শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সৌলরী মডেল উচ্চ বিদ্যালয় সামনে সরকারি খাল রক্ষার উদ্যোগ নিলেন জেলা প্রশাসক মনীষ চাকমা

  • আপডেট টাইম শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ৪৯৪ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ উপজেলার সৌলরী এস.ই.এস.ডি.পি মডেল উচ্চ বিদ্যালয় সামনের সরকারি খাল রক্ষার উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক মনীষ চাকমা। স্কুলের পরিবেশ রক্ষার স্বার্থে তিনি আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তীকে খালটি রক্ষার জন্য নির্দেশ দেন। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী ভূমি অফিসের কর্মরত এক কর্মকর্তাকে পাঠিয়ে স্কুলের সামনে সরকারী খালের মাটি ভরাট না করার নির্দেশ দেন। এর পর ভূমিদস্যূ মৃত-নূর আলীর পুত্র জোতি মিয়া মাটি ভরাট বন্ধ রাখে। বর্তমানে জোতি মিয়া খালের মধ্যে আবারও মাটি ভরাট করে ঘর-বাড়ি তৈরী জন্য তাঁর কয়েকজন আত্মীয় স্বজনের সহযোগীতায় দৌরঝাপ শুরু করছে বলে খবর পাওয়া গেছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক মনীষ চাকমা জানান, সরকারী খাল, বিল, জলাশয়সহ স্থাপনা কেউ দখল করতে পারবে না। যারা সরকারী জায়গা দখল করতে যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে উল্লেখিত স্থানটি পরিদর্শন করে কাজ বন্ধ করার তড়িৎ পদক্ষেপ নেয়াসহ কাকাইলছেও ভূমি অফিসের মাধ্যমে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার হবিগঞ্জের বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকায় সৌলরী এস.ই.এস.ডি.পি মডেল উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারি খালে মাটি ভরাট করায় পরিবেশ বিপর্যয়ের আশংকা শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।
সংবাদে উল্লেখ করা হয়, ২০১২ সালে আজমিরীগঞ্জের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা কমান্ডার ও স্কুল ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ফজলুর রহমান চৌধুরীর প্রচেষ্টায় সৌলরী এস.ই.এস.ডি.পি মডেল উচ্চ বিদ্যালয় প্রতিষ্টিত হয়। বিদ্যালয়টির আশপাশের বোরো কৃষিজমির পানি নিষ্কাশনসহ সেচের জন্য ব্রিটিশ শাসন আমলের পূর্ব থেকে কাকাইলছেও-আজমিরীগঞ্জ সড়ক ও মাঠের বামদিকে একটি সরকারি খাল রয়েছে। উক্ত খালটি কিশোরগঞ্জের ইটনার মৃগা গ্রামের থেকে আসা ভূমিদস্যু মৃত-নূর আলীর পুত্র জোতি মিয়া (৪৫) ও তাঁর পরিবার ও আত্মীয় স্বজনরা মাটি ফেলে দখলের চেষ্টা চালায়। এরই প্রেক্ষিতে পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে জেলা প্রশাসক মনীষ চাকমার নজরে আসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com