শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

নবীগঞ্জের চেয়ারম্যান ছাইম উদ্দিন ঢাকায় অপহরণ ॥ ৪ লাখ টাকায় মুক্ত পরিকল্পনার সাথে স্থানীয় চক্র সংশ্লিষ্ট থাকার সন্দেহ

  • আপডেট টাইম রবিবার, ৯ মার্চ, ২০১৪
  • ৪১৩ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের করগাঁও ইউপি চেয়ারম্যান ছাইম উদ্দিন ঢাকায় অপহরণকারী চক্রের কবলে পড়ে ৪ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ৮ঘন্টা জিম্মিদশায় থেকে মুক্তি পান। গত মঙ্গলবার দুপুরের দিকে ঢাকা সায়েদাবাদ ওভারব্রিজের কাছ থেকে তাকে অপহরণ করা হয়। এ প্রতিনিধির কাছে গতকাল তিনি ঘটনার রোমহর্ষক বর্ণনা দেন। স্থানীয় চক্রের সহযোগিতা রয়েছে বলে তিনি সন্দেহ প্রকাশ করেন।
চেয়ারম্যান ছাইম উদ্দিন জানান, ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে পড়ূয়া তার ছেলেকে দেখতে তিনি মঙ্গলবার সকালে শায়েস্তাগঞ্জ থেকে শ্যামলী পরিবহণের একটি বাস যোগে ঢাকা যান। বেলা ১টার দিকে তিনি সায়েদাবাদ ওভারব্রিজ এলাকায় নেমে একটি সিএনজিতে উঠার সময় অপরিচিত এক ব্যক্তি তাকে চেয়ারম্যান সাব সম্বোধন করে কোথায় যাবেন বলে জানতে চায়। তিনি তার গন্তেব্যের কথা জানালে ওই লোকও সেখানে যাবে বলে জানিয়ে তার সাথে যাবার আগ্রহ প্রকাশ করলে তিনি রাজ হন। এ সময় ওই অপরিত ব্যক্তিসহ ২জন তার সাথে সিএনজিতে উঠে বসে। সিএনজি স্টাট দেবার সাথে সাথে অস্ত্র ঠেকিয়ে চিৎকার করতে নিষেধ করে। তারা চালককে হুমকী দিয়ে তাদের নির্দেশনা অনুযায়ী সিএনজি নিয়ে যাবার জন্য নির্দেশ দেয়। বিভিন্ন অলিগলি দিয়ে প্রায় দেড় ঘন্টার পথ চলার পর ঢাকার উত্তর বাগদার দু’তলা একটি ভবনে নিয়ে যায়। ওই ভবনের দু’টি প্লাটের একটি তালাবদ্ধ। তাকে একটি কক্ষে আটকে রেখে  শেরপুরের আলতাব মিয়া এবং মতিন মিয়াসহ নবীগঞ্জের বেশ কয়েকজন ব্যক্তির নাম উল্লেখ করে তাদের তিনি চেনেন কি-না জানতে চায়। হাঁ সূচক জবাব দিলে তারা বলে তুই অনেক মালদার চেয়ারম্যান। অনেক টাকার কাজ করছিস। পরে চেয়ারম্যান ছাইম উদ্দিনের নিকট ২০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। অন্যথায় হত্যা করে লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেবে বলে হুমকি দেয় অপহরণকারীরা। চেয়ারম্যান ৫০ হাজার টাকা দিতে সম্মত হলে তার উপর নির্যাতন চালাতে উদ্যত হয়। প্লাস দিয়ে দাঁত উপড়ে ফেলার হুংকার দেয়। ভয়ে তিনি কেপে উঠেন। বিনয়ের সঙ্গে তাদের বলেন- আমাকে মেরে ফেললে তোমরা টাকা পাবেনা। অসুস্থ হয়ে পড়লে স্বজনদের সাথে যোগাযোগ সম্ভব হবেনা। একথা শুনে অপহরণকারীরা নিবৃত হয়। স্বজনদের সাথে কথা বলার নির্দেশ দেয়। দর কষাকষির এক পর্যায়ে ৪ লাখ টাকায় মুুক্তি দিতে সম্মত হয় অপহরণকারীরা। টাকার জরুরী প্রয়োজনীয়তার কথা বলে বাড়িতে যোগাযোগ করে ব্র্যাক ব্যাংকে টাকা আনতে বলেন ছাইম উদ্দিনকে। ব্যাংকের একটি হিসাব নম্বরও দেয় তার নিকট। পরক্ষনেই সিদ্ধান্ত পরিবর্তন করে অপহরণকারীরা এসএ পরিবহনে টাকা আনার নির্দেশ দেয়। টাকা উত্তোলনের পরিকল্পনার কথা জানিয়ে বলে, তোর সিম দিয়ে আমাদের লোকজন টাকা তোলে নিয়ে আসবে। উত্তোলনকারীর পেছনে কয়েকজন পাহারাদার থাকবে। ঝামেলা হলেই তোকে মেরে ফেলব। ভয়ংকর অপরাধীরা তার সিম দিয়ে লোকজনের সামনে দিয়েই এসএ পরিবহণ থেকে টাকা নিয়ে হাওয়া হয়ে যায়। এ সময় ওই স্থানে পূর্ব থেকে উপস্থিত চেয়ারম্যনের পরিচিত জনরা শুধু চেয়ে চেয়ে দেখলেন। চেয়ারম্যানকে মেরে ফেলতে পারে এ আশংকায় তারা তাদের কিছু বলেন নি। প্রায় ৮ঘন্টা পর রাত ৯ টার দিকে অপরহরণকারীরা  চেয়ারম্যান ছাইম উদ্দিনকে সায়েদাবাদ বাস টার্মিনাল নিয়ে আসে এবং একটি বাসের টিকেট করে বাড়ি চলে যাবার নির্দেশ দিয়ে অপহরণকারীরা চলে যায়। অপহরণকারী চক্রের বন্দিদশা থেকে মুক্তিপান ছাইম উদ্দিন। চেয়ারম্যান ছাইম উদ্দিন জানান, অপহরণকারীরা চলে যাবার পর তিনি রাত সাড়ে ৯ টার দিকে শাহবাগ থানা ও পরে মুগদা থানায় গিয়ে ঘটনার বর্ণনা দেন। কিন্তু পুলিশের নিকট থেকে কোন প্রকার সহযোগিতা পাননি। পরে সায়েদাবাদ এলাকাস্থ র‌্যাব-৩ এর কার্যালয়ে গেলে গেইটে দায়িত্বরতরা ঘটনা শুনেন। এবং ঘটনা ঘটে যাওয়ার পর তাদের কিছুই করার নেই বলে জানান। পরে তিনি রাতেই হবিগঞ্জ চলে আসেন।
চেয়ারম্যান ছাইম উদ্দিন আক্ষেপ করে বলেন, আইন প্রয়োগকারী সংস্থা সহযোগিতা করলে ওই চক্রকে ধরাশায়ী করা সম্ভব হতো। আমার টাকাও উদ্ধার হত। এঘটনায় স্থানীয় চক্র জড়িত রয়েছে মর্মে তিনি সন্দেহ প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com