বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ১০:৩৩ পূর্বাহ্ন

ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনারে এমপি আবু জাহির ॥ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভ্যাট প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে হবে

ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনারে এমপি আবু জাহির ॥ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভ্যাট প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার নিজস্ব অর্থায়নে এক সময়ের স্বপ্ন পদ্মাসেতু প্রকল্প বাস্তবায়ন করছে। এছাড়াও দেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন কাজ পরিচালনা করে যাচ্ছে এ সরকার। এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ভূমিকা রাখছে জনগণের প্রদান করা ভ্যাট। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। সেক্ষেত্রে সকলে মিলে নিয়মিত ভ্যাট প্রদান করে উন্নয়ন কাজে সহায়তা করতে হবে।
জাতীয় ভ্যাট দিবস-২০১৭  উপলক্ষে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন শেষে আয়োজিত ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, জাতীয় ভ্যাট দিবসের কর্মসূচি একটি র‌্যালি আর আলোচনা সভার মধ্যে সীমাবদ্ধ রাখলেই চলবে না। প্রতিটি এলাকার জনগণকে ভ্যাট প্রদানে উদ্বুদ্ধকরণ এবং সকল কর্মসূচিতে তাদেরকে সম্পৃক্ত করতে হবে। তাহলেই সবাই ভ্যাট প্রদানে উৎসাহী হবে।
এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকারের আমলে আমি দুইবার এমপি নির্বাচিত হওয়ার পর হবিগঞ্জবাসীর রয়েছে অনেক প্রাপ্তি। যা অন্য কোনো সরকারের এমপি-মন্ত্রী করতে পারেননি। হবিগঞ্জ মেডিকেল কলেজ, আড়াইশ’ শয্যার হাসপাতাল, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মার্স্টাস, বিভিন্ন স্থানে স্কুল-কলেজ প্রতিষ্ঠাসহ নানা উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, আমি দিনরাত জনগণের কাজেই ব্যস্ত থাকি। ভবিষ্যতেও আপনাদের পাশে থেকে কাজ করে যেতে চাই। এ সময় তিনি নিয়মিতভাবে ভ্যাট প্রদান করতে হবিগঞ্জবাসীর প্রতি অনুরোধ জানান।
‘উন্নয়নের সোনালী দিন-গড়তে হলে ভ্যাট দিন’ স্লে­াগানকে সামনে রেখে গতকাল সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন এমপি আবু জাহির। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।
হবিগঞ্জ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী পরিচালক মোঃ রশিদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা, সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন নবী ও হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম। এছাড়াও সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com