বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘর্ষ থেকে রক্ষা রসুলগঞ্জ বাজারসহ ১০ টি গ্রামবাসী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৬৪১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ-বাহুবল থানা এলাকার সার্কেল এএসপি রাসেলুর রহমান ও থানার অফিসার ইনচার্জ এসএম আতাউর রহমানের নেতৃত্বে পুলিশ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতায় ভয়াবহ সংঘর্ষের হাত থেকে রক্ষা পেয়েছেন রসুলগঞ্জ বাজারসহ আশপাশের ১০টি গ্রামবাসী। এতে সাধারণ মানুষের মধ্যে স্বস্থি ফিরে আসে। বর্তমানে ওই এলাকায় স্বাভাবিকভারে লোকজন ব্যবসা-বানিজ্যসহ চলাফেরা করে আসছে। স্থানীয় সুত্রে জানা যায়, গত সোমবার বিকালে তচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের রসুলগঞ্জ বাজার দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্র হয়। তাৎক্ষনিকভাবে পুলিশ ও স্থানীয় নেতৃবৃন্দের সহযোগিতায় পরিস্থিতি শান্ত করে একটি শালিস পক্রিয়ায় নেয়া হয়। কিন্তু ঘটনায় রসুলগঞ্জ বাজারের অতি নিকটে আলীপুর গ্রামবাসীর উপর পাশর্^বর্তী তিমিরপুর, বদরদীগি, পাইকপাড়া, গোনাপাড়া, মাইজপাড়া, মুরাদপুর, বক্তারপুর, নোয়াগাওঁ, কালানজুড়াসহ ১০ গ্রামের লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। মঙ্গলবার রাতে পৃথক পৃথক মিটিং করেন গ্রামবাসী। উক্ত মিটিংয়ে শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখার সিদ্ধান্ত হলেও উভয় পক্ষের কিছু উচ্ছংখল লোকজন ঘোষনা দেয় বুধবার বেলা ২টায় রসুলগঞ্জ বাজারে উঠে ঘটনার প্রতিবাদে সভা করবে। পক্ষান্তরে আলীপুর গ্রামবাসীও প্রস্তুতি নেয় তা প্রতিহত করার। এরই প্রেক্ষিতে বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। ব্যবসায়ীরা তাদের দোকান পাঠ বন্ধ রাখে। এমন পরিস্থিতির খবর পেয়ে নবীগঞ্জ-বাহুবল সার্কেল এএসপি রাসেলুর রহমান, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম আতাউর রহমানকে ঘটনার সাথে সম্পৃক্ত লোকদেরসহ পুর্বের শালিস নেতৃবৃন্দদের থানায় ডেকে এনে মতবিনিময় সভা করার নিদের্শ দেন। গতকাল বুধবার দুপুর ১২টায় থানায় অনুষ্টিত মতবিনিময় সভায় সাকের্ল এএসপি রাসেলুর রহমান এলাকার আইনশৃংখলা রক্ষার্থে রসুলগঞ্জ বাজারে কোন প্রকার মিছিল, সমাবেশ, মানববন্ধনসহ দল বেধেঁ চলাফেরার উপর নিষেধাজ্ঞা দেন। এ সময় উপস্থিত পক্ষদ্বয় শালিসের মাধ্যমে বিষয়টি সমাধানের অঙ্গিকার করেন। এতে উপস্থিত ছিলেন নবীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি এয়াওর মিয়া, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু, পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন, প্রাক্তন চেয়ারম্যান মুক্তাদির চৌধুরী, আওয়ামীলীগ নেতা জমরু মিয়া চৌধুরী, সিএনজি মালিক সমিতির সভাপতি হাফেজ সোলেমান আহমদ প্রমূখ। পরে এএসপি সার্কেল রাসেলুর রহমানের নেতৃত্বে পুলিশ ও নেতৃবৃন্দ রসুলগঞ্জ বাজারে যান। সেখানে ব্যবসায়ী, বিবদমান গ্র“পের লোকজন ও স্থানীয় নেতৃবৃন্দদের নিয়ে বাজার পরিদর্শন শেষে সমবেত জনতার উদ্যোশে বক্তব্য রাখেন সার্কেল এএসপি রাসেলুর রহমান, ওসি এসএম আতাউর রহমান, প্রাক্তন চেয়ারম্যান আব্দুল হাই, আওয়ামীলীগের সেক্রেটারী সাইফুল জাহান চৌধুরী, বিএনপির সেক্রেটারী মুজিবুর রহমান শেফু, প্যানেল মেয়র-১ এটিএম সালাম, কাউন্সিলর আলা উদ্দিন, মাহবুবুল আলম সুমন, হাফেজ সোলেমান, মেম্বার কাজী তোফায়েল আহমদ, মামুনুর রশীদ প্রমূখ।
পরে স্থানীয় নেতৃবৃন্দ পুলিশের সহযোগিতায় বিষয়টি সামাজিক শালিসের মাধ্যমে নিঃস্পত্তির সিদ্ধান্ত নেন এবং কোন অপ্রীতিকর ঘটনা না ঘটার অঙ্গিকার করেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com