শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মিরপুরে শুষ্ক মৌসুমেও ৫০ বাসাবাড়ি-দোকান পানিবন্দি

  • আপডেট টাইম শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭
  • ৪৫৯ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের মিরপুর তেমুনীয়া সংলগ্ন স্থানে শুষ্ক মৌসুমেও অর্ধশত বাসা-বাড়ি ও দোকানপাঠ পানিবন্দি রয়েছে। ফলে ময়লা ও ঠান্ডা পানিতে পা ভিজিয়েই ক্রেতা-বিক্রেতাদের দোকানপাঠে ও বাসিন্দাদের বাসাবাড়িতে প্রবেশ করতে হচ্ছে। এ দুর্ভোগ লাঘবে বার বার জনপ্রতিনিধি ও প্রশাসনের দোয়ারে ধর্ণা দিয়ে ফল পাচ্ছেন না ভূক্তভোগীরা। বাহুবল উপজেলার বাণিজ্যিক এলাকা খ্যাত মিরপুর তেমুনীয়া একটি ব্যস্ততম এলাকা। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের উত্তর ও তেমুনীয়ার পূর্ব পার্শ্বের অন্ততঃ অর্ধশত দোকানপাঠ ও বাসাবাড়ির সামনে ময়লাযুক্ত পানি থৈ থৈ করছে, ভাসছে কচুরিপানা। তাতে ফেলা হচ্ছে দোকানপাঠ, বাসাবাড়ি ও রেস্টুরেন্টের ময়লা-আবর্জনা। এ আবর্জনা পঁচে ছড়াচ্ছে দুর্গন্ধ। ভূক্তভোগী ব্যবসায়ী ও বাসিন্দারা জানান, শান্তিবাগ হোটেল এবং রহমত আলী-জজ মিয়ার ৪ তলা ভবনে দৈনন্দিন কাজে ব্যবহৃত পানি ওইস্থানে জমা হচ্ছে। এতে শুষ্ক মৌসুমেও জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হচ্ছে না।
ওই এলাকার মার্কেটের মালিক মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান বলেন, দোকানপাঠ, বাসাবাড়ির ও মহাসড়কের মাঝামাঝি স্থানে জমে থাকা পানির উপর দিয়ে প্রতিনিয়ত যানবাহন চলাচল করছে। এতে মহাসড়ক ভেঙে ক্রমেই রাস্তা ছোট হচ্ছে। মাঝে মাঝে গাড়ির চাকার আঘাতে ছিটকে আসা পঁচা পানিতে পথচারী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের পড়নের জামা-কাপড় নষ্ট হচ্ছে।
মিরপুর বাজার চৌমুহনী ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী সামছুল হক বলেন, ওই স্থানটিতে অপরিকল্পিত ভাবে দোকানপাঠ ও বাসাবাড়ি নির্মাণ করা হয়েছে। মহাসড়কের পাশের এ স্থাপনাগুলোর সামনে কোন ড্রেনেজ ব্যবস্থা রাখা হয়নি। তিনি বলেন, পূর্ব দিকে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। পশ্চিম দিকে জুযনাল নদীতে পানি নিষ্কাশনের কোন বিকল্প নেই। কিন্তু তাও অত্যন্ত দূরোহ। সমিতির পক্ষ থেকে গতবছর অক্টোবর মাসে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ ব্যাপারে আবেদন করা হয়েছিল। তাতে কোন কাজ না হওয়ায় গত ২৮ অক্টোবর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বরাবর একটি আবেদন করা হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, ওই স্থ’ানে একটি কাচা ড্রেন খনন করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদকে ২ লাখ টাকা বরাদ্দ অনুমোদন দিয়েছি। আশা করি সপ্তাহখানেকের মধ্যেই ড্রেন খনন হবে। ড্রেন খনন হলে ভুক্তভোগী দোকান ও বাসা মালিকরা নিজ খরচে পাকা ড্রেন তৈরি করবেন। ড্রেন তৈরি হলে ওই স্থানে আর জলাবদ্ধতা থাকবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com