মঙ্গলবার, ১৮ Jun ২০১৯, ০৩:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
স্বপ্নময় যাত্রার নবদিগন্তে ॥ শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আজ ইশতেহার ঘোষণাকালে মেয়র প্রার্থী টিটু নির্বাচন আদৌ সুষ্টু হবে কি-না এ নিয়ে আমি শংকিত ও আতংকিত উইন্ডিজকে উড়িয়ে বাংলাদেশের ইতিহাস সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে অপরাধীর শাস্তি নিশ্চিত করতে হবে ধুলিয়াখাল-মিরপুর সড়কে কার চাপায় দিনমজুরের প্রাণহানী নবীগঞ্জে ইউসুফ চৌধুরীর উপর দুবর্ৃৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন ॥ দোষীদের চিহ্নিত করতে প্রশাসনকে ৭ দিনে আল্টিমেটাম দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে টিটু’র গণসংযোগ অব্যাহত হবিগঞ্জ পৌর নির্বাচনে মেয়র প্রার্থী মিজানের গণসংযোগ অব্যাহত বিএনপি নেতা মেয়র প্রার্থী তনু’র গনসংযোগ বাংলাদেশ ছাত্রকল্যাণ ফেডারেশন হবিগঞ্জ জেলা শাখার কমিটি অনুমোদন
চুনারুঘাট আ.লীগ নেতা ছুরুক আলী আর নেই

চুনারুঘাট আ.লীগ নেতা ছুরুক আলী আর নেই

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের প্রবীন রাজনীতিবিদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও দেওরগাছ ইউনিয়নের ৬ বারের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ছুরুক আলী আর নেই। তিনি গতকাল রাত সাড়ে ৮টায় সিলেট ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না.. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে চুনারুঘাটে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর উপজেলায় ছড়িয়ে পড়ার পর পরই দলীয় নেতাকর্মীসহ শত শত শোকার্ত মানুষ তার বাড়ীতে ভীড় করেন। আজ বাদ আছর দেওরগাছ শাহী ঈদগা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে ছাত্রলীগ নেতা রুমন ফরায়েজী।
আওয়ামীলীগের প্রবীন এ নেতা ষাটের দশকে বন বিভাগের বিট কর্মকর্তার চাকুরি ছেড়ে রাজনীতিতে যোগদান করেন। চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন তিনি। দীর্ঘ রাজনৈতিক জীবণে তিনি দলের সাধারণ সম্পাদক থেকে শুরু করে কয়েকবার সভাপতির দায়িত্ব পালন করেন। বার্ধ্যকের কারণে সর্বশেষ ২০১৩ সালে কাউন্সিলে তিনি সভাপতির পদ থেকে সরে দাড়ান। তিনি বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে বিভিন্ন আন্দোলন সংগ্রামেও ভুমিকা রাখেন। তিনি ১৯৭০ সালে প্রথম দেওরগাছ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। একাধারে তিনি ৬ বার ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দীর্ঘ জীবণে রাজনৈতিক কারণে কারাবরণ ছাড়াও নির্যাতনের শিকার হয়েছেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক সমাজ কল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, এমপি এডভোকেট মাহবুব আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ চুনারুঘাটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com