বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে জনসাধারণের চলাচলের রাস্তায় রাতের আধারে ঘর নির্মাণ ॥ গুড়িয়ে দিয়েছে এলাকাবাসী ॥ এলাকায় তীব্র উত্তেজনা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫২৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে জনসাধারণের চলাচলের রাস্তার উপর রাতের আধারে ঘর নির্মাণ করলেও দিনের বেলা ঘরটি গুড়িয়ে দিয়েছে এলাকাবাসী। আউশকান্দি-হীরাগঞ্জ বাজারের উত্তর-পূর্ব পাশে অবস্থিত ওই ভূমিটি দখল-বেদখলের ঘটনাটি ঘটে। তবে বিরোধপূর্ণ ভূমিটি জেলা পরিষদের মালিকানাধীন বলে জানা গেছে। গত ৩০ আগস্ট বুধবার দিবাগত রাতে ঘরটি নির্মাণ করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, হবিগঞ্জ জেলা পরিষদের মালিকাধীন নবীগঞ্জ-শেরপুর রোডের পিছনে মিঠাপুর মৌজার একটি গোচারণ ভূমি রয়েছে। ভূমিটি হীরাগঞ্জ পূর্ব বাজারস্থ কিবরিয়া রোড ও মুক্তিযোদ্ধা মার্কেটের পূর্বের অংশে পতিত ভূমিতে গরু ছাগল চড়ানোসহ মানুষ মারা গেলে নামাজের জানাযা পড়ানো হয়। এ ছাড়া ওই ভূমিতে শিক্ষার্থীরা খেলাধূলা করে আসছে দীর্ঘদিন ধরে।
গত বৃহস্পতিবার রাতে ওই স্থানে একটি টিনসেড ঘর নির্মাণ করা হয়। সকালে ঘুম থেকে উঠে ওই স্থানে ঘর দেখতে পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠে। সকালে এলাকাবাসী নির্মিত ঘরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। এ নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় লোকজন জানান, আউশকান্দি ইউনিয়নের মেম্বার খালেদ আহমদ জজ ও সুজন মিয়ার স্ত্রী আলেছা বেগম রাতের আধারে ঘরটি নির্মাণ করেন।
এ ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার এস.আই পলাশ চন্দ্র দাশের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এ সময় উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিলে পুলিশ উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় যাবার যাওয়ার জন্য নোটিশ প্রদান করেন। এ ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন জানান, আমি জনগণের নির্বাচিত প্রতিনিধি তাই জনগণের পাশে থেকেই আমাকে কাজ করতে হবে। জবরদখলকারী যতই শক্তিশালী হোক আইনের উর্ধ্বে কেহ নয়। এ ব্যাপারে নবীগঞ্জ থানার এস আই পলাশ চন্দ দাশের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় ও জায়গা অবমুক্ত রাখতে উভয় পক্ষকে দন্ডবিধি ১৫৪ ধারায় নোটিশ প্রদান করা হয়েছে। যারাই আইনের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে, কাউকেই ছাড় দেয়া হবে না।
এ ব্যাপারে মিঠাপুর গ্রামের হাজী আব্দুল হামিদ নিকছন জানান, আমাদের পূর্ব পুরুষ থেকে গ্রামের লোকজন ওই গোচারণ রাস্তা দিয়ে যাতায়াত করতেছেন। কিন্তু অবৈধভাবে রাতের আধারে ওই রাস্তার জায়গাটি দখল করে ঘর নির্মাণ করা হয়। পরে আমরা গ্রামবাসী সহ সচেতন লোকজন অবৈধ স্থাপনা উচ্ছেদ করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com