শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে বিএনপির সভায় শমসের মোবিন চৌধুরী তত্বাবধায়ক সরকার নিয়ে আওয়ামীলীগ গোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করছে

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩
  • ৬৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কেন্দ্রীয় বিএনপির সহ সভাপতি শমসের মোবিন চৌধুরী বীর বিক্রম বলেছেন, আদালতের মাধ্যমে তত্বাবধায়ক সরকারের নিষ্পত্তিকৃত বিষয়টি নিয়ে আওয়ামীলীগ গোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তিনি বলেন, আমরা হরতাল অবরোধ চাই না। কিন্তু সরকার আমাদেরকে এসব কর্মসুচি দিতে বাধ্য করা হলে জনগণ আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাবে। তিনি বলেন, এদেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়। কিন্তু নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া দলীয় সরকারের অধীনে এদেশের মানুষ নির্বাচনে অংশ নেবে না। তিনি বলেন, ’৭৫ সনে ৪র্থ সংশোধনীর মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছিল। পরবর্তীতে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ব্যবস্থা চালু করেন। তিনি বলেন, ১৯৯৫-৯৬ সনে আওয়ামীলীগ জামায়াতে ইসলামীকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে দেশের মানুষকে জিম্মি করে রেখেছিল। এ সময় দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রতি সম্মান দেখিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করেছিলেন। তিনি বলেন, আইন ও সংবিধান বিশেষজ্ঞরাও বলছেন নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্বাবধায়ক সরকার প্রয়োজন। সংবিধানে রয়েছে অনির্বাচিত ব্যক্তি সরকারে থাকতে পারবে। সে অনুযায়ী বর্তমান সরকারের আইন মন্ত্রীসহ কয়েকজন অনির্বাচিত। আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আন্তর্জাতিক নেতৃবৃন্দও উদ্বিগ্ন। তিনি বলেন, দেশ আজ বিপর্যয়ের মুখে। এখনো সময় আছে সংলাপের মাধ্যমে এর সমাধান করা সম্ভব।
শমসের মোবিন চৌধুরী গতকাল বিকেলে হবিগঞ্জ জেলা বিএনপির জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
শমসের মোবিন চৌধুরী আরো বলেন, সিলেট বিভাগের মধ্যে হবিগঞ্জ বিএনপি অত্যন্ত সুসংঘটিত। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল ও সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ নেতৃবৃন্দ সর্বাত্বক সহযোগিতা করেছেন। তিনি বলেন বড় দলে বিরোধ থাকা স্বাভাবিক। কিন্তু আন্দোলন সংগ্রামে হবিগঞ্জ বিএনপি ইস্পাতের মতো দৃঢ়তার সাথে দায়িত্ব পালন করে থাকে। এ জন্য কেন্দ্রেও হবিগঞ্জ বিএনপির মুল্যায়ন রয়েছে। তিনি বলেন, ভোটাধিকার পাবার দাবীর আন্দোলনে সিলেট বিভাগে মুল ভূমিকায় হবিগঞ্জকে তাকতে হবে। এ জন্য নেতাকর্মীদের প্রস্তুত হবার আহ্বান জানান। তিনি আগামীতে আন্দোলনের কর্মসুচি বাস্তবায়নে তৃণমুল পর্যায়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন আন্দোলন নির্বাচনী প্রস্তুতিরই একটি অংশ।
হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছের পরিচালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, জেলা বিএনপির সহ সভাপতি সৈয়দ মোঃ শাহজাহান, এডঃ খালিকুজ্জামান চৌধুরী, মাহফুজ আলী খান, মঞ্জুর উদ্দিন শাহীন, শামসু মিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান, ডাঃ আহমুদুর রহমান আবদাল, ইসলাম তরফদার তনু, নুরুল ইসলাম, মিজানুর রহমান চৌধুরী, কামাল উদ্দিন সেলিম, এম জি মোহিত, সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম, প্রচার সম্পাদক সরদার মোঃ আইয়ূব আলী, সদর থানা সাধারণ সম্পাদক প্রভাষক এনামুল হক, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সফিকুর রহমান চৌধুরী, জেলা যুবদল সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা ছাত্রদল আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা কৃষকদল সভাপতি মুখলিছ উর রহমান তালুকদার, জেলা তাঁতী দল আহ্বায়ক কামরুল হাসান চৌধুরী, জেলা ওলামা দল সাধারণ সম্পাদক ক্বারী কাশেম বিল্লাহ নোমান, জেলা মহিলা দল সভাপতি অ্যাডভোকেট লিপি আক্তার, জেলা জাসাস সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, বাহুবল উপজেলা বিএনপি সভাপতি আকাদ্দছ মিয়া বাবুল, লাখাই থানা বিএনপি সভাপতি অ্যাডভোকেট সালেহ আহমেদ, চুনারুঘাট উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর প্রশাসক গোলাম ফারুক, আজমিরীগঞ্জ পৌর সভাপতি কুতুব উদ্দিন, চুনারুঘাট পৌর বিএনপির সভাপতি আব্দুস সামাদ মাষ্টার, মাধবপুর পৌর বিএনপি সভাপতি আব্দুল আজিজ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com