শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভায় এমপি আবু জাহির বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলা

  • আপডেট টাইম সোমবার, ২১ আগস্ট, ২০১৭
  • ৫০৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার মাধ্যমে দেশের সার্বভৌমত্বকে হত্যার অপচেষ্টা করে ঘাতকরা। বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলে দেশে আবার পাকিস্তানের শাসন কায়েম করা।
তিনি রবিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ মেনে নিতে পারেনি তারাই দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের সহায়তায় ১৫ আগস্টের নৃশংস হত্যাকান্ড ঘটিয়েছিল।
আবু জাহির বলেন, ১৫আগস্ট হত্যাকান্ডের পরবর্তীতে জাতীয় চার নেতা হত্যা, সংবিধান থেকে জাতীয় ৪ মূলনীতি বাদ দেওয়া, গোলাম আজমকে রাজনীতির সুযোগদান সবই ছিল ষড়যন্ত্রকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধারাবাহিক কর্মকান্ডের অংশ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের বিরুদ্ধে চতুর্মুখী চক্রান্ত চলছে। স্বাধীনতার পরাজিত শক্তি এখনও ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। দীর্ঘ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে রাজনীতি করে আসা আওয়ামী লীগের বিরুদ্ধে জ্ঞান পাপীদের কোনো ধরনের চক্রান্ত সফল হবে না বলে তিনি দৃঢ়তার সাথে উল্লেখ করেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মজিদ খান এমপি, জাতীয় পরিষদ সদস্য ও হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী টিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ সালেহ আহমেদ, এডঃ লুৎফুর রহমান তালুকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ইয়াহিয়া চৌধুরীর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি যথাক্রমে অমল কুমার দাশ পলাশ, মোস্তাক গাজী, রফিকুল ইসলাম, আব্দুর রউফ, আজাদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম শামীম, নাবিউর রহমান নবীন, নাজমূল হোসেন আনার, শেখ মিজানুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ সেবুল আহমেদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল চৌধুরী, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন।
এছাড়াও উপস্থিত ছিলেন রুবেল চৌধুরী, এস এম কবির আহমেদ, শেকুল মিয়া, আব্দুল মতিন সুজন, অনিক চৌধুরী, শুভ আহমেদ, দ্রুব বণিক প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com