বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জের ঐতিহ্যবাহী জমিদার বাড়ি আগুনে পুড়ে নিশ্চিহ্ন স্বর্ণালংকার ও নগদ টাকাসহ ৫ কোটি টাকার ক্ষতি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
  • ৬০৭ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রতনপুর গ্রামের ঐতিহ্যবাহী জমিদার বাড়ি আগুনে পুড়ে নিশ্চিহ্ন হয়ে গেছে। ওই বাড়ির একই ঘরে জমিদারের উত্তরাধিকার অবসরপ্রাপ্ত শিক্ষক সুশীতল রায় ও সুব্রত রায়সহ ৬ ভাই আলাদা আলাদা পরিবার নিয়ে বসবাস করতেন। বৃটিশ আমলে তৎকালীন জমিদার শ্যামসুন্দর রায় বাড়িটি নির্মাণ করেছিলেন বলে এলাকাবাসী জানান। অগ্নিকাণ্ডের ফলে ওই ঘরে বসবাসরত ৬টি পরিবারের স্বর্ণালংকার, নগদ টাকা, বৃটিশ আমলের আসবাবপত্র ও অন্যান্য মালামালসহ ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।
গত রবিবার দিবাগত গভীর রাতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিমিষেই আগুনের লেলিহান শিখা পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এতে ৬টি পরিবারের জমিদার আমলের আসবাবপত্র, ১৫০ ভরি স্বর্র্ণালংকার, নগদ ১ লাখ ৭৫ হাজার টাকাসহ প্রায়  ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিস ভোর ৪ টার দিকে ঘটনাস্থলে গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। তৎক্ষণে সবকিছু নিশ্চিহ্ন হয়ে যায়।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত অবসরপ্রাপ্ত শিক্ষক সুশীতল রায় জানান, গভীর রাতে হঠাৎ সুর চিৎকার শুনে ঘর থেকে বের হয়ে আগুনের কুন্ডলী দেখতে পাই। কোনমতে জীবন নিয়ে ঘর থেকে বের হয়ে আগুন নিভানোর চেষ্টা করি। কিন্তু কোনমতেই আগুন নিয়ন্ত্রন  করা সম্ভব হয়নি। চোখের সামনে দেড় শত বছরের পুরনো আমাদের এই বাড়িটি আগুনে মাটির সাথে মিশিয়ে দিল।
এ ব্যাপারে নবীগঞ্জ ফায়ার সার্ভিস এর ইনচার্জ মহর আলী জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তার নেতৃত্বে একদল দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন এবং কয়েক কোটি টাকার মালামাল উদ্ধার করেন।
এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, নবীগঞ্জে থানা পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আহমেদ মুসা, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়, সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, প্রেসক্লাবের সহ সভাপতি মোঃ সরওয়ার শিকদার, ইউপি সদস্য আব্দুস ছোবহান মিয়া, বিদ্যা বাবুসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভুতি প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com