বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শ্রমিক সন্তানদের মাঝে শিক্ষার আলো ছড়াতে বিদ্যালয় উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী

  • আপডেট টাইম শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৯৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ জেলার বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের মধ্য ভবানীপুর গ্রাম। এ গ্রামে অবস্থিত রুপাইছড়া রাবার বাগানের একাংশ। এখানে ছিল না বিদ্যালয়। নিজ থেকে এ স্থানটি একাধিকবার পরিদর্শন করেন এমপি কেয়া চৌধুরী। এ সময় তিনি স্থানীয় লোকজনের দাবীর প্রতি অতিগুরুত্ব দিয়ে বিদ্যালয় স্থাপনের ঘোষণা দিয়ে দুই দফায় এক লাখ টাকা বরাদ্দ প্রদান করেন। কিন্তু বিদ্যালয় স্থাপন জন্য ৩৩ শতক জমি প্রয়োজন ছিল। অবশেষে এমপি কেয়া চৌধুরীর আহবানে সাড়া দিয়ে এ জমি দান করেন সঞ্জব আলী। এ বরাদ্দে টিনের তৈরী ভবন নির্মাণ হয়েছে।
সূত্র জানায়, ইসলামিক ফাউন্ডেশন (ইফা) প্রতিষ্ঠিত নতুন ধারার মাদ্রাসা দারুল আরকাম। বাংলাদেশে যেসব এলাকায় কোনও স্কুল নেই, সেখানে প্রতিষ্ঠানের মসজিদভিত্তিক এই শিশু ও গণশিক্ষা কার্যক্রমের পাশাপাশি প্রাথমিক শিক্ষাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।  তাই এমপি কেয়া চৌধুরীর আবেদনের প্রেক্ষিতে মধ্য ভবানীপুরে প্রাথমিক শিক্ষার জন্য এ বিদ্যালয় অনুমোদন দিয়েছে ইসলামী ফাউন্ডেশন(ইফা)।
তাই তৃণমূল লোকজনকে সাথে নিয়ে এমপি কেয়া চৌধুরী আনুষ্ঠানিকভাবে এ বিদ্যালয় উদ্বোধন করেন। এ সময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন, আওয়ামীলীগ, যুবলীগের নেতৃবৃন্দ ছাড়াও তৃণমূলের শত শত লোক উপস্থিত ছিলেন।
আয়োজিত উদ্বোধনী সভায় এমপি কেয়া চৌধুরী বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। তাই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন প্রতিনিধি হিসাবে এখানে এসে এ শিক্ষা প্রতিষ্ঠানটি উদ্বোধন করেছি। এর আগে বরাদ্দ দিয়েছি। এ বরাদ্দে ভবন হয়েছে। এ ভবনে বসে রাবার শ্রমিকসহ এলাকার শিক্ষাবঞ্চিত শিশুরা পড়াশুনা করতে পারবে। তিনি বলেন-নিজেকে ধন্য মনে করছি এ শিক্ষা প্রতিষ্ঠানের যাত্রা শুরু করাতে পেরে। এ প্রতিষ্ঠান শিশুদের মাঝে সুশিক্ষার আলো ছড়াবে।
শিক্ষা প্রতিষ্ঠানটি উদ্বোধনের মাধ্যমে চালু করে দেওয়ায় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি কেয়া চৌধুরীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকার তৃণমূল লোকজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com