শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জের মানুষ এম সাইফুর রহমানের কাছে ঋনি হয়ে থাকবে-জিকে গউছ

  • আপডেট টাইম শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক এমপি ফজলুল হক মিলন, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ, বিএনপির কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি কাইয়ুম চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন এম সাইফুর রহমানের ছেলে ও সাবেক এমপি নাসের রহমান।
সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে বর্তমান সরকার বাহবা নিতে চায়। এম সাইফুর রহমানের হাত ধরেই দেশে ভ্যাট চালু হয়েছে। সে সময় তার অনেক সমালোচনা হয়েছিল। কিন্তু আজকে এ ভ্যাটই অর্থনীতির মূল চাবিকাঠি। সাইফুর রহমান বাংলাদেশকে অনেক কিছুই দিয়ে গেছেন। তিনিই বাংলাদেশের অর্থনৈতিক পরিবর্তনের পথিকৃৎ। এখন পযন্ত- তাঁর কোন বিকল্প দেখা যায় না।
মির্জা আলমগীর বলেন, সরকার ভুল তথ্য দিয়ে জনগণকে বিভ্রাš- করে। তারা দাবি করে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে, দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। বা¯-বতা হ”েছ, সাইফুর রহমানের নেতৃত্বে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ৭ভাগ ছাড়িয়েছিল। তার হাত ধরেই বিএনপি সরকারের শেষ সময়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে। প্রামীন অর্থনীতি সমৃদ্ধ হয়েছে। তিনি বলেন- সাইফুর রহমানের কথা বলতে গেলে অনেক কিছুই বলতে হয়। আমি শুধু এটুকুই বলবÑ তিনি একজন খাঁটি দেশপ্রেমিক ছিলেন।
সভায় মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- এম সাইফুর রহমান ছিলেন হবিগঞ্জের উন্নয়নের রূপকার। হবিগঞ্জ শহরের রোড ডিভাইডার, নছরতপুর থেকে কামড়াপুর বাইপাস সড়ক ও হবিগঞ্জের বড় বড় ব্রীজ এম সাইফুর রহমান করে দিয়েছেন। তাই হবিগঞ্জের মানুষ এম সাইফুর রহমানের কাছে আজীবন ঋনি হয়ে থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com