বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলের ফয়েজাবাদ হাই স্কুলের সহকারী গ্রন্থাগারিক নিয়োগে দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
  • ৪৯৯ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের ফয়জাবাদ হাই স্কুলে সহকারী গ্রন্থাগারিক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক এক প্রার্থীকে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন।
এ ব্যাপারে রিমানা নামের এক পরীক্ষার্থীর পক্ষে এম এন এ শাহজাহান উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানা যায়, উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফয়জাবাদ হাই স্কুলে সহকারী গ্রন্থাগারিক পদে লোক নিয়োগের জন্য গত ৪ঠা জুলাই দৈনিক যুগান্তর পত্রিকায় বিজ্ঞাপন প্রচার করা হয়। এ আলোকে আগ্রহী প্রার্থীরা আবেদন করেন। গত ৫ অক্টোবর এ পদে নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষা হবিগঞ্জ সরকারী হাই স্কুলে অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৭ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষা শেষে ফলাফল প্রকাশ না করে প্রার্থীদের বিদায় দেয়া হয়। অভিযোগে বলা হয়, পরবর্তীতে ম্যানেজিং কমিটির সভাপতি হারুনুর রশীদ এর মারফতে জানতে পারি, ১৮ অক্টোবর কমিটির সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে। কিন্তু এরই মধ্যে বিভিন্ন সূত্রে জানা যায়, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ হারুনুর রশীদ, প্রধান শিক্ষক প্রসিদ চন্দ্র দেব ও সিনিয়র শিক্ষক হুমায়ূন কবির এর যোগসাজসে পরীক্ষার্থী অনামিকা’র নিকট থেকে দেড় লাখ টাকা উৎকোচ গ্রহণ করেন। অভিযোগে দাবি করা হয় এ উৎকোচ গ্রহণের অডিও সিডি অভিযোগকারী পক্ষের কাছে সংরক্ষিত আছে।
অপর একটি সূত্র জানায়, পরীক্ষার্থী নাজমা বেগমের নিকট থেকে ৩ লাখ টাকা উৎকোচ গ্রহণ করে তাকে লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের চেয়েও অধিক নম্বর দেখিয়ে চাকরি প্রদানের পায়তারা চলছে। নাজমা বেগমের স্বামী নূরুল আমীন গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন। তিনি তাঁর স্ত্রীর চাকরির জন্য উৎকোচ দেবার লক্ষ্যে জনতা ব্যাংক এর নবীগঞ্জ শাখা থেকে ঋণ উত্তোলন করেছেন। সভাপতি হারুনুর রশীদের মোবাইল নম্বর ও নাজমা বেগমের স্বামী নূরুল আমীনের মোবাইল নম্বর-এর কথোপকতনে ঘটনার সত্যতা পাওয়া যাবে বলে অভিযোগে দাবি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com