শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১১:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে অবৈধ ভাবে বালু উত্তোলন পিতা-পুত্রের জেল ॥ ৪টি ড্রেজার ধ্বংস শেখ হাসিনা মেডিকেল কলেজে দুর্নীতির তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয় বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে চুনারুঘাটে ৫টি ইটভাটাকে ২ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা ও ২শ’ ৫০ টুকরা গাছ জব্দ ॥ ২টি করাতকল সিলগালা হবিগঞ্জ মুক্ত দিবস আজ নবীগঞ্জের করগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপির কমিটি গঠন আজ নবীগঞ্জ মুক্ত দিবস নবীগঞ্জে পৌর বিএনপির ২নং ওয়ার্ড কমিটি গঠিত নজরুল একাডেমী হবিগঞ্জ জেলা শাখার সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত শায়েস্তাগঞ্জে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে খুব শীঘ্রই-উপ সচিব
আইডিইবি’র ভবন উদ্বোধন ও গণপ্রকৌশল দিবসে এমপি আবু জাহির ॥ উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছেন

আইডিইবি’র ভবন উদ্বোধন ও গণপ্রকৌশল দিবসে এমপি আবু জাহির ॥ উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছেন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আইডিইবি‘র নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে জেলা সদরের বহুলা সড়কে প্রধান অতিথি হিসেবে এই ভবনের উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনীষ চাকমা, আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো: কামরুজ্জামান নয়ন।
সংগঠনের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি লায়ন প্রকৌশলী জয়নাল উদ্দিন খান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন প্রকৌশলী মনসুর রশিদ কাজলের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ শাহজাহান কবির। উপস্থিত ছিলেন হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো: হাবিবুর রহমান, শাহজালাল পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রদীপ কান্তি রায়, জালালাবাদ গ্যাসের ম্যানেজার কাজী দিলওয়ার হোসেন, মুকুল চন্দ্র দাশ, বিদ্যুত উন্নয়ন বোর্ডের সহকারি প্রকৌশলী সুভাষ কুমার চক্রবর্তী, প্রকৌশলী আব্দুল আহাদ, বাহাদুর আলম তালুকদার, আফিল উদ্দিন, মজিবুর রহমান, আব্দুল কদ্দুছ শামীম, মোহাম্মদ জাহান, আব্দুর রাজ্জাক, সাইদুর রহমান, বিশ^জিত পাল, দেবাশিষ রায়, আজিজুর রহমান ইকবালসহ জেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের প্রকৌশলী, বিভিন্ন পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের শিক্ষকসহ অন্যান্য ডিপ্লোমা প্রকৌশলীগণ।
এছাড়া গণপ্রকৌশল দিবস ২০১৭ ও আইডিইবি‘র গৌরবোজ্জল ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে হবিগঞ্জ জেলা আইডিইবি বর্নাঢ্য কর্মসূচির আয়োজন করে। প্রথমে পায়রা উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ। পরে হবিগঞ্জ টেকনিক্যাল কলেজ প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের এবং উন্নয়নের অন্যতম চালিকাশক্তি। দেশের উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছেন। তিনি সকলের সম্মিলিত প্রয়াসে সরকারের উন্নয়ন কর্মকান্ডে গতি সঞ্চার করতে প্রকৌশলীদের প্রতি আহবান জানান। এছাড়াও প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ উল্লেখ করেন, গণমুখী তথ্য প্রযুক্তি ও জীবন জীবিকার জন্য দক্ষতাভিত্তিক শিক্ষা ব্যতিত ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠা সম্ভব নয়।
পরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। সমাপনী পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী। অনুষ্ঠানে হবিগঞ্জ জেলায় কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীগণ, টেকনিক্যাল ও ভকেশনাল কলেজের শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com