শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

লাখাইয়ে হত্যা মামলায় মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান মলাই কারাগারে

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার সিংহগ্রামের জোড়া খুনের মামলার প্রধান আসামী মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই মিয়া (৪২) কে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাঁর জামিন না মঞ্জুর করে  কারাগারে প্রেরণ করেন। এর আগে তিনি হাইকোর্ট থেকে অস্থায়ী জামিনে ছিলেন। হাইকোর্টের নির্দেশ মতে গতকাল আদালতে হাজির হন।
এ ছাড়াও তার বিরুদ্ধে লাখাই থানার তৎকালীন এসআই কাঞ্চন হত্যা, তৎকালীন থানার ওসি সমীর বশালের উপর হামলা মামলার অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে জিআর ১৪৩/১৩, ৩৬১/২০০২/১৪৯/১৩, ৫৩/১৩, ৫৪/১৩, ১২১/১৬, ১১৯/১৫ ও ১১৬/১৫ মামলার অভিযোগ রয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জুলাই স্থানীয় বুল্লা বাজারে ফল ব্যবসায়ী উপজেলার পূর্ব সিংহগ্রামের শাহজান মিয়ার সাথে খেজুর ও আম কেনা নিয়ে বাকবিতন্ডা হয় উপজেলার তেঘরিয়া গ্রামের বাসিন্দা মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান মলাই মিয়ার ছেলে জাকির হোসেনের। বিষয়টি স্থানীয় লোকজন প্রাথমিকভাবে মীমাংসা করে দিলেও পরে লাখাই থানা ওসি মোজাম্মেল হক বাজারে স্থানীয় লোকজনকে সাথে নিয়ে উভয়ের সাথে কথা বলে বিষয়টি নিয়ে আর কোনো ঝগড়ায় লিপ্ত না হওয়ার আহ্বান জানান। পরে একই দিন বিকেলে হঠাৎ স্থানীয় বুল্লা বাজারে এ নিয়ে উভয়ের মাঝে আবারো উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় উভয়েই সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং একে অপরকে ধাওয়া-পাল্টা ধাওয়া করতে থাকে। খবর পেয়ে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে ১ম দফা সংঘর্ষের পর পরবর্তী সংঘর্ষ ও আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের হাসান, তৎকালীন ওসি মোজাম্মেল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোর্শেদ কামাল চৌধুরী, ইউপি চেয়ারম্যান শেখ মোক্তার হোসেন বেনু, সিরাজুল ইসলাম, মাহফুজুল আলম মাফুজ, ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, মনিরুল ইসলাম জসিমসহ স্থানীয় নেতৃবৃন্দ প্রাণান্তকর চেষ্টা চালান যাতে কোনো ধরনের অনাকাংখিত ঘটনা না ঘটে। কিন্তু তাদের সব চেষ্টা ব্যর্থ হওয়ায় এবং পূর্ব সংঘর্ষের জের ধরে ১৯ জুলাই মলাই মিয়ার নেতৃত্বে সকাল ১০টায় তেঘরিয়া গ্রামে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সিংহগ্রামে গিয়ে অতর্কিত হামলা চালানো হয়। সিংহগ্রামবাসী হামলা প্রতিরোধে চেষ্টা চালালে উভয়ের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের সূত্রপাত ঘটে। ৩ ঘণ্টাব্যাপী সংঘর্ষে সিংহগ্রামের বকুল মিয়া ও কদম আলী নামের ২ জন নিহত ও শতাধিক আহত হয়।
এ ব্যাপারে বকুলের স্ত্রী তফুরা আক্তার ও কদম আলীর ভাই বাদি হয়ে লাখাই থানায় মামলা দায়ের করেন। এরপর মলাই মিয়া পলাতক থাকার পর উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিনে আসেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এডঃ হাফিজুল ইসলাম হাফিজ। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন নজরুল ইসলাম, মাসুদ করিম আখঞ্জি তাপস, নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও ইকবাল ভূইয়াসহ ২৫ জন আইনজীবি। দীর্ঘ শুনানীর পর আদালত তাঁর জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com