শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাট আ.লীগ নেতা ছুরুক আলী আর নেই

  • আপডেট টাইম রবিবার, ২ মার্চ, ২০১৪
  • ৩২৯ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের প্রবীন রাজনীতিবিদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও দেওরগাছ ইউনিয়নের ৬ বারের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ছুরুক আলী আর নেই। তিনি গতকাল রাত সাড়ে ৮টায় সিলেট ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না.. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে চুনারুঘাটে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর উপজেলায় ছড়িয়ে পড়ার পর পরই দলীয় নেতাকর্মীসহ শত শত শোকার্ত মানুষ তার বাড়ীতে ভীড় করেন। আজ বাদ আছর দেওরগাছ শাহী ঈদগা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে ছাত্রলীগ নেতা রুমন ফরায়েজী।
আওয়ামীলীগের প্রবীন এ নেতা ষাটের দশকে বন বিভাগের বিট কর্মকর্তার চাকুরি ছেড়ে রাজনীতিতে যোগদান করেন। চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন তিনি। দীর্ঘ রাজনৈতিক জীবণে তিনি দলের সাধারণ সম্পাদক থেকে শুরু করে কয়েকবার সভাপতির দায়িত্ব পালন করেন। বার্ধ্যকের কারণে সর্বশেষ ২০১৩ সালে কাউন্সিলে তিনি সভাপতির পদ থেকে সরে দাড়ান। তিনি বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে বিভিন্ন আন্দোলন সংগ্রামেও ভুমিকা রাখেন। তিনি ১৯৭০ সালে প্রথম দেওরগাছ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। একাধারে তিনি ৬ বার ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দীর্ঘ জীবণে রাজনৈতিক কারণে কারাবরণ ছাড়াও নির্যাতনের শিকার হয়েছেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক সমাজ কল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, এমপি এডভোকেট মাহবুব আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ চুনারুঘাটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com