বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মাধবপুরে টে¤পু শ্রমিক নির্বাচন স্থগিত ॥ কোটি টাকা লোপাটের অভিযোগে আদালতে মামলা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭
  • ৫৫৫ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার বেবী টেক্সি শ্রমিক সমবায় সমিতি নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার নির্বাচন হওয়ার কথা ছিল। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে ছিল। কিন্তু হঠাৎ করে নির্বাচন স্থগিতের কথা শুনে সাধারণ শ্রমিকদের মধ্যে হতাশা দেখা দিলেও সমিতির হিসেব চাওয়া হয়েছে শুনে তারা খুশি। মাধবপুর উপজেলা টেম্পু সমবায় সমিতিতে বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও অডিট না করা, এবং সমিতির সদস্যদের মধ্যে লভ্যাংশের টাকা না বণ্টন করায় এমন অভিযোগ এনে হবিগঞ্জ সহকারী জজ আদালতে মামলা করেছেন আমানুর রহমান সুমন নামে সমিতির এক সদস্য। আদালত নির্বাচন স্থগিত করে ১২ই অক্টোবরের মধ্যে কারণ দর্শানোর জন্য সমিতির প্রাক্তন সভাপতি আলাই মিয়া, প্রাক্তন সেক্রেটারী লোকমান মিয়া বর্তমান সভাপতি হাজী ফিরোজ বর্তমান সেক্রেটারী জামাল উদ্দিন ও সমবায় কর্মকর্তা তাপস বড়–য়াকে নোটিশ দিয়েছেন। নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে উপজেলা সমবায় কর্মকর্তা তাপস বড়–য়া জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাচন স্থগিত করা হয়েছে।
আদালতে দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সমিতির সদস্যদের সঞ্চয়ের হিসাব ও অডিট সম্পন্ন করা হয়নি। এ সমিতিতে সদস্য সংখ্যা রয়েছে ৩ হাজার ৬শ। সে হিসাব মতে প্রতিদিন সঞ্চয় হয় ৩৬ হাজার টাকা। ২ বছরে সঞ্চয়ের পরিমাণ দাঁড়ায় ২ কোটি ৬২ লাখ ৮০ হাজার টাকা। কিন্তু সমিতির সদস্যদের মধ্যে সঞ্চয়ের লভ্যাংশ বণ্টন ও অডিট নিস্পত্তি না করে তড়িগড়ি করে নির্বাচনের ঘোষণা দেন। এ ব্যাপারে বর্তমান সভাপতি হাজী ফিরোজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সঞ্চয়ের কোনো টাকা ছিল না। তিনি উল্টো সমিতির কাছে ৬ লাখ টাকা পাওনা ছিল বলে জানান। সাধারণ সদস্যদের অনুরোধে তিনি এ টাকা ছেড়ে দিয়েছেন। এ ব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা তাপস বড়–য়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ৫/৬মাস আগে তিনি যোগদান করেছেন। তবে তার জানা মতে প্রতি বৎসর নিয়মিত অডিট হয়েছে। আদালতের নির্দেশ পেলে আবার যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com