শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বাহুবলে ঋণ প্রদানকালে এমপি কেয়া চৌধুরী ॥ নারীর ক্ষমতায়ন ও জীবনমান উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার

  • আপডেট টাইম শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭
  • ৪১১ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার লামাতাসি ইউনিয়নের নন্দনপুর এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা’র জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে পরিবার ভিত্তিক দুস্থ নারীদের জীবনমান উন্নয়নে ঋণ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে তৃণমূল লোকজনকে সাথে নিয়ে এমপি কেয়া চৌধুরী এ ঋণের টাকা নারীদের হাতে তুলে দেন।
উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন- জননেত্রী শেখ হাসিনা সরকার তৃণমূল মানুষের কল্যাণে কাজ করছে। যার প্রমাণ দেশজুড়ে ব্যাপক উন্নয়ন। এ জন্যই জনগণ বার বার আওয়ামী লীগ সরকারকে  ভোট দিয়ে নির্বাচিত করছে। চলমান উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দিতে সবার প্রতি তিনি আহবান জানান।
তিনি বলেন- বিশেষ করে এ সরকার অসহায় নারীদের কর্মসংস্থানের লক্ষে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তিনি বলেন- আমি জননেত্রীর প্রতিনিধি হিসেবে বিভিন্ন সময়ে নবীগঞ্জ-বাহুবলের স্থানে স্থানে গিয়ে অসহায় নারীদেরকে স্বাবলম্বি করতে, তাদের হাতে ঋণের টাকাসহ আর্থিকভাবে সহায়তা প্রদান করছি।
তার সাথে সেলাই মেশিনসহ বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করে দিচ্ছি। তিনি বলেন- এখানে অসহায় নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ঋণ প্রদান করতে এসেছি। তারা ঋণের টাকা নিয়ে বাড়ী বাড়ী কর্মসংস্থান গড়ে তুলে নিজেদেরকে স্বাবলম্বি করবে। তিনি বলেন- জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আমাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করেছেন।
সভায় বক্তব্য রাখেন বাহুবল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আবুল হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফুল মিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক সফিক মিয়া, যুবলীগ নেতা জুয়েল প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে আওয়ামী পরিবারের নেতাকর্মী, ব্যবসায়ী, তৃণমূলের শত শত লোকজন অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com