শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শহরে আলোচিত পাভেল হত্যা ॥ ৪ মার্চ মামলার রায় ॥ আসামীদের জামিন বাতিল

  • আপডেট টাইম বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৬৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে আলোচিত সৈয়দ রুহুল ইসলাম পাভেল হত্যা মামলার রায় আগামী ৪ মার্চ তারিখ ধার্য্য করা হয়েছে। গতকাল সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে যুক্তিতর্ক শেষ হওয়ার পর বিচারক দীপক কুমার দেবনাথ ৪মার্চ তারিখ ধার্য্য করেন। সেই সাথে জামিনে থাকা ৬ আসামীর জামিন বাতিল করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। জামিন বাতিল হওয়া ৬ আসামী হচ্ছেন-পাভেল আহমেদ, এমদাদুর রহমান সোহেল, মীর আব্দুল কাদির, শাহীন, গোলাম জিলানী ও আব্দুর রউফ। অপর আসামী রাজু প্রথম থেকেই পলাতক রয়েছে। বিগত ২০১০ সালের ২২ নভেম্বর সন্ধ্যায় পাভেল বাসা থেকে বের হয়। রাত ১০ টায় তার মা মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পান। সম্ভাব্য সব স্থানে খোজাখুজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। রাত পৌণে ১১ টায় পাভেলের মোবাইল থেকে তার স্ত্রীর মোবাইলে একটি ম্যাসেজ পাঠানো হয়। পাভেলের স্ত্রীর মোবাইলটি ৭/৮ দিন আগ থেকেই নষ্ট হওয়ায় বন্ধ ছিল। পাভেল নিখোঁজ হওয়ার পরদিন ২৩ নভেম্বর বিকেলে মোবাইলটি অন করলে ওই ম্যাসেজটি তার মোবাইলে ইন করে। ম্যাসেজে লেখা ছিল “রাগ করোনা, মাকে বলিও আমি রাতে বাসায় ফিরবনা, আমি আমার বসের সাথে আছি”।
এদিকে মঙ্গলবার দিবাগত ভোর রাত প্রায় সাড়ে ৪টার দিকে তার স্ত্রীর মোবাইল থেকে পুনরায় রিং দেয়া হয় পাভেলের নাম্বারে। এ সময় অজ্ঞাত ব্যক্তি মোবাইল রিসিভ করে পাভেলের বন্ধু পরিচয় দিয়ে সে ঘুমিয়ে আছে বলেই ফোন বন্ধ করে দেয়। পরদিন বুধবার সকালে পাভেলের দুলাভাই এসএম নাবিউর রহমান বাদী হয়ে হবিগঞ্জ থানায় জিডি করেন। তার আত্মীয় স্বজনরা বিভিন্ন স্থানে খোজাখুজি করতে থাকে।
এরই মধ্যে পরদিন বেলা আড়াইটার দিকে শহরের পুরাতন হাসপাতাল সড়ক এলাকায় ডাঃ তপন কুমার দাশ গুপ্তের বাসার সীমানা দেয়াল ও দৈনিক লোকালয় বার্তা পত্রিকার তৎসময়ের অফিস ভবনের মাঝখানে বস্তাবন্দি অবস্থায় পাভেলের লাশ পড়ে আছে বলে হবিগঞ্জ থানা পুলিশকে একটি মোবাইল থেকে জানানো হয়। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে বস্তাবন্দি অবস্থায় লাশটি পড়ে থাকতে দেখতে পান। পরে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে দমকল বাহিনী। লাশের হাত স্কচটেপ ও দড়ি দিয়ে বাধা এবং মুখমন্ডল স্কচটেপ দিয়ে মুড়ানো ছিল। পরে লোকালয় বার্তা অফিসের পাশের রাজ ফ্যাশনের তালা ভেঙ্গে ভেতরে তল্লাশি চালিয়ে স্কচটেপের বান্ডিল, একটি কেচিসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়। পরে রাজ ফ্যাশনটি সীলগালা করা হয়। এ হত্যাকান্ডের ক্লু উদঘাটন করতে শহরের অনন্তপুর এলাকার মীর আব্দুল কাদির, দৈনিক লোকালয় বার্তার নির্বাহী সম্পাদক এমদাদুল হক সোহেল, পিয়ন জাহিদ, নিহত পাভেলের ব্যবসায়ীক সহযোগি গোলাম জিলানী ও রাজ ফ্যাশনের মালিক, দৈনিক লোকালয় বার্তার স্টাফ রিপোর্টার পাভেল আহমদকে আটক করে পুলিশ। আটক জাহিদকে ওই ঘটনার সাক্ষী হিসেবে ১৬৪ ধারায় তার জবানবন্দী রেকর্ড করা হয়। এ ঘটনায় পাভেলের স্ত্রী নাজরাতুল নাঈম মৌসুমী বাদী হয়ে উল্লেখিত ৭জনের বিরুদ্ধে হবিগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা হবিগঞ্জ সদর মডেল থানার ওসি তদন্ত জীবন কৃষ্ণ দে আদালতে চার্জসীট প্রদান করেন। মামলাটি পরে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়।
নিহত পাভেল ইনিংস কোম্পানীর বেসলেট ব্যবসার সাথে জড়িত ছিলেন। ব্যবসায় সফলতা অর্জন করায় তাকে সিলেট বিভাগের পরিবেশকের দায়িত্ব দেয়া হয়। ব্যবসায়ীক কাজে পাভেল ঢাকা যাবে বলে নিখোঁজের দিন তার ব্যবসায়ীক সহযোগিদের সাথে আলাপ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com