সোমবার, ২৫ মে ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শ্রীমঙ্গলে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে সাড়ে ৫শ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নবীগঞ্জের বিভিন্ন গ্রামে ড. রেজা কিবরিয়ার পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ নবীগঞ্জে গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর বাসস্থান উপহার আলমগীর চৌধুরীর সৌজন্যে নবীগঞ্জে ১৬৫ পরিবারকে ঈদ উপহার প্রদান নবীগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা “বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ” নেতা রায়হান এর উদ্যোগে ইফতার বিতরণ এখন প্রমান করার সময় মানুষ মানুষের জন্য-মোতাচ্ছিরুল ইসলাম অনাহারী মুখ খাবার তুলে দিচ্ছেন হবিগঞ্জ ছাত্র সমন্বয় ফোরাম বাগুনিপাড়া ডিফেন্স হোল্ডার এ্যাসোসিয়েশন ঈদ উপহার বিতরন
নবীগঞ্জের মুক্তাহার গ্রামে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

নবীগঞ্জের মুক্তাহার গ্রামে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার মুক্তাহার গ্রামের “বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার” এর উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত শুক্রবার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে গত পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৬৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রাক্তন প্রধান শিক্ষক লক্ষীকান্ত দাসের সভাপতিত্বে এবং গ্রন্থাগারের ‘পাঠক ফোরাম’-এর সভাপতি গৌতম দাস ও সাধারণ সম্পাদক ঝিনুক দাসের যৌথ পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা শিক্ষক রবীন্দ্র চন্দ্র দাস। বক্তব্য রাখেন-  সজল কান্ত দাশ, ইউপি কৃষকলীগ সভাপতি রাসমোহন দাশ, সাবেক মেম্বার শশাংক শেখর দাশ, মেম্বার ফনী ভূষন দাশ, প্রধান শিক্ষক বিপুল চন্দ্র দেব, প্রধান শিক্ষিকা মোছাঃ সেলিনা বেগম, উপজেলা যুবলীগ নেতা রূপায়ন দাশ, সাবেক যুবলীগ নেতা পরেশ চন্দ্র দাশ, মুক্তাহার গ্রামের যুব সমাজের নেতা রিন্টু চন্দ্র দাশ, প্রভাসক উত্তম কুমার দাশ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-  গ্রন্থাগারের ‘পাঠক ফোরাম’ -এর সহ-সভাপতি গোপাল দাশ, সহ-সভাপতি সৈকত দাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন দাশ (১), সৌরভ দাশ ও অপূর্ব দাশ, সাংগঠনিক সম্পাদক রনি দাশ, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক মিশু দাশ, দপ্তর সম্পাদক সাগর দাশ (জনি), তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক দেবাশীষ দাশ (রতন), গণসংযোগ সম্পাদক ইউনুস মিয়া, সাংস্কৃতিক সম্পাদক চয়ন দাশ, নির্বাহী সদস্য জনি দাশ, রুবেল দাশ, দীপ্ত দাশ, দীপ দাশ, রাসেল দাশ ও স্বপন দাশ (২) প্রমুখ।
অনুষ্ঠানে বক্তাগণ বলেন, কৃতি শিক্ষার্থী সংবর্ধনার মাধ্যমে মুক্তাহার গ্রামের শিক্ষা-সংস্কৃতির ইতিহাস আরও এক ধাপ এগিয়ে গেছে। এতে গ্রামের ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় উৎসাহিত করবে। এজন্য গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা রতœদীপ দাস রাজুর প্রশংসা করেন বক্তারা।
গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব রতœদীপ দাস রাজু বলেন- এলাকার শিক্ষার হার বাড়ানো এবং পাঠ্যপুস্তকের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মেধাকে বিকশিত করতে সাহিত্য চর্চার ও পাঠাব্যাস গড়ে তোলার জন্য গ্রন্থাগার প্রতিষ্ঠা।
উল্লেখ্য, বিগত ২০১৫ সালের ২২ ডিসেম্বর “বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার” আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও বিশিষ্ঠ সমাজসেবক মেজর (অব:) সুরঞ্জন দাশ।  সভায় মুক্তিযোদ্ধা রবীন্দ্র চন্দ্র দাস এর রোগমুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com