শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের রসুলগঞ্জ বাজারে সহিংসতার ঘটনা সালিসে নিষ্পত্তি ॥ উভয়পক্ষকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

  • আপডেট টাইম সোমবার, ৩০ অক্টোবর, ২০১৭
  • ৫১৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে সহিংসতার ঘটনা সালিস বিচারে শেষ হয়েছে। ফলে বড় ধরণের সংঘাত থেকে রক্ষা পেয়েছে এলাকাবাসী। গতকাল রোববার দুপুরে রসুলগঞ্জ বাজারে অনুষ্টিত সালিস বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমএ মুনিম চৌধুরী বাবু এমপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী রইছ মিয়া, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, জেলা শ্রমিক নেতা সজিব আলী, প্রাক্তন চেয়ারম্যান আব্দুল হাই, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী, জাপা সভাপতি ডাঃ আবুল খয়ের, আওয়ামীলীগ সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, বিএনপির সাধারন সম্পাদক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জ শ্রমিক ইউনিয়ন সভাপতি এওর মিয়া, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, সাজু আহমদ চৌধুরী, আবু সিদ্দীক, বিশিষ্ট সালিস বিচারক বশির আহমদ চৌধুরী, জমরু মিয়া, প্রাক্তন চেয়ারম্যান আব্দুল মুক্তাদির চৌধুরী, মিনিবাস মালিক সমিতির সেক্রেটারী মাহবুবুল আলম সুমনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ। উক্ত সালিস বিচারে উভয় পক্ষের জবানবন্দি এবং সার্বিক ক্ষয়ক্ষতির দিক বিবেচনায় আলীপুর গ্রামবাসীর উপর ৩ লাখ এবং সিএনজি শ্রমিকদের উপর ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি উপজেলার রসুলগঞ্জ বাজারে সিএনজি চালক ও বাসের চেগার এর মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিএনজি, তিমিরপুর, মুরাদপুর বনাম আলীপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ দেখা দেয়। সংঘর্ষে ইট পাটকেল লাটিসোটা ব্যবহার করা হয়। আহত হয় কমপক্ষে ১৫ জন। ব্যবসা প্রতিষ্ঠানসহ যানবাহন ভাংচুর করা হয়। পরবর্তীতে ২৬ গ্রামবাসী একদিকে এবং বড় আলীপুর, ছোট আলীপুর এক দিকে অবস্থান নেয়ায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। ঘটনার প্রেক্ষিতে সার্কেল এএসপি রাসেলুর রহমান, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম আতাউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ, আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম ঘটনাস্থলে উপস্থিত হন। পরে স্থানীয় লোকদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং সালিসের উদ্যোগ নেন। পরবর্তীতে দফায় দফায় আলোচনার মাধ্যমে সালিসের দিনতারিখ ঠিক করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com