শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

খোয়াই নদীর প্রতিরক্ষা বাঁধে কয়েকটি স্থানে ধস আতঙ্কিত এলাকাবাসী

  • আপডেট টাইম বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কয়েক দিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি কমার সাথে সাথে হবিগঞ্জ শহরতলীতে পূর্ব ভাদৈ এলাকাসহ খোয়াই নদীর কয়েকটি স্থানে বাধের নিম্নাংশ ধসে পড়ছে। এতে বাঁধ অনেকাংশে সরু হয়ে গেছে। এ নিয়ে ওইসব এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। তারা শীঘ্রই ধসে পড়া অংশ মেরামত করার দাবি জানাচ্ছেন। অন্যথায় পরবর্তীতে বন্যা দেখা দিলে নদীর বাধ ভেঙ্গে কয়েকটি গ্রাম তলিয়ে যাওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। সম্প্রতিকালের টানা তিন দিনের বৃষ্টিপাতে হবিগঞ্জ শহরের উপর দিয়ে বয়ে যাওয়া খোয়াই নদীর পানি বিপদসীমার ১৯০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছিল। এতে শহররক্ষা বাধ হুমকির মুখে পড়ে। গতকাল মঙ্গলবার সকালের দিকে নদীর পানি কমতে শুরু করে। পানি কমার সাথে সাথে হবিগঞ্জ সদর উপজেলার পূর্ব ভাদৈ এলাকায় খোয়াই নদীর বাধের নিম্নাংশে কয়েকটি স্থান থেকে মাটি ধসে নদীতে পড়তে শুরু করে। এতে বাধটি দুর্বল হয়ে পড়েছে। এ দৃশ্য দেখে এলাকাবাসী আতঙ্কিত হয়ে নদী তীরে অবস্থান নেয়। তারা বাধ থেকে মাটি ধসে পড়া স্থানগুলো মেরামত করার দাবি জানান। গতকাল সকালে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক পূর্ব ভাদৈ এলাকায় খোয়াই নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি ভাঙ্গণ এলাকা মেরামতের জন্য কর্তৃপক্ষের সাথে আলাপ করবেন বলে জানান।
পূর্ব ভাদৈ গ্রামের প্রবীন মুরুব্বি হাজী সিরাজ মিয়া চৌধুরী জানান, পূর্বেও ওই বাধে সমস্যা ছিল। যেভাবে রাস্তাসহ বাধ ভেঙ্গেছে যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে শুধু ভাদৈ গ্রাম নয় আশে পাশের বহু এলাকা তলিয়ে যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com