বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জে হাজার হাজার জনতার প্রতিবাদে সমাবেশ-ওলীপুরী ॥ জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী করতে দেয়া হবে না

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
  • ৪২২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ কওমী মাদ্রাসা বোর্ড হবিগঞ্জ এর সভাপতি আল্লামা নূূরুল ইসলাম ওলীপুরী বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প এর ঘোষণা বিশ্বের মুসলমানরা মেনে নেয়নি এবং মেনে নিবেও না। ট্রাম্পকে তাঁর স্বীকৃতি বাতিল করতে হবে। অন্যথায় বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসরাঈল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তোলবে।
আল্লামা ওলীপুরী বলেন, জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে নতুন করে সংঘাত এবং অশান্ত করার দিকে ঠেলে দিয়েছে। তিনি বলেন, ট্রাম্পের পরিকল্পনা হচ্ছে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা। এর অংশ হিসেবেই ট্রাম্প মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাসের শহর জেরুজালেমকে জারজ রাষ্ট্র ইসরাঈল এর রাজধানী ঘোষণা করেছে। তাঁর এই ঘোষণা প্রত্যাহার না করলে বিশ্ব মুসলিম আমেরিকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলবে। গতকাল সোমবার ১০টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে কওমী মাদ্রাসা বোর্ড হবিগঞ্জ এর উদ্যোগে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। বোর্ডের সভাপতি আল্লামা নূরুল ইসলাম ওলীপুরীর সভাপতিতে ও সাধারণ সম্পাদক মাওঃ আবু ছালেহ্ ছাদী এবং মুফতি তফাজ্জুল হক এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, প্রিন্সিপাল আব্দাল হুসাইন খাঁন, এডঃ আবুল খয়ের, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, ৫নং গোপায়া ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, মাওঃ গোলাম কাদির, মাওঃ হারুন রশিদ, মাওঃ বদরুল আলম, মাওঃ আবুল কালাম, মাওঃ আঃ বছির, মাওঃ মুয়াল্লিমুল ইসলাম, মাওঃ আঃ হাই, মাওঃ আঃ ওয়াদুদ, মাওঃ আতাউর রহমান, মাওঃ কামরুল ইসলাম, মাওঃ মুস্তাফিজুর রহমান, মাওঃ জাবের আল হুদা, মুহিবুদ্দীন আহমদ সুহেল, মাওঃ আঃ শহীদ, মাওঃ মোশারফ হুসাইন, মাওঃ আশিকুর রহমান, মাওঃ আমিমুল ইহসান, মাওঃ আলী আহমদ, মাওঃ রফিকুল ইসলাম, মাওঃ যাকারিয়া প্রমুখ।
বোর্ডের সাধারণ সম্পাদক মাওঃ আবু ছালেহ্ ছাদী বলেন, ট্রাম্পের ঘোষণা বাতিল করে ও.আই.সি’র প্রস্তাব অনুযায়ী জেরুজালেমকে ফিলিস্তিনিদের রাজধানী স্বীকৃতি দিতে হবে। অন্যথায় আমেরিকা ইসরাঈল ও তাদের দালালদের বিরুদ্ধে আন্তর্জাতিক অবরোধ ও কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তাদের বাধ্য করতে হবে। তিনি বলেন- ট্রাম্প মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। যুদ্ধের মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে এবং আমেরিকার সকল পণ্য বর্জন করা সময়ের দাবী।
সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে পূনরায় পৌর মাঠে জমায়েত হয়ে আল্লামা জহুর আলীর মুনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়।
উল্লেখ্য সকল ১০টা থেকেই বিভিন্ন উপজেলা থেকে মিছিলের পর মিছিল পৌর মাঠে আসতে থাকে। এক পর্যায়ে পৌর মাঠ লোকে লোকারন্য হয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com