শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আরটিভি’র কেমন বাংলাদেশ চাই অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ পরিকল্পিত নগরায়নের জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ

  • আপডেট টাইম বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আরটিভির ‘কেমন বাংলাদেশ চাই’ অনুষ্ঠানে অতিথি হিসাবে অংশ নিয়েছেন গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় আরটিভি’র নিয়মিত এই অনুষ্ঠানে তিনি অংশ নেন। গতকালের বিষয় ছিল “পরিকল্পিত নগরায়নের বাংলাদেশ চাই”।
আলোচনায় এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন সেক্টরে আধুনিকায়নের মাধ্যমে শহরের সাথে গ্রামের দূরত্ব কমিয়ে আনতে কাজ করছে। পূর্বে যে কাজটি রাজধানীতে এসে করতে হতো, জনগণ এখন তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের গ্রামে বসেই সেই কাজটি করতে পারছে। এর ফলে শহরের উপর চাপ অনেকটা কমেছে। যে কারণে পরিকল্পিত নগরায়নে সফলতা অর্জন হয়েছে। তিনি বলেন, সরকার চাইলেই অল্প সময়ের মধ্যে সকল কাজ করতে পারবে না। বর্তমান সরকার সঠিক পরিকল্পনার মাধ্যমে সকল সেক্টরের সমন্বয়ে উন্নয়ন করে যাচ্ছে।
এ সময় তিনি রাজধানীর উপর চাপ কমাতে হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজসহ ব্যাপক উন্নয়ন এবং সারাদেশের সকল জেলা ও বিভাগীয় শহরে বর্তমান সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরেন। তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশ ৫০ বছরে পা রাখতে যাচ্ছে। স্বাধীনতার পর দেশে জনসংখ্যা ছিল ৭.৫ কোটি, যা বর্তমানে এসে দাঁড়িয়েছে ১৬ কেটিতে। যার কারণে দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকারকে অনেক প্রতিবন্ধকতার মোকাবেলা করতে হচ্ছে। সরকারের ভাল কাজকর্মে শুধু দোষ বের করলেই চলবে না। পরিকল্পিত নগরায়নের জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ। অতীতে বিএনপি-জামায়াত সরকার দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে তাদের মন্ত্রী-এমপিকে ফ্ল্যাট বরাদ্দ দিয়েছিল। কিন্তু বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিদেরকে কোনো অবৈধ সুবিধা দিচ্ছেন না। বিএনপি জামায়াতের তুলনায় বর্তমান সরকার পরিকল্পিত নগরায়নে ব্যাপক সফলতা অর্জন করেছে, এটা স্বীকার করতে হবে।
সবশেষ আইনের প্রতিষ্ঠা ও সরকারের জবাবদিহিতা সম্পর্কিত আলোচনায় এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধী ও জাতির পিতার খুনীদের বিচারের আওতায় এনেছে। এছাড়া বিএনপি নেত্রী খালেদা জিয়া ও ব্যারিস্টার মওদুদ অবৈধভাবে জায়গা দখল করে রেখেছিলেন। সরকার আইন প্রয়োগের মাধ্যমে তাদেরকে উচ্ছেদ করেছে। এতেই প্রমাণিত হয় বর্তমান সরকারের আমলে আইনের সঠিক প্রয়োগ হয়েছে।
সেলিম ওমরাও খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে অংশ নেন রিহ্যাবের পরিচালক মোহাম্মদ নিজাম উদ্দিন চৌধুরী, ড্যাপের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলাম, স্থপতি ইনস্টিটিউটের সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, নগর পরিকল্পনাবিদ খন্দকার এম আনোয়ার হোসেন ও সাংবাদিক নজরুল কবীর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com