শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হকের বিরুদ্ধে সাঙ্গরে ভূমি দখলের অভিযোগ

  • আপডেট টাইম শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭
  • ৫০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মন্দরী ইউনিয়নের চেয়ারম্যান শেখ সামছুল হক বানিয়াচঙ্গ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ নিয়ে উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের এক নিরীহ নারীর ভূমি দখলের চেষ্ঠা চালিয়েছেন। এ নিয়ে উত্তর সাঙ্গর গ্রামে উত্তেজনা দেখা দিয়েছে। এ পরিস্থিতিতে গ্রাসবাসীকে দেখে নেয়ার জন্য শেখ সামছুল হক তাঁর পুকুরে পাড়ে দেশীয় অস্ত্র তৈরী করছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বানিয়াচঙ্গ উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের কামাল হোসেনের স্ত্রী ফারজানা আক্তার এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে ফারজানা আক্তার ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হককে ভূমিদস্যু উল্লেখ্য করে বলেন, যুগ যুগ ধরে মন্দরী ইউনিয়নের বিভিন্ন গ্রামের ভূমিগুলো নানা কৌশলে দখল করে নিচ্ছেন ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক। ইতোপূর্বে উত্তর সাঙ্গর গ্রামের বিভিন্ন হিন্দু ব্যক্তির ভূমি দখলে নিয়েছেন তিনি। আবারও অনেক নিরীহ মানুষকে মামলা মোকাদ্দমা ও ভয়ভীতি দেখিয়ে কাগজ করে নিয়েছেন। এক কথায় যেখানে কোন খালি পতিত ভূমি দেখেন, সেখানে নজর দেন শেখ সামছুল হক। সেক্ষেত্রে হিন্দু সম্প্রদায়ের কিংবা সমাজের নিরীহ লোকজন, বঞ্চিত নারীদের জায়গা দখলে তিনি আকৃষ্ট থাকেন। নানা অপকর্মের হোতা শেখ সামছুল হকের বিরুদ্ধে ভূমি দখল, দাঙ্গা, হাঙ্গামাসহ দুই ডজন মামলা রয়েছে। ভূমি দখলসহ চেয়ারম্যানের অপকর্মের ব্যাপারে খোঁজ নিলেও দখলে সুনির্দিষ্ট প্রমাণও পাওয়া যাবে বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ তুলেন। সংবাদ সম্মেলনে ফারজানা আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে শেখ সামছুল হক সরকারী দলের পদ ব্যবহার করে অনেকটা বেপরোয়া হয়ে উঠেন। চালান এলাকার মানুষের উপর অমানুষিক নির্যাতন। তার ভয়ে কেউ প্রতিবাদ করার সাহাস পাননি। কেউ প্রতিবাদ করলে মামলা দিয়ে হয়রানী করার জন্য ইউপি চেয়ারম্যান শেখ সাছুল হক ও তাঁর বাহিনীর লোকজন হুমকি ধামকি প্রদান করেন।
ফারজানা আরো বলেন, আমি উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা এবং আমার গোষ্টির লোকজন যুগ যুগ ধরে বসবাস করে আসছেন। উত্তর সাঙ্গর মুর্দাকাহারাম মৌজার ৬৫৯নং দাগের ৪২শতক ভূমি (জায়গা) তিনি পৈত্রিক সূত্রে প্রকৃত মালিক। তার দাদা ওই জায়গাটি ক্রয় সূত্রে মালিক হয়েছিলেন। তারপর তার দাদর মৃত্যুর পর তার বাবার নামে কাগজ হয়। পরবর্তীতে তার বাবা তার নামে কাগজ করে দেন।
উল্লেখিত জায়গাটি দীর্ঘদিন ধরে তারা দখলে আছেন। সেখানে সাইন বোর্ড সম্বলিত একটি বশত ঘরও রয়েছে। ইদানিং ওই জায়গাটির প্রতি নজর পড়ে ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হকের। ফারজানার ওই জায়গাটি দখলে নেয়ার জন্য প্রায়তারা শুরু করেন। প্রথমে সামছুলক তাকে জায়গাটি তার দাবি করে ছেড়ে দেয়ার জন্য অনুরোধ জানায়। কিন্তু নিজের মালিকখানা জায়গা ছাড়তে না চাইলে শেখ সামছুল হক ও তার বাহিনীর সদস্য ফারজানাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিতে থাকে। এ বিষয়টি ফারজানা তার এলাকার মুরুব্বীয়ান ও প্রশাসনকে মৌখিক ভাবে জানিয়েছেন। গ্রামবাসীরাও ওই জায়গাটি ফারজানার বলে ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হককে দখল না করার জন্য অনুরোধ করেন। কিন্তু ভূমিখেকো শেখ সামছুল হক কিছুতেই ওই জায়গা হাত ছাড়া করতে চাননি। ইদানিং ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক ফারজানাসহ তার পরিবার ও আত্মীয় স্বজনদের মিথ্যা মামলা, তাকে তার বাহিনীর লোকজনদের দিয়ে যৌন হয়রানী করানোসহ বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। ২২ নভেম্বর বুধবার ক্ষমতার অপব্যবহার করে শেখ সামছুল হক ফারজানাকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ডেকে পাঠান। সেখানে ইউএনও ও পুলিশসহ তাঁর বাহিনীর লোকজন তাকে জায়াগাটি ছেড়ে দেয়ার নির্দেশ দেন। সম্প্রতি শেখ সামছুল হক জায়গাটি দখলে নেয়ার জন্য গেলে ফারজানার আত্মীয় স্বজনসহ গ্রামবাসীদের প্রতিরোধের মুখে দখলে নিতে পারেনি। এখন আবারও জায়গা দখলে নেয়ার জন্য শেখ সামছুল হক উঠে পড়ে লেগে গেছেন। সংঘর্ষ মাধ্যমে জায়গাটি দখলে নেয়ার জন্য তার পুকুর পাড়ে দেশীয় অস্ত্র টেটা, পিকল, বল্লম তৈরী করছেন। এ নিয়ে গ্রামের উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনাও ঘটতে পারে। নিজের জায়গাসহ পরিবারের সদস্যদের রক্ষাসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের সহযোগীতা চেয়েছেন ফারজানা আক্তার। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন ব্যাংক কর্মকর্তা বদরুদ্দিন আহমেদ, মোছাঃ জুলি বেগম, ঊর্মি আক্তার, এ্যানি আক্তার, মদিনা বেগম প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com