বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ শহরে জানাযা নয় হেভেনের কফিন নিয়ে শোক র‌্যালি আজ ॥ বেলা ২টায় বোরহানপুর খেলার মাঠে জানাযা

  • আপডেট টাইম রবিবার, ২ মার্চ, ২০১৪
  • ৩৫৯ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরীর লাশ গতকাল রাতে গ্রামের বাড়ীতে নিয়ে আসা হয়েছে। এসময় নয়মৌজা অঞ্চলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণ হয়। চারদিকে কান্নার রোল পড়ে যায়। সন্তানের লাশ নিয়ে মায়ের আহাজারীতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠে। স্থানীয় নেতৃবৃন্দ সহ এলাকাবাসী এক নজর দেখার জন্য তাদের বাড়িতে ছুটে যান। আজ সকালে নিহত হেভেনের কফিন নিয়ে নবীগঞ্জ শহরে শোক র‌্যালী অনুষ্ঠিত হবে। নিহত হেভেনের বোন ও মামা যুক্তরাজ্য থেকে ফেরার পর বেলা ২টায় বোরহানপুর খেলার মাঠে জানাযা শেষে লাশ গ্রাম্য কবরস্থানে দাফন করা হবে। লাশ দাফনের পর হত্যার ঘটনায় নিহত হেভেন চৌধুরীর পিতা মকবুল হোসেন চৌধুরী নবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হবে বলে পারিবারিক সূত্র জানায়। একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, অহেতুক কাউকে মামলায় জড়ানো হবে না। তবে খুনি ও তাদের ইন্ধনদাতাদের কোনপ্রকার ছাড় দেয়া হবে না। এদিকে হেভেন চৌধুরী নিহত হবার খবরের পর থেকে এর সাথে জড়িতরা গা ঢাকা দিয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নবীগঞ্জ শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
ময়নাতদন্ত শেষে বিকেলে এ্যাম্বুল্যান্স যোগে নিহত হেভেনের লাশ ঢাকা থেকে নিয়ে আসা হয়। এর আগে খবর পেয়ে নয়মৌজা অঞ্চলের যুবসমাজসহ নিহতের সহকর্মীরা ’শ ’শ মোটর সাইকেল নিয়ে নবীগঞ্জ শহরে অবস্থান নেয়। গতকাল সন্ধ্যায় নবীগঞ্জ শহরের সোনারখনি নামক স্থানে এসে পৌছুলে স্বজন ও সহকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় নবীগঞ্জ শহরে জানাযা পড়ার দাবি উঠলে নয়মৌজার যুবসমাজ আপত্তি দেয়। পরে নবীগঞ্জ শহরে জানাযার পরিবর্তে শোক র‌্যালির কর্মসূচী দেয়া হয়। আজ রবিবার সকাল ৯টায় নয়মৌজার বাসী হেভেন চৌধুরীর কফিন নিয়ে খুনিদের গ্রেপ্তারের দাবিতে নবীগঞ্জ শহরে মৌন মিছিল অনুষ্ঠিত হবে।
পরে সেখান থেকে শতাধিক মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে নিহত হেভেনের সহযোগীরা লাশবাহী এ্যাম্বুলেন্স বোরহানপুর গ্রামের বাড়ীতে নিয়ে যায়। এসময় হাজারো জনতা লাশ একনজর দেখার জন্য নিহতের বাড়ীতে ভীড় জমায়। হেভেনের লাশ বাড়িতে পৌছার পর পিতা-মাতা, বোনসহ স্বজনদের আহাজারীতে এলাকার বাতাস ভাড়ি হয়ে উঠে। অনেককে মাতম করতে করতে মুর্ছা যেতে দেখা যায়। হেভেনের লাশ একনজর দেকতে ও শোকাহত পরিবারকে শান্তনা দিতে নেতৃবৃন্দ ছুটে যান। এর মধ্যে রয়েছেন আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ মিলাদ গাজী, উপজেলা চেয়ারম্যান প্রার্থী আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সবাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুগ্ম সম্পাদক ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু সহ নেতৃবৃন্দ।
এদিকে, নিহত হেভেনের খুনের ঘটনায় জড়িতদের রক্ষায় একটি বিশেষ মহল তৎপর রয়েছে মর্মে অভিযোগ উঠেছে। পুলিশের জনৈক কর্মকর্তার বিরুদ্ধে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে। এছাড়াও খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে নয়মৌজা অঞ্চলের পক্ষ থেকে বিশেষ কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির তত্বাবধানে আইনী লড়াইসহ সার্বিক বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
উল্লেখ্য, গত সোমবার রাতে নবীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে পারভেজ ও কাশেম গ্র“পে দ্বন্দ্বের জের হিসেবে সংঘর্ষে গুরুতর আহত হন ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী। মাথায় আঘাত পান হেভেন চৌধুরী। সিলেট মেডিকেল থেকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়া হয়। দু’দিন ঢাকার এ্যাপোলো হাসপাতালের আইসিইউতে থাকাবস্থায় শুক্রবার রাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন পরিবারের একমাত্র সন্তান হেভেন চৌধুরী। এঘটনার পর থেকেই গ্রেপ্তার এড়াতে অভিযুক্ত ছাত্রলীগের নেতারা আত্মগোপনে চলে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com