শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চিকিৎসক ঔষধ বিজ্ঞানী আমির হোসেনের জীবন বৃত্তান্ত

  • আপডেট টাইম শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৭৫ বা পড়া হয়েছে

১৯৭১ ইং তথা সংগ্রামের বছর ভরপুর বর্ষা শ্রাবণ মাসের কালা কাজলের বর্ণ জলের স্্রােতে আমার বাবার নিষেধ না মানিয়া সুযোগ পাইলেই অন্যান্য যুবক বন্ধুদের সাথে অনিয়ম সাঁতার ও ডুবাইতে লিপ্ত হইতাম। ইহাতে একদিন মাথা ব্যথা শুরু হইল। বাবাকে হবিগঞ্জ থেকে একটা নবালজেন ট্যাবলেট আনিয়া দেওয়ার জন্য বলিলাম। তখন আমার বাবায় ধমক দিয়ে বলিলেন এখনকার সময়ে পাকিস্তানী হানাদারদের ভয়ে বাজার বার দিন ছাড়া হবিগঞ্জে যাওয়ার জন্য পা চলে না। আগামীকাল শুক্রবার সদায় করিতে যাব ঔষধও আনিব।
আল্লাহর কুদরত বুঝা ভীষম দায়, তখন হিস কইয়া আমার মাথায় একটা ধাক্কা লেগেছিল। এই কথা বলেই যদি যাহা দেখা যায় তাহা দিয়েই ঔষধ আবিষ্কার করিতে পারিতাম। তাহা হইলে বিদেশী ঔষধ বিজ্ঞানীদের আবিষ্কৃত ঔষধের অপেক্ষায় থাকিতে হইত না। তখন আমার বয়স ১৫। ৫ম শ্রেণিতে লেখাপড়া করি। ১০ বছর বয়সে ১ম শ্রেণিতে ভর্তি হয়েছিলাম।
এই হইতে শুরু হয় কোন গাছের কোন গুণ খাওয়ার উপযোগী গাছবস্তু আহার করে ব্যবহার উপযোগী গাছবস্তু নিজের শরীরে ব্যবহার করে বুঝিয়াছি। এছাড়া যে রোগ নির্মূল করার যে গাছ বস্তু সেই রোগের জন্য ঐ গাছবস্তু কিভাবে কি দিয়া ঔষধে পরিণত করা যায় ইত্যাদির জন্য নিজের সংসার পরিচালনার মধ্য দিয়েই শুরু হয় জল্পনা কল্পনা সাধনা গবেষণা এই সৎ চিন্তায় একটানা ৩৫ বছর তথা ৭১ ইং হইতে ২০০৫ ইং পর্যন্ত। ইহাতে অর্থ ব্যয় হয়েছে প্রচুর। কয়েকবার মরণের সাথে পাঞ্জা লড়তে হয়েছে। ঔষধ আবিষ্কার করেছি মাত্র ১২টি। রোগ নির্মূল হয় ৪০টি। আমার মানসিকতা ঠিক থাকার জন্য হবিগঞ্জ সুরবিতানের উস্তাদ বাবর আলী খানের কাছে বাঁশের বাঁশি সহ আরও কয়েকটি বাদ্যযন্ত্রের শিক্ষা অর্জন করেছি। অতঃ পর অনেক শানে বেশ কয়েকটি গানও আমি রচনা করেছি এমন কি সুরবিতানের সিদ্ধার্থ বাবুর সহায়তায় সিলেট বেতারের প্রোগ্রামে বাঁশের বাঁশি বাজিয়েছি। ২০০৫ ইংরেজির শেষ সময়ে ব্যতৃষ্ণা হয়ে উপরে উল্লেখিত ঔষধ আবিষ্কারের ভাব ভক্তি সমাপ্ত করে হবিগঞ্জের স্থানীয় পত্রিকার সাংবাদিক সালাম চৌধুরীর কাছে আমার এই গোপন তথ্য পেশ করিলে তিনি সর্ব প্রথমই হবিগঞ্জ সদর থানার এএসআই আব্দুল মন্নাফ এবং হবিগঞ্জ সহকারি জজ আদালত, লাখাইর সেরেস্তাদার আব্দুল ওয়াহেদ খান সাহেবের চিকিৎসা করান। পৃথিবীতে পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া নকলমুক্ত নতুন ঔষধ সৃষ্টি করেছি প্রমাণ পেয়ে সাংবাদিক সাহেব হবিগঞ্জের স্থানীয় বিভিন্ন পত্রিকাতে আমার ফটোসহ আমার আবিষ্কৃত ঔষধের চিকিৎসার কথা সরাসরি প্রচার প্রচারণা করেন।
সর্বস্তরের জাতির মহামঙ্গল কামনা করে নিজেকে উজার করে ঔষধ পরীক্ষা করা আর সৃষ্টি করা এবং অনন্তকাল পর্যন্ত ঔষধ উজ্জীবিত থাকার জন্য কার্যক্রম চেষ্টা সমাপ্ত করে ২০০৫ ইং হইতে যে যে রোগের রোগীর বিস্তারিত আলামত দেখিয়া, শুনিয়া ঔষধ তৈরী করে চিকিৎসা করিতেছি তাহার বর্ণনা ঃ
দাঁত, বাত, কান, অর্শ, গেজ, পুরাতন আঘাতে কিংবা বিষ লাগিয়া বিভিন্ন সমস্যা, আগুনে পোড়া, পেটের ভিতরের টিউমার ছাড়া। টিউমার, টন্সিলসহ গোটা জাতীয় ও এলার্জি, চর্ম জাতীয় রোগ ঔষধ ব্যবহার করিলে বিনা যন্ত্রণায়, বিনা অপারেশনে, অক্ষত অবস্থায় প্রয়োজনে খাওয়া বাছ ছাড়াই রোগ নির্মূল করার চিকিৎসা করিতেছি। এছাড়া ক্ষয় রোগ, জন্ডিস, পুরাতন আমাশয়সহ ইত্যাদি রোগের জন্য খাওয়ার ঔষধ তৈরী করে চিকিৎসা করিতেছি। (আল্লাহর রহমতে উপরে উল্লেখিত রোগের চিকিৎসা গ্যারান্টি সহকারে করিতেছি।) অনুমতি পত্রের নং- ৩৭৯।
যোগাযোগের ঠিকানা ঃ জেলা হবিগঞ্জ শহরতলীর রিচি ইউনিয়নের মির্জাপুর গ্রামে।
মোবাইল ঃ ০১৭২৫-২৭৭০৩২, ০১৭৭৮-৭৪০৩৮২

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com