শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে রোহিঙ্গা ইস্যুতে স্মরণকালের মানব বন্ধন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ হবিগঞ্জ পৌর শাখার উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। হাজার হাজার মুসলমানদের উপস্থিতিতে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও সংগঠনের সভাপতি মোঃ মাহবুবুর রহমান আউয়াল এর সভাপতিত্বে ও কাজী মাওঃ এম এ জলিল এর সঞ্চালনায় সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হযরত মাওঃ ফরিদ আহমদ, মাওঃ আলী মোহাম্মদ চৌধুরী, অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম, জাতীয় পার্টির সাবেক জেলা সেক্রেটারী মোঃ জালাল উদ্দিন খান, মাওঃ সোলাইমান খান রব্বানী, মাওঃ হাফেজ আহমদ নিজামী সাফী, মাওঃ আঃ মুহিত রাসেল, কাজী মাওঃ সাইফুল মোস্তফা, মুফতি মুজিবুর রহমান, মাওঃ আঃ মজিদ, মাওঃ সৈয়দ মোশাহিদ হোসাইন, মীর গোলাম রব্বানী, হাফেজ মাওঃ এম এ করিম, হাফেজ এবাদুল হক চৌধুরী, মাওঃ আবু তৈয়ব মুজাহীদি, কাজী মাওঃ নাজমুল হোসনে, মাওঃ কাজী জসিম উদ্দিন খান চৌধুরী, হাজী আব্দুল মতলিব, মাওঃ শাহ আলম প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তাগণ বলেন, মায়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ জঙ্গীরা নির্বিচারে মুসলিম জনগণকে তাদের বাসস্থান থেকে উচ্ছেদ করে আগুন দিয়ে জ্বালিয়ে দিচ্ছে। গণহারে হত্যা করছে শিশু সহ নরনারী ও আবাল বৃদ্ধকে। আন্তর্জাতিক আইন লঙ্ঘনকরে সীমান্তে স্থল মাইন পুতে রেখে হত্যা করছে পালিয়ে যাওয়া মুসলমানদেরকে। এই পর্যন্ত তিন লক্ষাধীক রোহিঙ্গা মুসলমান শরনার্থী হয়ে বাংলাদেশে এসে মানবেতর জীবন যাপন করছে। অথচ তথাকথিত বিশ্ব বিবেক, উন্নত বিশ্বের নেতৃবৃন্দ নীরব দর্শকের ভূমিকা পালন করছে। সভাপতি তাঁর বক্তব্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে দাবী পেশ করেন চলতি সংসদে রোহিঙ্গা শরনার্থীদের সমস্যা নিরশনে অবিলম্বে প্রয়োজনীয় পুনর্বাসন সহ তাদের নিজ নিজ আবাস ভূমিতে ফিরিয়ে দেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে আন্তর্জাতিক ভাবে কুটনৈতিক চাপ বৃদ্ধির দাবী জানান। মায়ানমারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য আহলে সুন্নাতওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে আগামী শুক্রবার বাদ জুম্মা জেলা সদরের সকল মসজিদের খতিব সাহেবদের নেতৃত্বে মুসল্লীদের নিয়ে প্রতিবাদ মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ থেকে বের করা হবে। রোহিঙ্গা শরনার্থীদের মানবিক সাহায্য দেওয়ার জন্য অচিরেই ত্রাণ পুনর্বাসন সেল গঠন করা হবে। সভার প্রারম্ভে হাফেজ মাওঃ নাছির উদ্দিনের কোরআন তেলাওয়াত, মুফতি আলমগীর হোসাইন এর স্বাগত বক্তব্য এবং সর্বশেষে মাওঃ মুফতি আব্দুল আলীর বিশেষ মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com