মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের দুই বছর পূর্তিতে মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিমের বিবৃতি

  • আপডেট টাইম রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭
  • ৮৫০ বা পড়া হয়েছে

গণতন্ত্র ও দলের আদর্শের প্রতি শ্রদ্ধাশীল বলেই সেদিন আমি ও দলের নেতাকর্মীরা ধৈর্য্য ধারণ করেছিলাম। দেখতে দেখতে হবিগঞ্জ পৌরসভার নির্বাচনের দুই বছর হয়ে গেল। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর হয়েছিল সেই নির্বাচন। দুই বছর পূর্বে শীতের তীব্রতা উপেক্ষা করে আমার পক্ষে হাজার হাজার নেতাকর্মী একটি স্বপ্ন লালন করে বাসা-বাড়ীতে গিয়ে ভোট প্রার্থনা করছিলেন। তাদের মনে ছিল অনেক আসা। তাদের এই স্বপ্ন ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নৌকার বিজয় নিশ্চিত করা। তাদের আশা-আকাংখা ছিল শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড থেকে হবিগঞ্জ পৌরসভা যাতে বঞ্চিত না হয়ে আরও বেশী উন্নয়নের আলোয় আলোকিত হয়। তাদের স্বপ্ন ছিল একজন রাজপথের সৈনিক, জেল-জুলুম আর নির্যাতনের শিকারের পরও আওয়ামীলীগকে সংগঠিত করতে দিন রাত কাজ করে যাওয়া এক সৈনিককে কাজের স্বীকৃতি দিয়ে মেয়রের আসনে বসানো। এই সব স্বপ্ন পূরনে কোন বাকা পথ নয়, কোন ভোট দখল আর সন্ত্রাস নয়। দল এবং সরকারের সুনাম বিনষ্ট করে নয়। বরং আওয়ামীলীগের আদর্শ ও চেতনাকে লালন করে অবাধ, সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এই স্বপ্ন পূরণের প্রচেষ্টা ছিল আমার ও আমার নেতাকর্মীদের। কিন্তু সেদিন ৩০ ডিসেম্বর কিভাবে ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের বিজয় ন্যাসাৎ করা হয়েছিল। রাজনৈতিক নেতার সম্মানহানী এবং ভোটারদের অধিকার হরণ করা হয়েছিল তা হবিগঞ্জবাসী অবগত আছেন। সেই কালো দিবসটি যখনই ফিরে আসে তখনই আমার মনে আসে কি যন্ত্রনা পেয়েছিলেন দলের নেতা-কর্মীরা। তারা সেদিন আহত হয়েছিলেন। অনেকেই আতংকে ভোট দিতে পারেননি। নির্যাতন আর জুলুমের শিকার হয়েছিলেন অনেকেই। সর্বোপরি উন্নয়ন বঞ্চিত হয়েছে হবিগঞ্জ শহর। তাই কালো দিবসটি আসলে আমি আমার নেতাকর্মী ও সমর্থকদের কষ্টের কথা স্মরণ করতে এবং হবিগঞ্জবাসীকে সত্য জানাতে বিবৃতি দেয়া উচিত মনে করছি।
২০১৫ সালের ৩০ ডিসেম্বর সুন্দর সকালে হবিগঞ্জ শহরে ছিল উৎসবের আমেজ। সাংবাদিক, পুলিশ, প্রশাসন আর নেতাকর্মীদের উপস্থিতিতে চলছিল সুন্দরভাবেই ভোট গ্রহণ। চারিদিকে যখন নৌকার জয়ের সুবাস ছড়াতে শুরু করছিল তখনই হবিগঞ্জ শহরে বেশ কিছু কেন্দ্রে পরিকল্পিতভাবে সন্ত্রাস করে ভোটের পরিবেশ নষ্ট করা হয়েছিলো। শুধু তাই নয় নৌকার সমর্থকসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা করেছিলো দুর্বৃত্তরা। সেদিন নৌকা প্রতীকের অগণিত ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। জেলে ও হাসপাতালে যেতে হয়েছিল আমার কর্মীদেরকে। ফলে ফলাফলে প্রকাশিত হয়নি জনরায়।
দুঃখজনক হলেও সত্য। ভোটের দিন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী বেআইনী সমাবেশ ও সন্ত্রাস প্রতিরোধ করে নির্বাচনী পরিবেশ সংরক্ষণের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। পাশাপাশি তথ্য সন্ত্রাসের মাধ্যমে কাউন্সিলরদের মধ্যকার আন্তঃসংঘর্ষকে অযুহাত করে যেসব কেন্দ্রে নৌকা প্রতীকের বেশী ভোট সে সকল কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করে দেয়া হয়। ফলে সে সকল কেন্দ্রের অর্ধেকের বেশী ভোটার তাদের ভোট প্রদান করতে পারেননি। যে কারণে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হয়েও জয়লাভ করতে পারিনি। পুলিশের উপস্থিতিতে বহিরাগত সন্ত্রাসীদের হাতে সেদিন জেলা শ্রমিক লীগের সভাপতি, ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতিসহ যুবলীগ, ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী আহত হন।
ভোটের দিন প্রথম যেখানে সংঘাত হয়েছিল সেটি বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র। সংঘাতের সৃষ্টি হয়েছিল দুই কাউন্সিলর প্রার্থী বিএনপির সালাউদ্দিন টিটো এবং আব্দুল আওয়াল মজনুর মাঝে। কিন্তু আইন-শৃংখলা বাহিনী নৌকা প্রতীকের ব্যাজ লাগানো সকল নেতাকর্মীকে লাটিপেটা করে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েই থেমে থাকেনি। এমনকি তাদের উপর রাবার বুলেটও নিক্ষেপ করে। সে সময় আওয়ামী লীগের অনেক সিনিয়র নেতাকর্মীও লাঞ্চিত হন তাদের হাতে। এর পরও আমরা ধৈর্য্য ধারন করি। জেলা পরিষদ কেন্দ্রেও দুই কাউন্সিলার প্রার্থীর সৃষ্ট সমস্যা এবং বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বোমাবাজী আমার উপর বর্তানোর অপচেষ্টা বরা হয়েছিল।
দুপুরে পিটিআই কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছের পক্ষে শত শত বহিরাগত লোক এসে উশৃংখল আচরন শুরু করে। তখনকার সৎ এর লেবাসধারী পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র নারিকেল গাছের স্বতন্ত্র প্রার্থীকে সাথে নিয়ে সেখানে উপস্থিত হয়ে বহিরাগত সন্ত্রাসীদের কিছু না বলে পাল্টা আমাকে এবং আমার সমর্থকদের হুমকি দেন। সেখানে উপস্থিত ছিলেন সাবেক জনপ্রিয় পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, তখনকার পিপি এডভোকেট আকবর হোসেইন জিতু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, যুগ্ম-সাধারল সম্পাদক হিরাজ মিয়া ও হাবিব খান। তাদেরকেও অসম্মান করা হয়। আমাকে গ্রেফতার করা হবে বলে রাজনৈতিক নেতাদের সম্মান হানীর দুঃসাহস দেখান পুলিশ কর্মকর্তারা। তারা বহিরাগত সন্ত্রাসীদের প্রশ্রয় দিয়ে আমি প্রার্থী এবং দলের একজন সিনিয়র নেতাকে অসম্মান করে নির্বাচনে নৌকার পরাজয় নিশ্চিত করতে কাজ করেছেন। পরে ওই কেন্দ্রের প্রায় দেড় হাজার ভোটার আর কেন্দ্রেই আসেননি। অথচ সবাই জানেন এই কেন্দ্রে সব সময় নৌকার বিজয় সুনিশ্চিত হয়েছে। শুধু তাই নয়। যেখানেই নৌকার ভোট সেখানেই বাধা আসে। ভোটাররা যাতে কেন্দ্রে না আসেন তা বহিরাগত সন্ত্রাসী এবং আইন-শৃংখলা বাহিনী নিশ্চিত করে। পিটিআই, নাতিরাবাদ, নিরদাময়ী ও গরু বাজার কেন্দ্রের ভোটাররা আজও আফসোস করেন সেই কালো দিনের কথা স্বরণ করে।
আমি আতাউর রহমান সেলিম একদিনে সৃষ্টি হইনি। ৩০ বছর ধরে ছাত্রলীগ, যুবলীগ তথা আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল আন্দোলন সংগ্রামে রাজপথের একজন সক্রিয় সৈনিক হিসাবে কাজ করে আসছি। যে কারণে অনেকবার জেল-জুলুম ছাড়াও বিএনপি-জামাতের নির্যাতনের শিকার হয়েছি। আর এইসব কর্মের মূল্যায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দলের সম্মানিত নেতৃবৃন্দ আমাকে পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রদান করেছিলেন। দিয়েছিলেন নৌকা প্রতীক। তাই তাঁদের প্রতি জানাই কৃতজ্ঞতা।
নির্বাচনের দিন অপশক্তির মদদে সংঘটিত সন্ত্রাসের বিরুদ্ধে নৌকার সমর্থক ছাড়াও আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের উপস্থিত নেতাকর্মীরা শত উস্কানীর মুখেও ধৈর্য্য ধারণ করেছেন। যদি তা না হতো তবে এই শহরে রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা হতো। এই ধৈর্য্য ধারন আমাদের দলের আদর্শের শিক্ষা। তারা চাননি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। সরকার ও দলকে বেকায়দায় ফেলতে। সর্বোপরি শান্তির শহর হবিগঞ্জের সুনাম বিনষ্ট করতে।
আমাদের সকল নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সকল পৌরবাসীর উদ্দেশ্যে বলতে চাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা ইস্পাত কঠিন মনোবলের অধিকারী। তারা লড়াইয়ের ময়দান কখনো ছাড়ে না। আগামী দিনে অবশ্যই আপনাদের সমর্থনে হবিগঞ্জ পৌরসভায় নৌকার বিজয় নিশ্চিত হবে এই বিশ্বাস আমরা করি। সকল ষড়যন্ত্রের জাল চিহ্ন করে সত্যের জয় হবেই হবে। গণতন্ত্র আরও সু-সুসংহত হবে। ব্যালটের মাধ্যমেই সকল অবিচারের জবাব দিবেন হবিগঞ্জ পৌরসভার জনগন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com