শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জাতির সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ হচ্ছে কোমলমতি শিশুরা-অধ্যাপক আব্দুল হান্নান

  • আপডেট টাইম রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
  • ৪৩৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক যুক্তরাজ্য প্রবাসী অধ্যাপক আব্দুল হান্নান বলেছেন, আজকের কোমলমতি শিশু-কিশোর আগামী দিনের ভবিষ্যৎ। একটি জাতির সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ হচ্ছে এই কোমলমতি শিশুরা। আজ যারা শিশু তাদেরকে যদি আমরা সযতেœ সুস্থ-সুন্দর পরিবেশে বিকাশ লাভের সুযোগ করে দিই, তাহলে ভব্যিষতে তারা হবে এদেশের এক একজন আদর্শ, কর্মক্ষম, সুযোগ্য নাগরিক। এক সময় তারা দেশের প্রতিটি সেক্টর এ অসাধারণ দক্ষতার পরিচয় দিয়ে এ দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবে। আমাদের দেশে এখনো অনেক শিশু সুষ্ঠু বিকাশের উপযুক্ত পরিবেশ থেকে বঞ্চিত। যারা অর্থের অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত হচ্ছে, তাদের প্রতি সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে। গতকাল শনিবার দুপুরে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউপির কারখানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণী সমাপনী পরীক্ষা ২০১৭ এর বিদায় সংবর্ধনা ও চড়ুইভাতি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি চন্দন নন্দী পুরকায়স্থ এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক জাহাঙ্গীর বখত চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, সহকারী শিক্ষা অফিসার জামশেদুর রহমান, খোরশেদ আলম, নবীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গোলাম রব্বানী, অধ্যাপক আব্দুল হান্নান এর সহধর্মিণী রানা হান্নান, সাংবাদিক শাহ্ সুলতান আহমেদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি এম মুজিবুর রহমান, স্থানীয় ইউপি সদস্য ফখরুল ইসলাম জুয়েল, সমাজসেবক মোঃ আব্দুল আহাদ, মোঃ খালিছ মিয়া, মহিলা ইউপি সদস্য সুজনা বেগম, নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সালেহ জীবন, সামাজিক সংগঠন আদর্শ সামাজিক সংস্থা নবীগঞ্জ উপজেলার সভাপতি সৈয়দ সামছুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক গোপেশ চন্দ্র দাশ, দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাদুর রহমান, শিক্ষক পলাশ রতন দাশ, অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ আবির মিয়া, মোছাঃ রুবি বেগম। উপস্থিত ছিলেন অভিভাবক সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, অভাবের কারনে যদি কোন শিক্ষার্থী লেখাপড়া চালাতে না পারে কারখানা বোয়ালজুর গ্রামের হতদরিদ্র শিশু কিশোরদের সম্পূর্ণ নিজ খরচে মাষ্টার্স থেকে এম.এ পর্যন্ত লেখাপড়া করানোর সুযোগ করে দিব। এছাড়াও উক্ত বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মান করে দেওয়ার ও আশ্বস্ত প্রদান করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com