মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন মাধবপুর-চুনারুঘাট আসনে আ.লীগের প্রার্থীতা ঘোষণা করলেন সৈয়দ মুনীর

  • আপডেট টাইম শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭
  • ৪৯৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আগামী জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ মুনীর। গতকাল দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে প্রার্থী হওয়ার বিষয়টি সাংবাদিকদের তিনি অবহিত করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন চেয়েছিলাম। তবে মনোনয়ন পাওয়া হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন লাভের জন্য আটঘাঁট বেঁধেই মাঠে নেমেছেন তিনি। নিজের এলাকায় ব্যাপক গণসংযোগের সাথে সাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে রাখছেন নিবিড় যোগাযোগ।
ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন সৈয়দ মুনীর। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জাকির-বাছিত কমিটির সহ-সম্পাদক ও পরে কবির-মাসুম কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন সৈয়দ মুনীর। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর শাবির হল থেকে ছাত্রলীগকে বের করে দেয় ছাত্রদল। ওই সময় ক্যাম্পাসে সহবস্থান নিশ্চিত করার লক্ষ্যে সৈয়দ মুনীরের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন। এছাড়া ১৯৯৯ সালে শেখ হাসিনা সিলেট জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ এবং শাবি ছাত্রলীগকে ঢাকায় ডাকেন। ওই সময়ও শাবি ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন সৈয়দ মুনীর।
সৈয়দ মুনির বলেন, চুনারুঘাট-মাধবপুর উপজেলা চা শ্রমিক অধ্যুষিত এলাকা। স্বাধীনতার পর থেকে এ আসনে নৌকার বিজয় হয়েছে চা শ্রমিকদের ভোটেই। আর তিনি চা কোম্পানীর এমডি ও টি প্ল্যান্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক হিসেবে চা শ্রমিকদের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। এলাকার সার্বিক উন্নয়নেও তিনি কাজ করছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার পর নেত্রী তাকে এলাকায় কাজ করে যেতে বলেন। এরপর থেকে তিনি চুনারুঘাট-মাধবপুর এলাকায় কাজ করে যাচ্ছেন। চা শ্রমিক অধ্যুষিত এ নির্বাচনী এলাকায় চা শ্রমিকদের নিজেদের মানুষ ও তরুণ প্রার্থী হিসেবে দলীয় প্রধান তাকে মনোনয়ন দিবেন বলে তিনি আশাবাদী। এছাড়া দলের ক্রান্তিলগ্নে বিশ^বিদ্যালয়ের হাল ধরা ছাত্রনেতা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী তার বিষয়টি আন্তরিকভাবে দেখবেন বলে তিনি বিশ^াস করেন।
সৈয়দ মুনির শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি শিক্ষা ও জনবিষয়ক বিষয়ে অনার্স এবং রাজনীতি শিক্ষা ও লোকপ্রশাসনে মাস্টার্স করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ইন্টারপ্রিনিয়ারশিপ ডেভলাপমেন্ট এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কোর্স এবং ইউকের ওয়ার উইক ইউনিভার্সিটি থেকে এডমিনিস্ট্রেটিভ রিফর্ম এন্ড চেইঞ্জ বিষয়ে গবেষণা সম্পন্ন করেন। তিনি বর্তমানে পাহাড়ি টি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনার পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে আছেন। এছাড়াও টি” প্ল্যান্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র যুগ্ম আহবায়ক, শাহজালাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য হিসেবে কাজ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com