বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাই বলেছেন শ্রীকৃষ্ণ-জেলা প্রশাসক

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০১৭
  • ৪৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মনীষ চাকমা বলেছেন, সরকার দেশের সার্বিক উন্নয়ন ঘটাতে চায়। এজন্য সকল অন্যায়, অনাচার, অনিয়ম, দুর্নীতি বন্ধ হওয়া প্রয়োজন। আর এ ক্ষেত্রে ভগবান শ্রীকৃষ্ণের জীবনাচরণ ও গীতা অনুসরণ করা যেতে পারে। ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য পৃথিবীতে অবতীর্ণ হয়েছিলেন। সে চেতনা ধারণ করে চললে পৃথিবীর সকল অন্যায়, অনিয়ম প্রতিরোধ করা সম্ভব। গতকাল দুপুরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী’র আলোচনা সভায় এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মনীষ চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল ভট্টাচার্য্য।
বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এমরান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী, ইসকন অধ্যক্ষ উদয় গৌর দাস ব্রহ্মচারী, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডভোকেট পূণ্যব্রত চৌধুরী বিভু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাডভোকেট অহীন্দ্র কুমার দত্ত চৌধুরী। জেলা মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক মোঃ আকরাম হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক ডাঃ অসিত রঞ্জন দাশ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, মহাপ্রভু আখড়া পরিচালনা কমিটির সভাপতি অজিত কুমার পাল, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শংখ শুভ্র রায়, জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা হিন্দু মহাজোটের যুগ্ম আহ্বায়ক সুজিত বণিক প্রমূখ।
প্রধান আলোচকের বক্তব্যে অধ্যক্ষ নিখিল ভট্টাচার্য্য বলেন, শুধুমাত্র ভজন-কীর্তন করলেই শ্রীকৃষ্ণের আরাধনা হয় না। তিনি নিজে সকল অন্যায়ের প্রতিবাদ করেছিলেন। শ্রীমদ্ভগবত গীতায় তিনি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাই বলেছেন। শ্রীকৃষ্ণের সন্তুষ্টির জন্য তাই ভজন-কীর্তনের পাশাপাশি সকল অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তিনি বলেন, ষোল কোটি মানুষের বাংলাদেশে দুস্কৃতিকারী হাতেগোণা। অথচ শুধুমাত্র প্রতিবাদ না করার কারণেই তারা নানা অপকর্ম করার সুযোগ পাচ্ছে। তিনি ভগবান শ্রীকৃষ্ণের মুখনিসৃত বাণী বুকে ধারণ করে এ সবের প্রতিবাদ করার আহ্বান জানান।
পরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে গত ১১ আগস্ট জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য আয়োজিত চিত্রাংকনে সেরাদের পাশাপাশি সকল অংশগ্রহণকারীকেই পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com