শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

০১ সেপ্টেম্বর ২০১৩ ইং এর পত্রিকার সকল সংবাদ

  • আপডেট টাইম সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৩
  • ৪৭৭ বা পড়া হয়েছে

টঙ্গীরঘাটে ১ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত
ব্রীজের উদ্বোধন করলেন আবু জাহির এমপি
স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘ প্রতিক্ষীত করাঙ্গী নদীর উপর নব নির্মিত ৮০ মিটার দৈর্ঘ সেতু উদ্বোধন করা হয়েছে। গতকাল বিকেলে রামপুর-টঙ্গীরঘাট-ভাগমতপুর সড়কে ১ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুর উদ্বোধন করেন সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির। হবিগঞ্জ সদর উপজেলার উত্তর পূর্বাঞ্চলের লক্ষাধিক জনগণের বহুল প্রত্যাশিত ব্রীজ নির্মান দাবি পুরণ হওয়ায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে নতুন দিগন্তের সূচনা হবে বলে এলাকাবাসী মনে করছেন।
উদ্বোধনী অনুষ্ঠনে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. রবিউল ইসলাম, উপজেলা প্রকৌশলী নাজির আহম্মেদ চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান এম এ মোত্তালিবসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে রামনগর মাঠে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন তেঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর হোসেন, পরিচালনা করেন কাউছার মিয়া ও মরম আলী। সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সফর আলী, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা সেবুল মিয়া, হাজী আলা উদ্দিন, মোঃ জবেদ আলী, সুশীল কুমার দাস বাচ্চু, মর্তুজ আলী মেম্বার, শিশিন্দ্র সরকার, যোগদানকারী নেতৃবৃন্দ মোঃ আতর আলী, মোঃ আব্দুল গনি, ছুরত আলী, আব্দুল ছত্তার মিয়া, মোঃ ওমর আলী প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মো. আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের প্রত্যন্ত এলাকার সড়ক যোগাযোগ সহ সার্বিক উন্নয়নে অন্য যে কোন সময়ের চেয়ে বেশি কাজ করছে। তিনি বলেন, বিশাল জনগোষ্ঠীকে বিচ্ছিন্ন রেখে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার পিছিয়ে পড়া এলাকাকে অগ্রাধিকার দিয়েছে। আগামীতে এসব অঞ্চলের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।
সংসদ সদস্য পরে অর্ধ কোটি টাকা ব্যয়ে নির্মিত মজলিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন করেন।

হবিগঞ্জ ইনফো ওয়েবসাইট উদ্বোধন ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ড.জাফর ইকবাল
কম্পিউটারের ব্যবহার সম্পর্কে
অবিভাবকদের সচেতন হতে হবে
বরুন সিকদার ॥ দেশ বরণ্য কথাশিল্পী, শাবিপ্রবির এর ইইই বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধ করতে হবে। আমাদের দেশ গায়ের ঘামে পরিচালিত হচ্ছে। আইটি সেক্টরের ভাল দিক গ্রহন করে দেশের উন্নয়নে বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে। কম্পিউটার হলো আইটি সেক্টরের অন্যতম শক্তিশালী হাতিয়ার। কিন্তু বর্তমান সময়ে অপরাধীরাও তাদের ক্রাইমের কাজে এর ব্যবহার করছে। কাঠি দিয়ে শুধু খোচা দেয়া যায়, আর অস্ত্র দিয়ে মানুষকে হত্যা করা যায়। সন্তানেরা জ্ঞানসমৃদ্ধ হওয়ার নামে এর সঠিক ব্যবহার করছে কিনা সেদিকে মা,বাবাকে সতর্ক হতে হবে। লুকিয়ে নয় প্রকাশ্যে এর ব্যবহার করতে হবে। ফেইসবুক বা চ্যাটের মাধ্যই নিজেকে ডুবিয়ে তথ্য সমৃদ্ধ হওয়া যায় না।
গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে হবিগঞ্জ ইনফো ওয়েবসাইট এর শুভ উদ্বোধন অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। সাইফুদ্দিন জাবেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ -৩ এর সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ বৃন্দাবন কলেজের অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য। আলোচনা শেষে এসএসসি ও সমমানের পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরোও বলেন, ভাল ফলাফলের জন্যে তোমাদের মনে যেন অহংকারের যেন জন্ম না হয়। মনে রাখতে হবে তোমার সমবয়সী কেউ কেউ সুযোগের অভাবে লেখাপড়া করতে পারে নি। তারা হয়তো মাঠে-ঘাটে পরিশ্রম করে দিনযাপন করছে। বর্তমানে দেশের অর্থনীতির চালিকা মূল ভীত হচ্ছে গার্মেন্স শিল্প, কৃষি ও বৈদেশিক মুদ্রা অর্জন। বিশ্বের মধ্যে সবচেয়ে আত্মত্যাগকারী দেশ হলো বাংলাদেশ। লেখাপড়ার পাশাপাশি আইটি সেক্টরের ভাল দিকগুলোকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে বর্তমান প্রজন্মকে।
বিটিভির সংবাদ পাঠিকা প্রীতিলতা পোদ্দার ও সাংস্কৃতিক ব্যক্তি আবু মোতালেব খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে অমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা এড. মোহাম্মদ আলী পাঠান, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মোঃ আব্দুর রউফ, এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, এডভোকেট নিলাদ্রী শেখর রায় পুরকায়স্ত টিটু, কবি তাহমিনা বেগম গিনি প্রমূখ।

বানিয়াচঙ্গের ৪গ্রামবাসীর উদ্যোগে
এমপি মজিদ খানকে সংবর্ধনা
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ উপজেলার ৮নং খাগাউড়া ইউনিয়নের রাঙ্গাহাটি, মথুরাপুর, ছোট উজিরপুর ও রূপসপুর গ্রামবাসীর উদ্যোগে এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানকে গণসংবর্ধনা প্রদান করা হয়েছে। গত ২৪ আগস্ট বিকাল ৪টায় মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত ব্যক্তিত্ব বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাতীয় পুরস্কার প্রাপ্ত প্রাক্তণ প্রধান শিক্ষক আব্দুল মুনায়েমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় এমপি মজিদ খান ছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শচীন্দ্র ডিগ্রী কলেজের প্রভাষক লতিফ হোসেন, খাগাউড়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আরেফিন প্রমুখ।
বক্তব্য রাখেন জনাব আলী ডিগ্রী কলেজের প্রভাষক জাহির উদ্দিন, আব্দুল মতিন, ডাঃ নূর মিয়া, মনিরুজ্জামান, ইয়াকুত মিয়া, ফারুক মিয়া মেম্বার, খাদিম আলী, মুজিবুর রহমান প্রমুখ। এছাড়াও সন্দলপুর বিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরী ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ-যুবলীগ নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানে এমপি মজিদ খান বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জে সকল সরকারের আমল মিলে যে উন্নয়ন হয়েছে, তার চেয়েও বেশি উন্নয়ন হয়েছে বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে। এছাড়াও ৮নং খাগাউড়া ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে তিনি রাঙ্গাহাটি, মথুরাপুর, ছোট উজিরপুর ও রূপসপুর গ্রামে বিদ্যুতায়ন করার ঘোষণা দেন এবং গ্রামের কাঁচা রাস্তাটি পাকা করার প্রতিশ্র“তি ব্যক্ত করেন। অনুষ্ঠানে এমপি মজিদ খানকে সম্মাননা পত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।

আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে পিছনের
দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়-সৈয়দ মোঃ ফয়সল
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল বলেছেন-বর্তমান আওয়ামীলীগ সরকার পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় বলেই সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে তাদের অধীনে নির্বাচন দিতে চায়। কিন্তু বিএনপি র্নিদলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায় সরকার ছাড়া নিবার্চনে অংশ গ্রহন করবে না এবং নির্বাচন করতে দেয়া হবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে কর্মসূচি ঘোষনা করবে তা ঐক্যবদ্ধভাবে পালন করতে হবে। তিনি আরও বলেন সরকারে দুঃশাসন আর লুটপাটের কারনে দেশের জনসাধারণ আজ বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হচ্ছে।
তিনি গতকাল শনিবার বিকালে মাধবপুর উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত ঈদ পূনর্মিলনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। হবিগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহানের সভাপতিত্বে এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল রনির পরিচালনায় বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ, চুনারুঘাট উপজেলা বিএনপির মেয়র আলহাজ্ব মোহাম্মদ আলী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক এড.আব্দুল হাই, জেলা বিএনপির সদস্য চেয়ারম্যান সামসুল ইসলাম কামাল, মাহবুবুর রহমান সোহাগ, পারভেজ চৌধুরী, সামসুল ইসলাম মামুন, কাউন্সিলর সুরঞ্জন পাল, গোলাপ খান, আবুল বাশার, মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ, শফিকুল হোসাইন চৌধুুরী, চৌধুরী ফজলে ইমাম সুমন, হাবিবুর রহমান মানিক, হাজী মাসুক মিয়া, শফিকুর রহমান ফারুক, জেলা মহিলা দল নেত্রী এড.লিপি আক্তার, মহিউদ্দিন মেম্বার, সাজিদুর রহমান কনা মেম্বার, মীর আব্দুল আলীম বাদল, ডাঃ লাল মিয়া, ঠান্ডা মেম্বার, মতুর্জ আলী, জালালউদ্দিন, রশিদ মেম্বার, শহিদুল ইসলাম বাবু, ফজলুর রহমান বুলেট, আবুল হোসাইন শাহীন, কারী আব্দুস নুরী, মাওলানা শফিকুল ইসলাম, হাজী মহারাজ খান, যুবদল নেতা এনায়েত উল্লাহ, হাজী ফিরোজ, কবির চৌধুরী, বাবুল হোসেন, স্বেচ্ছাসেবক দলের নেতা মোস্তফা কামাল বাবুল, ফরিদুর রহমান, মহিলা দল নেত্রী রেজিয়া সুলতানা তরফদার, ছাত্রদল নেতা শেখ জহিরুল ইসলাম, মির্জা ইকরাম, হোসাইন আহমদ রফিক, আলমগীর কবির, আল-মামুন প্রমূখ।

বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ
সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে আলোচনা সভা
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ রবিবার সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকায় হবিগঞ্জ প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত সভায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল ও সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ অনুরোধ জানিয়েছেন।

সুচিউড়ায় গৃহবধু ইয়াসমিন হত্যা
আসামীরা ঘুরে বেড়াচ্ছে ॥ সাক্ষী পলাতক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার সুচিউড়া গ্রামের গৃহবধু ইয়াসমিন হত্যা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু মামলার সাক্ষী ও বাদি দারোগার হুমকি-ধমকির ভয়ে এলাকা ছাড়া। হত্যাকান্ডের ৫০ দিন অতিবাহিত হলেও স্থানীয় প্রভাবশালী আসামীদের পুলিশ গ্রেফতার না করায় এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। গত ১৯ জুলাই রাতে গৃহবধু ৫ সন্তানের জননী ইয়াসমিনকে (৩৫) নির্যাতনের পর হত্যা করা হয়।
মামলা সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার সূচিউড়া গ্রামের মৃত জমসের আলীর ছেলে শামছুল ইসলামের সঙ্গে ১৮/১৯ বছর আগে লাখাই উপজেলার গোয়াখারা গ্রামের আব্দুস শহীদের মেয়ে ইয়াসমিন বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শামছুল ইসলাম যৌতুকের জন্য তার স্ত্রী ইয়াসমিনকে নির্যাতন করতো। ইতিমধ্যে ইয়াসমিনের গর্ভে ৩টি মেয়ে ও ২টি ছেলে সন্তানের জন্ম হয়। এরপরও স্ত্রী ইয়াসমিনের প্রতি শামছুল ইসলামের নির্যাতন থেমে থাকেনি। উপায় না পেয়ে ইয়াসমিন স্বামী শামছুল ইসলামের বিরুদ্ধে নারী ও যৌতুক আইনে একাধিক মামলা দায়ের করেন। পরে স্থানীয় মুরুব্বিরা বিষয়টি সালিশে নিষ্পত্তি করেন। গত ১৯ জুলাই সেহরির আগে স্বামী শামছুল ইসলামের সঙ্গে আবারও ইয়াসমিনের ঝগড়া হয়। ঝগড়ার পর স্বামী তার সহযোগীদের সহায়তায় স্ত্রী ইয়াসমিনকে অন্যত্র নিয়ে যায়। সেখানে নির্যাতনের পর ইয়াসমিনকে গলা কেটে হত্যা করে এবং সুচিউড়া হাওরের একটি ধান ক্ষেতে ফেলে আসে। ২০ জুলাই সকালে স্থানীয় লোকজন লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। শায়েস্তাগঞ্জ থানা পুলিশ সুচিউড়া গ্রামের কাছে ধানের জমি থেকে ৫ সন্তানের জননী ইয়াসমিন বেগমের (৩৫) অর্ধউলঙ্গ গলা কাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় ইয়াসমিনের পিতা আব্দুস শহীদ বাদি হয়ে সুচিউড়া গ্রামের নুরুল ইসলামের পুত্র মোশাররফ মিয়া, মৃত জমসের আলীর পুত্র সামছুল হক, উছমান গনির ছেলে আব্দুল মান্নাফ, ছোয়াব মিয়ার পুত্র ছাদেক মিয়া, আনিছ উল্লাহ’র পুত্র তৌহিদ মিয়াকে আসামী করে শায়েস্তাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৮/২০-০৭-২০১৩।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নতুন শিল্পজোনে জায়গা বিক্রি করে হত্যা মামলার আসামী শামছুল হক এখন কোটিপতি। হত্যাকান্ডের পর মোটা অংকের টাকা দিয়ে পুলিশকে বশীভূত করেছে বলেও স্থানীয়রা জানান। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হত্যা মামলার কোন আসামী এলাকায় নেই। তাদেরকে পাওয়া মাত্রই গ্রেফতার করা হবে। অর্থের বিনিময়ে আসামীরা এলাকায় ঘুরে বেড়াচ্ছে এবং মামলার সাক্ষীরা দারোগার ভয়ে এলাকা ছাড়া এ প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন নিরীহ লোককে হয়রানী করা হচ্ছে না। তবে তিনি জানান, মামলা নিয়ে সমস্যা আছে। হত্যাকান্ডে প্রকৃত আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে। ওসি জানান এ ঘটনায় ১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে মামলার বাদি আব্দুস শহীদ জানান পুলিশ থানায় ডেকে এনে জনৈক এক ব্যক্তিকে হত্যা মামলা জড়িয়ে দিয়েছে। তিনি হত্যা মামলার আসামী নন। তিনি বলেন, হত্যাকান্ডের আসামীরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। কিন্তু মামলার সাীরা দারোগার হুমকি-ধমকিতে এলাকা ছেড়ে পালিয়েছে। তিনি বলেন, মামলার কোন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করছেন না মামলার তদন্তকারী কর্মকর্তা মোবারক হোসেন। ইয়াসমিনের পিতা আব্দুস শহীদ অভিযোগ করে বলেন- বিয়ের পর থেকে তার মেয়েকে বিভিন্ন কারণে নির্যাতন করতো স্বামী শামছুল ইসলাম। এ কারণে তার বিরুদ্ধে একাধিকবার মামলা করা হয়েছে। এরূপ আর করবে না বলে মামলা থেকে রেহাই পায় সে। তারপরও সে আমার মেয়ের উপর নির্যাতন করে আসছিল। শেষ পর্যন্ত স্বামী শামছুলসহ তার সহযোগীরা মিলে আমার মেয়েকে হত্যা করেছে। আব্দুস শহীদ জানান, তার টাকা-পয়সা নেই। মেয়ে চলে গেছে। নাতি-নাতনীদের কি হবে। তারা অসহায় হয়ে পড়েছে। তাদের কারা দেখবে। তার দাবি একটাই মেয়ে হত্যার সঠিক বিচার হউক।

জমি নিয়ে বিরোধের জের
ধরে সংঘর্ষে আহত ৪
স্টাফ রিপোর্টার ॥ জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মাধবপুরে দু’দলের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। গতকাল দুপুর ১২ টার দিকে সুন্দাদিল গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। জানা গেছে, ওই গ্রামের নুরুল আমিন ও নুর ইসলামের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জের ধরে গতকাল উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে আরশ মিয়া (১৮), শিপন মিয়া (২৩), রাবিয়া খাতুন (২৩) ও নুরজাহান বেগম (২৮) আহত হয়। তাদেরকে হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতিপক্ষের হামলায়
দাদি-নাতনি আহত
স্টাফ রিপোর্টার ॥ ছোট বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দাদি-নাতনি আহত হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার বড়ইউড়ি গ্রামে এ ঘটনাটি ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের কবির আলীর মেয়ে জুমা আক্তার (৫) ও প্রতিবেশী মখলিছ মিয়ার মেয়ে দিলারার (১০) সাথে ঝগড়া হয়। এর জের ধরে মখলিছ মিয়ার স্ত্রী গোলবাহারের হামলায় আলাবানু (৫০) ও তার নাতনি জুমা আক্তার আহত হয়। তাদেরকে হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চুনারুঘাট সীমান্তে উদ্ধার
হওয়া সেই লাশ ভারতের
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তে অজ্ঞাত যুবকের উদ্ধারকৃত লাশ বাংলাদেশীর নয় বলে বিএসএফকে জানিয়ে দিয়েছে বাল্লা বিজিবি। শুক্রবার বিকেলে বাল্লা বিজিবি এক পত্রে ভারতের বাছাইবাড়ি বিএসএফ’কে একথা জানিয়েছেন। এর পুর্বে বিএসএফ’র দেওয়া নিহতের ছবি বিজিবি চুনারুঘাট থানায় পাঠালে পুলিশ খোজঁ নিয়ে বিজিবিকে এ লাশ বাংলাদেশী কোন যুবকের নয় বলে জানায়।
বুধবার সকালে ভারতের ত্রিপুরা রাজ্যের বাছাইবাড়ী বিএসএফ ক্যাম্পের অদুরে বিশামনি আখড়ার নিকটে অজ্ঞাত যুবকের (৩০) লাশ পড়ে থাকতে দেখে গ্রামবাসী প্রথমে পশ্চিম ত্রিপুরা রাজ্যের চম্পার হাওর থানা পুলিশকে খবর দেয়। সকাল ১১ টায় সে দেশের পুলিশ বাছাইবাড়ী ক্যাম্পের কমান্ডারকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্তের চেষ্টা করেন। নানা স্থানে খবরা-খবর নিয়ে শেষ পর্যন্ত হতভাগ্য অজ্ঞাত ঐ যুবকের লাশের ছবি বাল্লা বিজিবি ক্যাম্পে প্রেরণ করে এবং সেই যুবক বাংলাদেশের কিনা তা জানাতে অনুরোধ করে বিএসএফ। লাশের পরিচয় নিশ্চিত করার জন্য বাল্লা ক্যাম্পের সুবেদার আবু তাহের সেই ছবি চুনারুঘাট থানায় প্রেরণ করেন। পুলিশ লাশের পরিচয় জানতে হন্য হয়ে বিভিন্ন স্থানে খুজেঁ ্েবড়ায়। এ নিয়ে বিএসএফ ও বিজিবি’র মধ্যে ঠান্ডা লড়াই জমে উঠে বলে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

চুনারুঘাটে মাদক উদ্ধার
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে ভারতীয় মাদক উদ্ধার করেছে বিজিবি। চুনারুঘাটের ঠেকারঘাট এলাকা থেকে বাল্লা বিজিবি সদস্যরা শুক্রবার রাতে ১৪ বোতল অফিসার চয়েজ ও ২৭ বোতল সিনকারা জাতীয় ভারতীয় মাদক উদ্ধার করে। কোম্পানী কমান্ডার আবু তাহের এর নেতৃত্বে বিজিবি সদস্যরা ঐদিন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালালে পাচারকারীরা পালিয়ে যায়। মাদকগুলো শায়েস্তাগঞ্জ কাস্টমস এ জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা হয়েছে।

একটি নতুন সিএনজি গাড়ি বিক্রি হবে
নতুন একটি সিএনজি গাড়ি বিক্রি করা হবে। গাড়িটির বয়স কমবেশী ১ বছর হবে। যোগাযোগ ঃ ০১৭৪১-১৬৬৪৭৩।

হবিগঞ্জ সদর উপজেলা কৃষকদলের আহ্বায়ক কমিটি গঠন
কায়সার আহ্বায়ক, জিয়া সিনিঃ যুগ্ম আহ্বায়ক
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল হবিগঞ্জ সদর উপজেলার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে গত শুক্রবার বিকেলে সিনেমা হল রোডস্থ দলের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা কৃষকদল সভাপতি মখলিছুর রহমান তালুকদালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আওয়ালের পরিচালনায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান বাচ্চুু ও সহ সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে মোঃ কায়সার রহমান মেম্বারকে আহ্বায়ক, তৌকির আহমেদ জিয়া ও জাহাঙ্গীর আলম চৌধুরী সিনিয়র যুগ্ম আহ্বায়ক, আব্দুল মালেক, মাহমুদ আলী, আনোয়ার আলী, রেনু মিয়া, সালাহ উদ্দিন মাখন ও মখলিছুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট হবিগঞ্জ সদর উপজেলা কৃষকদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি আগামী ১ মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা নির্দেশনা দেয়া হয়।

নায়েবে পুকুরের দখলদার কর্তৃক
মামলা দায়েরের প্রতিবাদে সমাবেশ
স্টাফ রিপোর্টার ॥ ঐতিহ্যবাহী নায়েবে পুকুরের দখলদার কর্তৃক জেলা প্রশাসক ও পৌর মেয়রের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে গতকাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চৌধুরী বাজার ব্যবসায়ীদের উদ্যোগে চৌধুলী বাজার মোড়ে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মার্চেন্ট এসোসিয়েশনের সহ-সভাপতি ও রোটারী ক্লাবের প্রেসিডেন্ট জগদীশ চন্দ্র মোদক। বক্তব্য রাখেন এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হিরাজ মিয়া, রিচি ইউপি চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, পৌর কাউন্সিলর জুনায়েদ মিয়া, সাবেক পৌর কমিশনার শামছু মিয়া, বাপা জাতীয় পরিষদ সদস্য তোফাজ্জল সোহেল, স্থানীয় ব্যবসায়ী নাসির উদ্দিন, সংগ্রাম বনিক, শাহ আলম, স্বপন মজুমদার, বিপ্লব রায়, আব্দুল মজিদ প্রমূখ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নায়েবের পুকুর সংরক্ষণ কমিটির মুখপাত্র আব্দুর রকিব রনি। সমাবেশে বক্তাগণ বলেন নায়েবে পুকুরের দখলদার কর্তৃক দায়ের করা অবিলম্বে প্রত্যাহার করা না হলে দুর্বার আন্দোলনের মাধ্যমে মামলা প্রত্যাহার করতে বাধ্য করা হবে। এছাড়া নায়েবে পুকুর সংরক্ষণ কমিটির সম্পর্কে অপপ্রচারকারীদের বিরুদ্ধে বক্তারা হুশিয়ারী উচ্ছারণ করেন। সভা পরিচালনা করেন অজয় রায়।

মাওঃ মোহিত এর রোগমুক্তি
কামনায় খতমে কোরআন
প্রেস বিজ্ঞপ্তি ॥ আহলে সুন্নাত ওয়াল জামাত এর জেলা সভাপতি ও আলা হযরত ইমাম আহমদ রেযা (রাঃ) ফাউন্ডেশন এর উপদেষ্টা আলহাজ্ব মাওঃ মোঃ আঃ মোহিত এর রোগমুক্তি কামনায় খতমে কোরআন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে গত শুক্রবার ইমাম আহমদ রেযা সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানায় খতমে কোরআন অনুষ্টিত হয়। এতে উপস্থিত ছিলেন মাওঃ আজিজুল ইসলাম খান, আলহাজ্ব সৈয়দ মামুনুর রশীদ, মাওঃ মোঃ আঃ আলিম, আলহাজ্ব মাওঃ মোঃ নাছির উদ্দিন, মোঃ মইন উদ্দিন মোহন, হাফেজ বায়েজিদ আহমেদ ও মোঃ হাফিজুর রহমান প্রমুখ।

বানিয়াচংয়ের উন্নয়নে ব্র্যাকের
মহা-পরিকল্পনা পরিচিতি সভা
বানিয়াচং প্রতিনিধি ॥ ব্র্যাক সমন্বিত উন্নয়ন কর্মসূচী (আইডিপি)’র উদ্যোগে বানিয়াচং উপজেলা সদরে ৪নং দক্ষিণ পশ্চিম ইউনিয়নের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের সাথে বানিয়াচং উপজেলা উন্নয়নে গৃহীত মহাপরিকল্পনা বিষয়ে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় ইউপি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন। ব্র্যাক এলাকা উন্নয়ন সমন্বয়কারী বৃন্দাবন কুমার সাহা এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক বানিয়াচং উপজেলা উন্নয়ন সমন্বয়কারী মহসিন উদ্দিন। সভায় বানিয়াচং উপজেলায় ব্র্যাক এর গৃহীত বিশেষ পাইলট প্রকল্পের কৃষি ও খাদ্য, নিরাপত্তা কর্মসূচী, অতি দরিদ্র কর্মসূচী, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক ক্ষমতায়ন, মানবাধিকার ও আইন সহায়তা, নিরাপদ অভিবাসন, ওয়াটার, সেনিটেশন ও হাইজিন, জেন্ডার ও ক্ষুদ্র ঋণ কর্মসূচীর উপর বিস্তারিত ব্যাখ্যা করেন সেক্টর স্পেশালিষ্ট সুভাষ বড়াই, আবুল কালাম ভূইয়া, আতিয়ার রহমান, হেলাল উদ্দিন, ফারুক আহমেদ, আব্দুল করিম, মোঃ নুর হোসেন সিদ্দিকী, আবুল কালাম আজাদ, লুনা আনছারী, পিও জেন্ডার প্রবীন কুমার ভক্ত, মাহফুজুর রহমান জুয়েল সহ ব্র্যাঞ্চ ম্যানেজার, কর্মসূচী সংগঠক, স্বাস্থ্য কর্মী ও সেবিকা প্রমূখ। এছাড়াও বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক বিপুল ভূষণ রায়, প্রধান শিক্ষক সুকেশ চন্দ্র চন্দ্র, ইউপি মেম্বার মোতাব্বির হোসেন, মতিউর রহমান, জাহাঙ্গীর আলম, নুরুল ইসলাম, নুর আহাম্মদ আয়ুব আলী, শিরিকা বেগম, সাবেরা খাতুন, আম্বিয়া খাতুন, স্বাস্থ্য পরিদর্শক আজাদুল ইসলাম, ইউপি সচিব অজিত সরকার, ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্রের উদ্যোক্তা আনছার আলী, বুলবুল ধর প্রমুখ।

বাহুবলে মাদক সেবন ও
অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি
বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে মাদক সেবন ও অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। কয়েকটি স্পটে মাদক সেবনের পাশাপাশি অসামাজিক কার্যকলাপ চলছে বলে খোঁজ নিয়ে জানা গেছে। আইন প্রয়োগকারী সংস্থা এ ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছেনা বলে স্থানীয়রা জানান। সূত্রে জানা গেছে, বোতলে করে বিভিন্ন স্থান থেকে মদ এনে মাদকসেবীরা তা পান করে থাকে। এসব স্পটের মধ্যে কয়েকটি ফিলিং স্টেশন, বাহুবলের বাগান বাড়ী, পুটিজুরী বাজারের পোষ্ট অফিসের পার্শ্ববর্তী একটি বাড়ি উল্লেখযোগ্য। বিভিন্ন স্থান থেকে মাদক পাচারকারীরা এসব স্পটে মদ, গাঁজা ও হেরোইন সরবরাহ দিয়ে থাকে। পাশাপাশি বিভিন্ন এলাকা থেকে পতিতা এনে অসামাজিক কাজ চালানো হয়। দিনি দিন মাদকসেবীর সংখ্যা বাড়ছে। এসব মাদকসেবীই এক সময়ে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে বলে স্থানীয়রা জানান।
গতকাল বিকাল ৩ টার দিকে একটি ফিলিং স্টেশনে কয়েকজন মাদক ব্যবসায়ী জড়িত হয়ে মাদক সেবন করে। সেবন শেষে টাকা লেনদেন নিয়ে তাদের মধ্যে তুমুল ঝগড়া বাধে। এ সময় স্থানীয় লোকজন এসে বিষয়টি জানতে পেরে সাথে সাথে পুলিশকে জানানো হয়। কিন্তু পুলিশ আসছি বলেও আর আসেনি।

আলহাজ্ব আব্দুর রউফ
কাউন্সিলর আর নেই
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর, প্যানেল মেয়র-১ ও চন্দনা গ্রামের বাসিন্দা আলহাজ্ব আব্দুর রউফ (৫৬) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি………রাজিউন)। তিনি শুক্রবার সকাল ১১টা ৩৪ মিনিটে সিলেটের ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিন বাদ আসর চুনারুঘাট সদর ঈদগাঁহ ময়দানে তার প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। পরে বাদ মাগরিব লক্ষ্মীপুর জামে মসজিদ মাঠে দ্বিতীয় নামাজের জানাযা শেষে তাকে চন্দনা গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৬ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবিদা খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন কাউছার, পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন লিটনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শোক জ্ঞাপনকারীরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

চুনারুঘাটে ছাত্রলীগ নেতা
সায়েমের মৃত্যুতে শোকসভা
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার ৭নং উবাহাটা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সায়েম রেজার মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে স্থানীয় দুর্গাপুর বাজারে এ শোকসভা অনুষ্ঠিত হয়। ইউনিয়নের ছাত্রলীগ সহ-সভাপতি প্রদীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মমিনের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পিপি এডভোকেট আকবর হোসেন জিতু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব রজব আলী, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক আব্দুল হাই প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, সাধারণ সম্পাদক সাইফুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান জিত প্রমুখ। উল্লেখ্য যে, গত ১৫ জুলাই ছাত্রলীগ নেতা সায়েম রেজা এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

শায়েস্তাগঞ্জে মাইক্রো-মোটরসাইকেল মুখোমুখী
সংঘর্ষ ॥ শরীফ স্টোরের সেলসম্যান আহত
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে মাইক্রো-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে হবিগঞ্জ শহরের শরীফ স্টোরের সেলসম্যান জহির মিয়া (৩২) আহত হয়েছে। গতকাল বিকেল ৪টার দিকে শায়েস্তাগঞ্জের মেজর জেনারেল এম এ রব গোল চত্বর চড়কের চৌধুরী ফিলিং ষ্টেশনের সামনে এ দুর্ঘটনাটি ঘটেছে। আহত জহির মিয়া হবিগঞ্জ সদর উপজেলার জালালাবাদ গ্রামের আমির আলীর পুত্র। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ শহরের শরীফ স্টোরের গ্রামীন মোবাইল কোম্পানীর সেলসম্যান জহির মিয়া মোটর সাইকেলযোগে মেজর জেনারেল এম এ রব গোল চত্বর থেকে হবিগঞ্জের দিকে আসছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোর সাথে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এতে জহির মিয়া গুরুতর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মোটরসাইকেল ও মাইক্রোটি জব্দ করে চুনারুঘাট থানায় নিয়ে গেছে।

হেফাজত ইসলাম নামধারী অপপ্রচারকারীদের
বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে
-মাধবপুরে এডভোকেট মাহবুব আলী
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাবেক সহকারী এটর্নি জেনারেল এডভোকেট মাহবুব আলী বলেছেন-হেফাজত ইসলাম নামধারী অপপ্রচারকারীদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। হেফাজত নামধারীরা ৫ মে মতিঝিলে ইসলামের নাম ধরে অসংখ্য বইয়ের দোকানে আগুন দিয়ে শত শত কোরআন শরীফ পুড়িয়েছে। তারা এখনও দেশের অগ্রগতির বিরুদ্ধে, নারী সমাজের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। আর বিএনপি-জামায়াত জোট জনগণ থেকে প্রত্যাখিত হয়ে হেফাজতের সাথে আতাত করে জঙ্গীবাদকে উসকে দিয়ে পিছনের দরজা দিয়ে ক্ষমতা আসতে চাইছে। বিএনপি দেশে আরো দুইবার ক্ষমতায় এসেছে তারা দেশের কোন উন্নয়ন করতে পারে নাই। বরং বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। তাদের পাচারকৃত সেই টাকা বিদেশ টাকা ফেরত আসতে শুরু করেছে। তিনি গতকাল বিকালে আমার ক’জন মুজিব সেনা চৌমুহনী ইউনিয়ন শাখা কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কাঙ্গালি ভোজ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ মেম্বারের পরিচালনায় বড়জলা বাজারে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোঃ রহম আলী, অধ্যাপক মহিউদ্দিন, জাতীয় পার্টির নেতা আক্তার হোসেন মনির, আওয়ামী লীগ নেতা আহাম্মদ আলী সর্দার, মোঃ আজহার উদ্দিন, ডাঃ এনামুল হক শাহরাজ, সাংবাদিক আবুল হোসেন সবুজ, সানাউল হক চৌধুরী শামীম, ডাঃ হেলাল মিয়া, আমিনুল ইসলাম ভোট্টু, জাতীয় পার্টির নেতা আব্দুল মালেক প্রমুখ।

ইসলামী ছাত্রসেনা রাণীগাঁও
ইউনিয়ন কমিটি গঠন
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চুনারুঘাট উপজেলার রাণীগাঁও ইউনিয়ন কমিটি গঠন কল্পে গত বৃহস্পতিবার বিকাল ৩টায় স্থানীয় রাণীগাঁও বাজার গাউসুল আলম জামে মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোহাম্মদ আব্দুল আউয়াল সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চুনারুঘাট উপজেলা সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম সুলতান খান। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ছাত্রসেনা উপজেলা সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক মোঃ বিলাল মিয়া, রাণীগাঁও ইউনিয়ন ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মুখলিছুর রহমান চৌধুরী, মাওলানা জালাল উদ্দিন আল কাদেরী, মাওলানা আব্দুল হালিম ও কে এম এমরান মিয়া প্রমুখ। কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে আব্দুল আউয়াল সুমন সভাপতি, জালাল উদ্দিন সুমন সহ-সভাপতি, মোঃ ইমরান মিয়া সাধারণ সম্পাদক, মোঃ হেলাল উদ্দিন সহ-সাধারণ সম্পাদক ও খন্দকার মোঃ আজমান মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির অন্যান্যরা হলেন অর্থ সম্পাদক মোঃ আব্দুল কাইয়ূম, প্রচার সম্পাদক মোঃ খলিলুর রহমান, দপ্তর সম্পাদক হাফেজ শামছুল ইসলাম জাকি, সাহিত্য সংস্কৃতি সম্পাদক আফসার আহমদ, ছাত্রকল্যাণ সম্পাদক মোঃ আফজাল মিয়া, স্কুল বিষয়ক সম্পাদক নোমান আহমদ, সদস্যরা হলেন তোফায়েল আহমদ চৌধুরী, রহমত আলী, কাজী মাছুম আহমদ, মোঃ সুজন মিয়া, শাহ্জাহান আহমদ, সোহেল মিয়া, রুবেল মিয়া, মোঃ সালাহ উদ্দিন, শাহ আলম রানা, মিজানুর রহমান, নাজমুল হুদা, সোহেল মিয়া, ইমরান আহমদ ও রুবেল আহমদকে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাণীগাঁও ইউনিয়ন কমিটি গঠন করা হয়।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে
ডাঃ মুশফিক চৌধুরীর সৌজন্য সাক্ষাৎ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ মুশফিক হোসেন চৌধুরী গতকাল রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় গণভবনে গতকাল রাত সাড়ে ১০ টায় এ সাক্ষাতকালে শেখ হাসিনা হবিগঞ্জ জেলা পরিষদ এর উন্নয়ন কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী হবিগঞ্জ জেলার রাজনৈতিক পরিস্থিতিসহ হবিগঞ্জ-১ আসনের বিগত উপনির্বাচনের খোজখবর নেন। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা শেষে ১০ম জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও এলাকায় কাজ করার জন্য ডাঃ মুশফিক চৌধুরীকে নির্দেশ দেন।

মাধবপুর বিএনপির যুগ্ম সম্পাদক বেলালের
মৃত্যুতে বিএনপি নেতৃবৃন্দের শোক প্রকাশ
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলা বিএনপির ১ম যুগ্ম সাধারন সম্পাদক, জেলা বিএনপির সদস্য, বিশিষ্ট ঠিকাদার বেলাল উদ্দিন (৫৫) গতকাল শনিবার রাত ১১টায় ঢাকার একটি হাসপাতালে অসুস্থতাজনিত কারনে মৃত্যুবরন করেন (ইন্না……রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী ও ৪ মেয়ে রেখে গেছেন। তার অকাল মৃত্যুতে হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল, মাধবপুর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান, সিনিয়র সহসভাপতি চেয়ারম্যান সামসুল ইসলাম কামাল, সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আব্দুল আজিজ, সাধারন সম্পাদক আলাউদ্দিন আল রনি, সাংগঠনিক সম্পাদক মাসুদ আলী, পৌর ছাত্রদল সভাপতি চেয়ারম্যান সামসুল ইসলাম মামুন, পৌর যুবদল সভাপতি ফিরোজ মিয়া গভীর শোক প্রকাশ করেছেন।

নবীগঞ্জের শিক্ষক সিরাজুল ইসলামের
ইন্তেকাল ॥ বিভিন্ন মহলের শোক
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের ঐতিহ্যবাহী মডেল জে কে উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম (৭৫) আর নেই। তিনি গত শুক্রবার রাত সাড়ে ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন। নবীগঞ্জ উপজেলার সদর ইউনয়নের গোজাখাইড় গ্রামের মোঃ সিরাজুল ইসলাম দীঘদিন শিক্ষকতার পর বর্তমানে অবসর ছিলেন। নবীগঞ্জের সকলের প্রিয় শিক্ষক সিরাজুল ইসলামের লাশ নবীগঞ্জ পৌছলে বিভিন্ন শ্রেনীপেশার মানুষ তাকে এক নজর দেখার জন্য ভীর জনান। গতকাল শনিবার সকাল ১১ টায় নবীগঞ্জ শহরের টেকাদিঘী মাঠে তার ১ম জানাযা অনুষ্টিত হয়। বিকেল ২টায় গোজাখাইড় গ্রামে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে নবীগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা মানবাধিকার কাউন্সিলের সভাপতি অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান

নবীগঞ্জের প্রবীণ বৃদ্ধা
লিলজান বিবি আর নেই
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের কুর্শি গ্রামের বৃদ্ধা সুজন উল্লাহর মাতা লিলজান বিবি (৯০) আর নেই। তিনি গত শুক্রবার রাত ২ টায় নিজ বাড়ীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তার নামাজে জানাযা গতকাল শনিবার বেলা আড়াইটায় কুর্শি কার্প হ্যাচারী কমপ্লেক্স মাঠে অনুষ্টিত হয়েছে। জানাযা শেষে কুর্শি পঞ্চায়েতী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। উক্ত জানাযায় রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ১ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

উবাহাটা ইউনিয়ন ছাত্রলীগ
সভাপতির মৃত্যুতে শোকসভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ছাত্রলীগ উবাহাটা ইউনিয়ন শাখা সভাপতি সায়েম রেজার মৃত্যুতে গত শুক্রবার বিকেল ৫টায় চুনারুঘাটের দুর্গাপুর বাজারে এক শোক সভা অনুষ্ঠিত হয়। উবাহাটা ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় সভাপতিত্ব করেন প্রদীপ আচার্য্য। আশরাফুল মোমিনের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি পিপি এডভোকেট আকবর হোসেন জিতু। বিশেষ অতিথি ছিলেন চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক রজব আলী, চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন ও ব্যারিস্টার সাইদুল হক সুমন। বক্তব্য রাখেন ফয়সল আহমেদ, জামাল আহমেদ, ফারুক আহমেদ, তাজুল ইসলাম, হারুণ, বাকি বিল্লাহ ও সায়েম রেজার বড়ভাই মাহমুদ।

দীঘলবাক ইউপি স্বেচ্ছাসেবকদলের আহবায়ক কমিটি অনুমোদন
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল ৪ নং দীঘলবাক ইউনিয়ন আহবায়ক কমিটি অনুমোদন লাভ করেছে। অনুমোদিত কমিটির নেতৃবৃন্দরা হলেন, আহবায়ক জাবেদ আহমদ চৌধুরী, যুগ্ম আহবায়ক যথাক্রমে মোঃ আব্দুল হাই ময়না, মোঃ ইউসুফ আলী, মোঃ শাহীদ আলী, মোঃ রিপন মিয়া, মোঃ বাহার মিয়া, মোঃ মুহিদ মিয়া, মোঃ সোহেল মিয়া, মোঃ লিয়াকত মিয়া, মোঃ ওসমান গনি রওশন, শামীম আহমদ। নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ নুরুল আমিন, সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ মুজতাহিদ উদ্দিন ও সিনিয়র যুগ্ম আহবায়ক জুসেফ বখত চৌধুরী গত শুক্রবার এ কমিটি অনুমোদন দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com