বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ইমামবাড়ী বাজারে আগুন পুড়ে গেছে ৮টি দোকান ॥ ৩০ লাখ টাকা ক্ষতি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭
  • ৪৭৫ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের ইমামবাড়ি বাজারের মাদ্রাসা মাকের্টে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। অগ্নিকান্ডে ৮টি দোকানের মধ্যে ৪টি দোকান সম্পুর্ণ ভস্মিভুত ও ৪টি আংশিক পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। খবর পেয়ে দমকল বাহিনীর দু’টি ইউনিট দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। গতকাল সোমবার ভোর রাত ৩.৪৫ ঘটিকায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে বলে সূত্র জানায়।
স্থানীয় লোকজন ও দমকল বাহিনী সুত্রে জানা যায়, সোমবার ভোর রাত পৌণে ৪ টার দিকে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের ইমামবাড়ি বাজারে অবস্থিত মাদ্রাসা মার্কেটের একটি দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে দাউ দাউ করে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। বাজারের পাহাড়ারাদারের সুর চিৎকারে আশপাশের ঘুমন্ত ব্যবসায়ীরা ছুটে এসে প্রাণপনচেষ্টা করেও আগুন নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হন। খবর পেয়ে নবীগঞ্জ ও হবিগঞ্জ থেকে দমকল বাহিনীর দু’টি ইউনিট ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয় লোকদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন সাদকপুর গ্রামের আব্দুল নুর এর সার, বীজ, কীটনাশক দোকান, শ্রীমতপুর গ্রামের শেখ জাহানের শারমিন ইঞ্চিনিয়ারিং ওয়ার্কসপ, আব্দুল হামিদের মুক্তিযোদ্ধা বেডিং লেপ তোষকের দোকান ও কর্ছা গ্রামের সাজিদুর রহমানের ফার্মেসী। আংশিক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন মাহমুদ টেলিকম, আব্দুল আলীম খাঁনের নুরানী টেইলার্স, ফয়জুল ইসলামের চা ষ্টল ও মছব্বির হোসেন এর নাসির কথা ষ্টোর। ক্ষতিগ্রস্থরা জানান, আগুনে কমপক্ষে ৩০ লাখ টাকা ক্ষতি সাধিত হয়েছে। তারা সর্বস্ব হারিয়ে পথে বসেছে। নিঃস্ব হয়েছে গেছে ওই ব্যবসায়ীরা।
নবীগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট লিডার আব্দুল মতিন জানান, গতরাত পৌনে ৪টার দিকে ইমামবাড়ি মাদ্রাসা মাকের্টে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। ক্ষতির পরিমান কমপক্ষে ৩০ লাখ টাকা হবে বলে জানান ওই কর্মকর্তা। তিনি বলেন স্থানীয়দের সহযোগিতায় সোয়া ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। এদিকে ইমামবাড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রতি সহানুভুতি প্রকাশ করেছেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতার আশ^াস দিয়ে সরকারীভাবে সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com