বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শাহজীবাজার থেকে ১০ লাখ টাকা মুল্যের চোরাই কাঠ উদ্ধার

  • আপডেট টাইম শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৬৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে আবারো সক্রিয় হয়ে উঠেছে গাছ পাচারকারী কয়েকটি প্রভাবশালী চক্র। তারা একের পর এক বাগান থেকে গাছ চুরি বিভিন্ন স্থানে গড়ে উঠা স-মিলে পাচার করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এবার উপজেলার শাহজিবাজার এলাকা রঘুনন্দন রেঞ্জ থেকে  গাছ চুরি করে পাচারের সময় ৮০টি চোরাই গাছ আটক করেছে বন বিভাগ। শুক্রবার (৩ নভেম্বর) ভোরে এ গাছ জব্দ করা হয়।
জানা যায়, প্রায় প্রতিদিনই রাতের আধারে একটি গাছ পাচারকারী চক্র রঘুনন্দন রেঞ্জের আওতায় বনায়ণকৃত বিভিন্ন বাগান থেকে গাছ কেটে পাচার করে আসছিল। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি তাদের লোকজন দিয়ে শাহজীবাজার মানিকপুর গ্রামের পাশ থেকে শতাধিক কাঠ গাছ কেঠে কয়েকটি ট্রাক্টর যোগে পাচার করে নিয়ে যাচ্ছিল। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় লোকজনের সহায়তায় বন বিভাগের কর্মকর্তারা ভোর রাতে অভিযান চালিয়ে মানিকপুর গ্রাম থেকে বিভিন্ন প্রজাতির ৮৮টি কাঠ গাছ আটক করেন। তবে বন বিভাগের অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে পাচারকারীরা পালিয়ে য়ায়।
এদিকে একটি সুত্র জানায়, কতিপয় কয়েকজন রাজনৈতিক নেতার মদদে ও বন বিভাগের অসাধু কর্মকর্তা কর্মচারীর সহযোগীতায় প্রায়ই গাছ পাচার হয়। বন বিভাগের লোকজন নামে মাত্র গাছ আটক করলেও মুল পাচারকারীরা রয়ে যায় পর্দার অন্তরালেই। এর ফলে একের পর একে বাগান থেকে হাজার পিছ গাছ কেঠে পাচার করে নিয়ে যাচ্ছে ওই চক্রটি।
এ ব্যাপারে রঘুনন্দন বাগানের রেঞ্জ অফিসার তাপস সান্যাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ৮০টি গাছ উদ্ধার করা হয়েছে। গাছ চোরদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে। আজকালের মধ্যেই তাদের ধরতে পারব বলে আসা করছি। তাছাড়া আমার কোন বনরক্ষি বা কোন কর্মকর্তা এসব কাজের সাথে জড়িত নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com