মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

মাহবুব রাজার মেলায় কলা বাবার আবির্ভাব

  • আপডেট টাইম সোমবার, ৩ মার্চ, ২০১৪
  • ৩৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জমে উঠেছে মাহবুব রাজার ওরস মোবারক। এ উপলক্ষে জেলা শহরের উমেদ নগরস্থ মাজার প্রাঙ্গনে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তদের অগমনে মুখরিত হয়ে উঠেছে। মেলার অন্যতম আকর্ষন বিভিন্ন কাফেলার আশেকানদের মরমি গানে মাতোয়ারা ভক্তদের। আবার অনেক স্থানে বসতে দেখা গেছে অধ্যাতিক ক্ষমতায় অধিকারী নামধারি বিভিন্ন ভন্ড পীরদের। এমনেই এক আস্তানা হলো চামারি শাহের। লোকমুখে অল্প সময়ের ব্যবধানে পরিচিতি লাভ করেছেন কলাবাবা নামে। আরোও শোনা গেল টাকা পয়সা নয়, পাকা বা কাচা কলা দিয়ে বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব এ বাবার অধ্যাতিক গুনাবলির মাধ্যমে।
আয়োজিত মেলা মাঠের এক প্রান্তে দেখা মিলল কলা বাবার। ভাল নাম চামারি শাহ। এসেছেন মাধবপুর উপজেলা থেকে। আস্তানার কাছে গিয়ে দেখা গেল, উৎসুক জনতার ভীর। আসরে মধ্যমনি হয়ে বসে আছেন তিনি, খালি গায়ে লোহার শিকলে পেচানো শুধু সর্টপ্যান্ট পড়ে আছেন কলাবাবা আর সিগারেটের ধোয়া ছাড়ছেন। তাকে আরাম প্রদানের জন্যে শরীর ম্যাসেজ করতে দেখা গেল তার এক ভক্তকে। পাশে কলার স্তুপ ও মোমবাতি, আগরবাতি জ্বালানো। বিভিন্ন বয়সের ব্যাক্তিরা কেউ কেউ এসে ফু নিয়ে যাচ্ছেন আর বিনিময়ে কলা সহ বিভিন্ন দান দক্ষিনা দিয়ে যাচ্ছেন।
গনমাধ্যম কর্মী হিসেবে পরিচিতি দিতেই নড়ে চড়ে বসলেন এই কথিত বাবা। ক্যামেরার ছবি তুলতেই জিজ্ঞাসা, কি কর বাবা? সাংবাদিক হিসেবে পরিচিতি দিলে বলে উঠলেন আমারও অনেক সাংবাদিক ভক্ত রয়েছে। আর তো মাত্র কয়েকদিন, কি দরকার পত্র পত্রিকায় তুলবার।
এতো কলা কি করবেন জিজ্ঞাসা করলে উত্তরে বলেন, রাতে এসব কলা বিতরন করা হবে। কেন মানুষ এসব কলা দিয়ে যায় উত্তরে আমার অধ্যাতিকতায় মানুষ বিশ্বাস করে তাই। এ সম্পর্কে এমসি কলেজের রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র গোলাম রাব্বানি মনে করেন, এক শ্রেনির ভন্ড প্রতারক এসব কার্যকলাপ করে ভক্তদের কাছ থেকে টাকা বা বিভিন্ন দান দক্ষিনা হাতিয়ে নেয়। এর হাত থেকে বাচতে হলে নিজেদের সচেতন হতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com