শুক্রবার, ২৯ মে ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
বাহুবলে অবৈধ বালু উত্তোলন বন্ধ হচ্ছেনা

বাহুবলে অবৈধ বালু উত্তোলন বন্ধ হচ্ছেনা

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার বিভিন্ন নদী, খাল, ছড়া থেকে বিভিন্ন চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ফলে একদিকে সরকার হারাচ্ছে মোটা অংঙ্কের রাজস্ব অপর দিকে বিনষ্ঠ হচ্ছে এলাকার পরিবেশ।
সূত্র জানায় উপজেলার মাধবী ছড়া ও শশ্মান ছড়া বালু মহাল দুটি ছাড়া আর কোনো বালু মহাল সরকারিভাবে ইজারা দেয়া হয়নি। কিন্তু যে সব মহাল ইজারা দেয়া হয়নি এসব মহাল থেকেও প্রতিদিন অবৈধভাবে লাখ লাখ টাকার বালু উত্তোলন করছে প্রভাবশালী চক্র। অবৈধভাবে উত্তোলিত বালুর স্তুপে সয়লাব রয়েছে ঢাকা সিলেট মহাসড়কে চলিতাতলা থেকে পুটিজুরী বাজার পর্যন্ত ও নতুন বাজার থেকে কামাইছড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কে। উত্তোলিত বালু মহাসড়কের পাশে স্তুপ করে রাখার কারনে মহাসড়কে পথচারী যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। যে কোনো সময় প্রাণহানির মত দুর্ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন এর সাথে কথা বললে তিনি জানান, ইতিমধ্যে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এ অভিযান অব্যাহত আছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com