শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১০:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে চাঁন্দের গাড়ির চাপায় নিহত ১ ব্যাংকার্স এসোসিয়েশনের এজিএম সম্পন্ন ॥ সেলিম সিদ্দিকী সভাপতি ও আব্দুল্লাহ সম্পাদক পুন: নির্বাচিত নবীগঞ্জে ভুয়া কাগজ দিয়ে রেজেষ্ট্রি ॥ ২ দলিল লিখক বরখাস্ত ড.রেজা কিবরিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে গণফোরামে যোগদান করলেন নবীগঞ্জের সাবেক ছাত্রনেতা আবুল হোসেন জীবন হবিগঞ্জ জেলার সর্বোচ্চ আয়কর পরিশোধকারী আহছান কবীর তানজীম ও সাইদাতুন্নিছাকে ক্রেস্ট ও সম্মাননাপত্র প্রদান যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির কৃতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ এ্যাওয়ার্ড প্রদান নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলে বিদায় অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ অনুষ্টিত হবিগঞ্জে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি গুরুতর আহত মুজিব বর্ষ’ উদযাপনের লক্ষ্যে মেয়র মোঃ মিজানুর রহমানের মতবিনিময়
সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাই বলেছেন শ্রীকৃষ্ণ-জেলা প্রশাসক

সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাই বলেছেন শ্রীকৃষ্ণ-জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মনীষ চাকমা বলেছেন, সরকার দেশের সার্বিক উন্নয়ন ঘটাতে চায়। এজন্য সকল অন্যায়, অনাচার, অনিয়ম, দুর্নীতি বন্ধ হওয়া প্রয়োজন। আর এ ক্ষেত্রে ভগবান শ্রীকৃষ্ণের জীবনাচরণ ও গীতা অনুসরণ করা যেতে পারে। ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য পৃথিবীতে অবতীর্ণ হয়েছিলেন। সে চেতনা ধারণ করে চললে পৃথিবীর সকল অন্যায়, অনিয়ম প্রতিরোধ করা সম্ভব। গতকাল দুপুরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী’র আলোচনা সভায় এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মনীষ চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল ভট্টাচার্য্য।
বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এমরান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী, ইসকন অধ্যক্ষ উদয় গৌর দাস ব্রহ্মচারী, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডভোকেট পূণ্যব্রত চৌধুরী বিভু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাডভোকেট অহীন্দ্র কুমার দত্ত চৌধুরী। জেলা মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক মোঃ আকরাম হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক ডাঃ অসিত রঞ্জন দাশ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, মহাপ্রভু আখড়া পরিচালনা কমিটির সভাপতি অজিত কুমার পাল, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শংখ শুভ্র রায়, জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা হিন্দু মহাজোটের যুগ্ম আহ্বায়ক সুজিত বণিক প্রমূখ।
প্রধান আলোচকের বক্তব্যে অধ্যক্ষ নিখিল ভট্টাচার্য্য বলেন, শুধুমাত্র ভজন-কীর্তন করলেই শ্রীকৃষ্ণের আরাধনা হয় না। তিনি নিজে সকল অন্যায়ের প্রতিবাদ করেছিলেন। শ্রীমদ্ভগবত গীতায় তিনি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাই বলেছেন। শ্রীকৃষ্ণের সন্তুষ্টির জন্য তাই ভজন-কীর্তনের পাশাপাশি সকল অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি বলেন, ষোল কোটি মানুষের বাংলাদেশে দুস্কৃতিকারী হাতেগোণা। অথচ শুধুমাত্র প্রতিবাদ না করার কারণেই তারা নানা অপকর্ম করার সুযোগ পাচ্ছে। তিনি ভগবান শ্রীকৃষ্ণের মুখনিসৃত বাণী বুকে ধারণ করে এ সবের প্রতিবাদ করার আহ্বান জানান।
পরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে গত ১১ আগস্ট জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য আয়োজিত চিত্রাংকনে সেরাদের পাশাপাশি সকল অংশগ্রহণকারীকেই পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com