শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আওয়ামী লীগ সভাপতি বনাম চেয়ারম্যানের দ্বন্দ্বের জের ্। কালিয়ারভাঙ্গা ইউনিয়নে উত্তেজনা যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা

  • আপডেট টাইম বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭
  • ৪৯০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নে উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বনাম চেয়ারম্যানের দ্বন্দ্বের কারণে এহেন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। চেয়ারম্যানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে পদত্যাগের হুমকি দিয়েছেন ইউপি সদস্যরা। সোমবার বিকাল ৪টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত জরুরী সভায় এ হুমকি দেন চেয়ারম্যানসহ, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা।
সূত্র জানায়, সম্প্রতি ইমাম বাড়ি বাজার ব্যবসায়ী ও সাধারণ মানুষের সুবিধার্থে প্রভাবশালীদের দখলে থাকা সরকারি জায়গা পূনরূদ্ধার করে একটি ড্রেন নির্মাণ করা হয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে। এ নিয়ে লহরোজপুর গ্রামের সুন্দর আলী মিয়ার পক্ষ নিয়ে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিষয়টি পরিষদের সকল সদস্য ও স্থানীয়দের মধ্যে জানাজানি হলে দুইটি গ্র“পের সৃষ্টি হয়। একটি গ্র“প ইউপি চেয়ারম্যানের পক্ষে আরেকটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদের পক্ষে অবস্থান নেয়।
এ বিষয়টি পরিষদের নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মজিদ খান এমপি, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ এমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীকে অবগত করা হয়। এরপরও বিষয়টি সমাধান না হওয়ায় সোমবার সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যরা জরুরী সভার আয়োজন করেন। এদিকে সভা চলাকালীন সময়ে ইউনিয়ন পরিষদের পাশে ইউনিয়ন আওয়ামী লীগের একটি গ্র“প পাল্টা সভার আয়োজন করেন। মাইক বাজিয়ে বিভিন্ন শ্লোগান দিতে শুরু করেন তারা। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এমন পরিস্থিতির খবর পেয়ে রাজরাণী শুভাসিনী স্কুলের সহকারী শিক্ষক মনিরুজ্জামান ঈমামবাড়ি বাজার কমিটির সভাপতি তাহির মিয়া, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, হাবিবুর রহমান হাবিবসহ ১৫/২০ জন গণ্যমান্য ব্যক্তি ঘটনাস্থলে ছুটে যান।
তারা পরিষদের নেতৃবৃন্দকে দুই দিনের মধ্যে মামলা প্রত্যাহার ও বিষয়টি সমাধান করবেন বলে আশ্বাস দেন এবং তাদের পরিষদ বয়কট না করতে অনুরোধ জানান। পরে শালিসানদের কথায় আশ্বস্থ হয়ে বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার করেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদে দেয়া সরকারি বিভিন্ন ত্রাণ সামগ্রী সরকারি নির্দেশে সাধারণ মানুষের মধ্যে বণ্টন করতে গেলেই স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদসহ অন্যান্যরা সেটাতে ভাগ বসানোর চেষ্টা করেন। আমি সেটাতে বাঁধা প্রদান করায় তারা আমার বিরোদ্ধে ষড়যন্ত্র শুরু করে। এক পর্যায়ে তারা আমার বিরুদ্ধে একটি মিথ্যে মামলা দায়ের করান। তিনি বলেন, সালিশানরা বিষয়টি সমাধানের জন্য ইউনিয়ন পরিষদের কাছ থেকে ২ দিন সময় নিয়েছেন। যদি এ সময়ের মধ্যে বিষয়টি সমাধান না হয় তাহলে আমরা পূণরায় কর্মসূচি ঘোষণা করব।
এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এমদাদুল হক চৌধুরী বলেন, আমি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলাম। সেই কারণে নিরীহ লোকদের জায়গার উপর দিয়ে জোরপূর্বক ড্রেন নির্মাণ করায় তারা আমার কাছে এসেছে। আমি তাদেরকে বলেছি এ বিষয়ে আমার কিছু করার নেই। তোমাদের যেটা ভাল মনে হয় সেটা কর। পরে তারা মামলা দায়ের করেছে। এখানে আমার কোন ভূমিকা নেই। তিনি বলেন, গত ইউপি নির্বাচনে আমি তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলাম। সে কারণে হয়তোবা চেয়ারম্যান নজরুল ইসলাম আমাকে জড়ানোর চেষ্টা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com