শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মানি লন্ডারিং মামলায় আটক সাইদুুর নাটোর পুলিশ হেফাজতে

  • আপডেট টাইম শনিবার, ২৮ অক্টোবর, ২০১৭
  • ৫৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মানি লন্ডারিং মামলায় হবিগঞ্জ শহর থেকে আটক শিবিরকর্মী সাইদুর রহমান (২৮) কে নাটোর সদর থানায় নিয়ে যাওয়া হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় নাটোর সদর থানার এসআই আতিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ হবিগঞ্জ সদর থানা থেকে তাকে নাটোরের উদ্দেশ্যে নিয়ে যায়। এর আগে গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে  ডিবি পুলিশের এসআই আব্দুল করিমসহ একদল পুলিশ শহরের চিড়াকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করে। সে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা হুক্কা হাটির গ্রামের আব্দুল মতলিবের পুত্র ও হবিগঞ্জ বাণিজ্যিক এলাকার শরীফ স্টোরের কর্মচারী। এদিকে তাকে নিয়ে যাবার সময় নাটোর পুলিশ জানায়, তার একাউন্টের মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকার অবৈধ লেনদেন হয়েছে। সাইদুর রহমান তার নামে নাটোরে তিনটি বিশাল অট্টালিকা তৈরি করেছেন। যেগুলোর আনুমানিক মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এ ছাড়াও সে গোপনে দেশের বিভিন্নস্থানে সম্পদের পাহাড় গড়ে তুলেছে। রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করে সে ব্যাপারে খবর নেয়া হবে।
অনুসন্ধানে জানা যায়, সাইদুর শিবপাশা গ্রামের মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করে। অভাব অনটনের সংসারে দারিদ্রতার কারণে সে ২০১০ সালে সে হবিগঞ্জ শহরে চলে আসে এবং বৃন্দাবন কলেজ থেকে অনার্স পাশ করে। এরপর ১০ হাজার টাকা বেতনে শরীফ স্টোরের সেলসম্যানের চাকুরী নেয়। চাকুরীর সুবাদে নাটোরের এক যুবকের সাথে তার পরিচয় হয়। তখন সে নাটোরে ছাত্রশিবির কর্মী হিসেবে যোগদান করে এবং নাটোর ইসলামি ব্যাংক শাখায় একাউন্ট খোলে। এর মাধ্যমে বিভিন্ন স্থান থেকে অর্ধকোটি টাকা আদান প্রদান করে। এতে গোয়েন্দাদের সন্দেহ হলে এ ব্যাপারে অনুসন্ধান চালানো হয়। এক পর্যায়ে এর সত্যতা পেয়ে নাটোর সদর থানায় এসআই আতিকুর রহমান বাদি হয়ে নাটোর থানায় সাইদুরের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেন। এতে সাইদুর ছাড়াও আরো ৪ জনকে আসামী করা হয়। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি।
একটি সূত্র জানায়, সাইদুর রহমান ও তার কতিথ বন্ধু জঙ্গি অর্থায়নে টাকা বিনিয়োগ করতো। পুলিশ প্রাথমিকভাবে তার ২০ কোটি টাকা মূল্যের সম্পত্তির সন্ধান পেয়েছে। ধারণা করা হচ্ছে সাইদুর রহমান প্রায় ৫০ কোটি টাকার সম্পত্তির মালিক। এদিকে মামলার পর থেকে সাইদুর তাঁর ব্যবহৃত ফোন বন্ধ করে আত্মগোপন করে। নাটোর থেকে হবিগঞ্জ ডিবি পুলিশকে জানানো হলে পুলিশ তাকে গ্রেফতার করে। এ ছাড়াও আজমিরীগঞ্জেও তার নামে বেনামে অনেক সম্পত্তি রয়েছে। সাইদুর রহমান লোকজনের নজর এড়াতে নাটোরে এসব সম্পত্তি গড়ে তুলেছে।
এ ব্যাপারে নাটোর সদর থানার ওসি মশিউর রহমান জানান, তাঁর বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে। হবিগঞ্জ থেকে তাকে নাটোর নিয়ে আসা হচ্ছে। রিমান্ডে এনে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি ইয়াসিনুল হক জানান, নাটোর পুলিশের একটি দল ডিবি পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে। গতকাল শুক্রবার সকাল ১০টায় তাকে নাটোর নিয়ে যাওয়া হয়েছে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com