বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

চুনারুঘাটে পঞ্চম কাঠের ব্রিজ নির্মাণ করে অনন্য নজির স্থাপন করলেন ব্যারিস্টার সৈয়দ সুমন

  • আপডেট টাইম রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮
  • ৩৯২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ চুনারুঘাটে সেচ্ছাশ্রমের মাধ্যমে পঞ্চম কাঠের ব্রিজ নিমার্ণ করা হয়েছে। জয় হোক মানবতার। জয় হোক তাদের, যারা নিঃস্বার্থে করেন মানুষ ও সমাজের উন্নয়ন। এমন উন্নয়নে ইতোমধ্যে মৃত্যুঞ্জয়ী নেতা হিসেবে যিনি চুনারুঘাট-মাধবপুর তথা হবিগঞ্জবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন, যার নিরসল প্রচেষ্টায় সাধারণ মানুষের দুঃখের অবসান ও নিয়মিত হচ্ছে এলাকার উন্নয়ন। তিনি হলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য, তরুণ সমাজসেবক ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টর সৈয়দ সায়েদুল হক সুমন। তাঁর সমুদায় উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতা অবহেলিত মানুষের দীর্ঘদিনের দূর্ভোগ দিনকে দিন হ্রাস করছে। ইতোমধ্যে তিনি চুনারুঘাট উপজেলার বিভিন্ন অজোপাড়া গাঁয়ে সুবিধা বঞ্চিত মানুষের প্রাত্যহিক জীবনকে গতিময় করতে নিজ উদ্যোগ ও অর্থায়ানে ৫টি কাঠের ব্রীজ নির্মাণ করে দিয়ে অনন্য নজির স্থাপন করেছেন। সাধারণের বহুদিনের ভোগান্তি দূর করতে উপজেলার শানখলা ইউনিয়নের দেউন্দি বাবুর বাড়ীর খালের উপর শনিবার দিনব্যাপী স্থানীয় লোকজনদের নিয়ে নিজ উদ্যোগ ও অর্থায়নে ব্রিজ নির্মাণ করে দেন ব্যারিস্টার সুমন।
ব্রিজটি নির্মাণের পূর্বে দেউন্দি চা-বাগান এবং চা শ্রমিকসহ প্রতিদিন প্রায় ৬/৮টি গ্রামের হাজার হাজার মানুষ পারাপার হতো বাঁশের সাঁকো দিয়ে। একটি ব্রিজের অভাবে সাঁকো দিয়ে যানবাহন চলাচল করতে পারে না, তাই মানুষের দৈনন্দিক কাজে ব্যাঘাত ঘটতো বলে স্থানীয়রা জানান। স্থানীয় জনসাধারণের ভোগান্তি দূর করে প্রাত্যহিক কাজ-কর্ম সহজ করতে কাঠ দ্বারা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ব্রিজটি নির্মাণ করে দেওয়াতে এলাকার লোকজনদের মাঝে বিশেষ আনন্দ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
প্রসঙ্গত, তিনি কাঠের ব্রিজ ছাড়াও চুনারুঘাট-মাধবপুর উপজেলার ২৮টি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com