বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শহরে ট্রাফিক পুলিশের অভিযানে ২৬টি নাম্বার বিহীন টমটম আটক

  • আপডেট টাইম রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
  • ৫৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্নস্থান থেকে সাড়াশি অভিযান চালিয়ে ২৬টি অবৈধ টমটম আটক করেছে ট্রাফিক পুলিশ। গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপারের নির্দেশে ট্রাফিক ইন্সপেক্টর ¯েœনাংশু বিকাশ সরকারের নেতৃত্বে টিএসআই মোশারফ হোসেন শহরের সার্কিট হাউজ, ২নং পুল ও বেবিষ্ট্যান্ডসহ বিভিন্নস্থানে সাড়াশি অভিযান শুরু করে। এ সময় নম্বরবিহীন ও ৫ টাকার স্থলে ১০ টাকা আদায়ের অভিযোগে ২৬টি অবৈধ টমটম আটক করে পুলিশ লাইনে নিয়ে রাখা হয়। এদিকে অবৈধ টমটম আটক করা হচ্ছে এমন খবর চাওর হলে অনেক অবৈধ টমটম রাস্তায় নামায়নি চালকরা। রাতে টমটম মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দাবিদার নুরুল আমিন ভূইয়া সদর থানায় অবৈধ টমটমগুলো ছাড়িয়ে নিতে তদবীর শুরু করেন। কিন্তু থানা থেকে বলা হয় ট্রাফিক পুলিশ টমটম আটক করেছে সেখানে যোগাযোগ করতে। পরে সে ব্যর্থ হয়ে ফিরে যায়।
উল্লেখ্য, হবিগঞ্জ শহরে ব্যাটারিচালিত অবৈধ টমটমের অপরিকল্পি চলাচলের কারণে প্রতিদিন যানজট সৃষ্টি হচ্ছে। প্রতিদিনই ঘটছে ছোট খাটো দুর্ঘটনা। প্রথম শ্রেণির পৌরশহরে সৌন্দর্য্য নষ্ট হচ্ছে অদক্ষ টমটম চালকদের কারণে। টমটমের দ্বারা সৃষ্ট যানজটের কারণে ১০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে আধঘন্টা। ভুক্তভোগী জনসাধারণ জানান, টমটমের কারণে দিনের বেশিরভাগ সময় শহরের বাণিজ্যিক এলাকা থেকে চৌধুরী বাজারে পৌছতে সময় লাগছে আধঘন্টা। সরকার টমটম চলাচল নিষিদ্ধ থাকলেও হবিগঞ্জ শহরে পৌরসভার অনুমোদন নিয়ে চলছে এগুলো। ফলে বালক থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সব বয়সী মানুষই ঝুঁকে পড়ছে এর দিকে।
ট্রাফিক ইন্সপেক্টর ¯েœনাংশু বিকাশ সরকার জানান, পৌরসভার তালিকা অনুযায়ী হবিগঞ্জ শহরে ১২শ টমটম চলাচলের কথা। কিন্তু দেখা যায়, ৩-৫ হাজারের মতো টমটম চলাচল করছে। এগুলোর অনেকগুলোর বৈধতা নেই। ফলে শহরে যানজট সৃষ্টি হচ্ছে। জনদূর্ভোগ কমাতে ট্রাফিক পুলিশ অভিযান শুরু করেছে। তিনি জানান, এখন থেকে অবৈধ টমটমের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হবে। শুধু তাই নয় যারা অবৈধ টমটম ব্যবসার সাথে যারা জড়িত তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com