শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জেলা আইনশৃংখলা কমিটির সভায় ডিসি ॥ সড়কে গরুর হাট বসানো যাবে না বিদ্যুতের খেলা বন্ধ করতে হবে ॥ জেলেরা নদীতে বিষ ঢেলে ধরছে মাছ ॥ শিল্পপতিরা বর্জ্য ফেলে ধ্বংস করছে পরিবেশ-পুলিশ সুপার

  • আপডেট টাইম সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ৪৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সকলের অংশগ্রহণের মাধ্যমে জেলার আইনশৃংখলা নিয়ন্ত্রণ করতে হবে। কথায় নয় কাজে বিশ্বাসী। কথার ফুলঝুড়ি দিয়ে সাময়িক বাহ বাহ পাওয়া যায়। সবাই মিলে কাজ করলে জাতির জনকের সোনার বাংলা গঠনে অনেক দূর এগিয়ে যাব। উপরোক্ত কথা বলেন নবাগত জেলা প্রশাসক মনীষ চাকমা। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা আইনশৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন জেলা প্রশাসক মনীষ চাকমা। এতে বক্তব্য রাখেন নবাগত পুলিশ সুপার বিধান ত্রিপুরা। স্থানীয় সরকারের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ এমরান হোসেন, বিজিবি (৫৫) ব্যাটালিয়ান অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জামান চৌধুরী, এডিএম নুরুল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, সিভিল সার্জন ডাঃ সুচিন্ত চৌধুরী, হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জিকে গউছ, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আতর আলী, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি অহিন্দ্র দত্ত প্রমূখ।
জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষের ঘটনায় ২ জন নিহত হওয়ার ব্যাপারে বলেন জেলা প্রশাসনে স্কুল, মসজিদ, মাদ্রাসা পরিচালনার নীতিমালা রয়েছে। কোন কমিটির সম্বন্ধে ঝামেলা হলে জেলা পর্যায়ে মনিটরিং কমিটির মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে তার বাস্তবায়ন হলে অনাকাংখিত ঘটনা রোধ করা সম্ভব। আসন্ন ঈদুল আযহায় যাত্রীদের যোগাযোগের সুবিধার্তে স্থানীয় ও আঞ্চলিক মহাসড়কের অস্থায়ী গরুর হাট বসানো যাবে না। বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের প্রতি প্রশ্ন রেখে বলেন বিদ্যুৎ কেন আসে যায়। এ খেলাটা বন্ধ করতে হবে। হবিগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুতের সার্ভিস সাবষ্টেশন স্থাপনের জন্য জায়গা নির্ধারণের বিষয়ে গুরুত্বারোপ করেন।
পুলিশ সুপার বিধান ত্রিপুরা বলেন, থানায় জিডি ও মামলা নেয়ার ক্ষেত্রে পুলিশ কোন টাকা পয়সা নিলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও ওসিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুসিয়ারী উচ্চারণ করেন। স্কুল কলেজের ছেলে মেয়েদের ইউনিফর্ম পড়ে স্কুল ফাকি দিয়ে হোটেল রেস্টুরেন্ট ঝোপ-ঝাড়ে অশালীন ভাবে চলাফেরা করতে দেয়া হবে না। পরিবারের কর্তা ব্যক্তি ও শিক্ষকদের তাদের ছেলে মেয়ে বিষয়ে সতর্ক থাকার বিষয়ে গুরুত্ব দিয়ে বলেন, অনেক উঠতি বয়সের ছেলে মেয়েরা গোপনে মাদক ও জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ছেন।
মাদক শুধু ইয়াং জেনারেশন নয়, অনেক পুলিশসহ নামী-দামী ব্যক্তিরাও মাদকে আসক্ত হয়ে যাচ্ছেন। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎপর হওয়ার উপর গুরুত্বারোপ করে বলেন, কয়েকশ ইয়াবা ফেনসিডিল উদ্ধার করলেই হবে না এর উৎস খুজে বের করতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন।
জেলেরা নদীতে বিষ ঢেলে মাছ ধরছে, আর শিল্পপতিরা নদীতে বর্জ্য ফেলে পরিবেশ ধ্বংস করছে। মুখে দেশপ্রেম হলে চলবেনা, কাজের ক্ষেত্রে তার প্রমাণ দিতে হবে।
হবিগঞ্জ পৌরসভায় ১২শ টমটমের টোকেন ফি’র মাধ্যমে অনুমতি দেয়া হলেও শহরে ৫/৭ হাজার টমটম অদক্ষ্য ড্রাইভার দ্বারা চলাচল করে দুর্ঘটনা ঘটাচ্ছে। এর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com