সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের নদী খোকোদের তালিকা প্রকাশ ॥ শীঘ্রই উচ্ছেদ অভিযান মাধবপুরে ছোট ভাইয়ের পিটুনীতে বড় ভাই খুন এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ ॥ আজ এক যোগে উদ্বোধন নবীগঞ্জে সন্ত্রাসী মুছা ১০ দিনেও অধরা কর আদায়ের উপর নির্ভর করে পৌরসভার উন্নয়ন-মেয়র ছাবির চৌধুরী নবীগঞ্জে নারী প্রতারক গ্রেপ্তার মানুষ বাঁচে তার কর্মে, বয়সের মধ্যে নয়-মিলাদ গাজী এমপি নবীগঞ্জে সাবেক ইউপি সদস্যের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ ‘হবিগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-মেয়র মিজান দুর্নীতি আর লুটপাটের মহাসাগরে নিমজ্জিত আওয়ামীলীগের পতন হবেই- জিকে গউছ
হবিগঞ্জে রোহিঙ্গা ইস্যুতে স্মরণকালের মানব বন্ধন

হবিগঞ্জে রোহিঙ্গা ইস্যুতে স্মরণকালের মানব বন্ধন

স্টাফ রিপোর্টার ॥ মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ হবিগঞ্জ পৌর শাখার উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। হাজার হাজার মুসলমানদের উপস্থিতিতে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও সংগঠনের সভাপতি মোঃ মাহবুবুর রহমান আউয়াল এর সভাপতিত্বে ও কাজী মাওঃ এম এ জলিল এর সঞ্চালনায় সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হযরত মাওঃ ফরিদ আহমদ, মাওঃ আলী মোহাম্মদ চৌধুরী, অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম, জাতীয় পার্টির সাবেক জেলা সেক্রেটারী মোঃ জালাল উদ্দিন খান, মাওঃ সোলাইমান খান রব্বানী, মাওঃ হাফেজ আহমদ নিজামী সাফী, মাওঃ আঃ মুহিত রাসেল, কাজী মাওঃ সাইফুল মোস্তফা, মুফতি মুজিবুর রহমান, মাওঃ আঃ মজিদ, মাওঃ সৈয়দ মোশাহিদ হোসাইন, মীর গোলাম রব্বানী, হাফেজ মাওঃ এম এ করিম, হাফেজ এবাদুল হক চৌধুরী, মাওঃ আবু তৈয়ব মুজাহীদি, কাজী মাওঃ নাজমুল হোসনে, মাওঃ কাজী জসিম উদ্দিন খান চৌধুরী, হাজী আব্দুল মতলিব, মাওঃ শাহ আলম প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তাগণ বলেন, মায়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ জঙ্গীরা নির্বিচারে মুসলিম জনগণকে তাদের বাসস্থান থেকে উচ্ছেদ করে আগুন দিয়ে জ্বালিয়ে দিচ্ছে। গণহারে হত্যা করছে শিশু সহ নরনারী ও আবাল বৃদ্ধকে। আন্তর্জাতিক আইন লঙ্ঘনকরে সীমান্তে স্থল মাইন পুতে রেখে হত্যা করছে পালিয়ে যাওয়া মুসলমানদেরকে। এই পর্যন্ত তিন লক্ষাধীক রোহিঙ্গা মুসলমান শরনার্থী হয়ে বাংলাদেশে এসে মানবেতর জীবন যাপন করছে। অথচ তথাকথিত বিশ্ব বিবেক, উন্নত বিশ্বের নেতৃবৃন্দ নীরব দর্শকের ভূমিকা পালন করছে। সভাপতি তাঁর বক্তব্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে দাবী পেশ করেন চলতি সংসদে রোহিঙ্গা শরনার্থীদের সমস্যা নিরশনে অবিলম্বে প্রয়োজনীয় পুনর্বাসন সহ তাদের নিজ নিজ আবাস ভূমিতে ফিরিয়ে দেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে আন্তর্জাতিক ভাবে কুটনৈতিক চাপ বৃদ্ধির দাবী জানান। মায়ানমারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য আহলে সুন্নাতওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে আগামী শুক্রবার বাদ জুম্মা জেলা সদরের সকল মসজিদের খতিব সাহেবদের নেতৃত্বে মুসল্লীদের নিয়ে প্রতিবাদ মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ থেকে বের করা হবে। রোহিঙ্গা শরনার্থীদের মানবিক সাহায্য দেওয়ার জন্য অচিরেই ত্রাণ পুনর্বাসন সেল গঠন করা হবে। সভার প্রারম্ভে হাফেজ মাওঃ নাছির উদ্দিনের কোরআন তেলাওয়াত, মুফতি আলমগীর হোসাইন এর স্বাগত বক্তব্য এবং সর্বশেষে মাওঃ মুফতি আব্দুল আলীর বিশেষ মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com