শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের দীঘলবাকে কলেজ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে চরম উত্তেজনা

  • আপডেট টাইম সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
  • ৪৫৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়নে নতুন কলেজ প্রতিষ্ঠা যখন শুরু করার পথে সেই মুহূর্তে দীঘলবাক হাইস্কুলে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদন দেয়া হয়েছে। আর এতে করে ওই এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। কলেজ প্রতিষ্ঠার সাথে সংশ্লিষ্টরা এজন্য এলাকার কিছু সংখ্যক লোককে দায়ী করছেন। তার দাবি করছেন, ওই এলাকায় যাতে কলেজ প্রতিষ্ঠা করা যায় সেজন্য কিছু লোক চেষ্টা তদবির করে দীঘলবাক হাইস্কুলে একাদশ শ্রেণি চালুর অনুমোদন নিয়ে এসেছেন।
এ ব্যাপারে ১৬ ডিসেম্বর সকালে দীঘলবাক গ্রামবাসীর উদ্যোগে  দীঘলবাক হাইস্কুলে কলেজ অনুমোদন বাতিল করে একাদশ শ্রেণিতে ভর্তি বন্ধ করার দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। হাইস্কুলের প্রাক্তন শিক্ষক বিশিষ্ট ব্যবসায়ী হাজী শামসুল ইসলাম কৌছর মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট আনসার খান, শেখ নুরুল আমিন লেবু, আজিজুল হক শিবলি, সদ্য অবঃ প্রধান শিক্ষক নিজামুল ইসলাম, সিলেট শহরস্থ পানসি হোটেলের সত্ত্বাধিকারী আবু বকর সিতু, অধ্যাপক মোবাশি^র হোসেন, ডাঃ আবুল বশর, ডাঃ মুসলিম মিয়া, মুজিবুর রহমান, রুহেল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইয়াহিয়া, রুহেল খান, বশারত আলী খান, গোলাম কিবরিয়া, মতি মিয়া, মহসিন মিয়া, আঙ্গুর মিয়া, আনা মিয়া, ছালেক খান, দেওয়ান মিয়া, মোনায়েম মিয়া, আজাদ মিয়া ও লিটন মিয়া প্রমুখ। প্রতিবাদ সমাবেশে বক্তাগণ অভিযোগ করেছেন, দীঘলবাক হাইস্কুলটি গ্রামবাসীর অর্থ ও শ্রমের মাধ্যমে প্রতিষ্টিত করা হয়েছে। শুরু থেকেই গ্রামবাসী স্কুলের রক্ষণাবেক্ষণসহ হেফাজত করে আসছে। অথচ কিছু লোক গ্রামবাসীর চোখ ফাঁকি দিযে উক্ত স্কুলে কলেজ প্রতিষ্টা এবং একাদশ শ্রেণীতে ভর্তির যে পায়তারা করছে তা গ্রামবাসী যে কোন মুল্যে প্রতিহত করবে বলেও হুশিয়ার উচ্চারণ করেছেন। ফলে এ ঘটনাকে কেন্দ্র করে দীঘলবাক গ্রামের চরম উত্তেজনা ও উৎকন্ঠা বিরাজ করছে। যে কোন মুহুর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। তারা স্কুলের অবকাঠামো দুর্বলতা থাকায় এবং মাধ্যমিক শিক্ষার গুণগত মান বৃদ্ধির স্বার্থে উক্ত স্কুলে কলেজ প্রতিষ্টার কার্যক্রম বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। অন্যথায় দাঙ্গা-হাঙ্গামাসহ যে কোন অপ্রীতিকর ঘটনার জন্য স্কুল ম্যানেজিং কমিটির সভাপতিসহ জড়িতদের দায়ভার বহন করতে হবে বলেও দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com