বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জ পৌরসভার বই মেলায় রাশেদা কে চৌধুরী আকাশ সংস্কৃতির কারনে আমাদের দুর্বার তারুন্য আজ দিশেহারা

  • আপডেট টাইম শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৬০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে. চৌধুরী বলেছেন আকাশ সংস্কৃতির কারনে আমাদের দুর্বার তারুন্য আজ দিশেহারা। যেখানে বাউল আব্দুল করিমকে আমরা ভুলে যাই সেখানে বিদেশী সংস্কৃতি নিয়ে লম্পঝম্প করতে দেখা যায়। তিনি বলেন নিজের সংস্কৃতিকে ধারন করতে না পারলে নিজের ভাষাকে মর্যাদা দেয়া হবে না। গতকাল তিনি হবিগঞ্জ পৌরসভার ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলার সমাপনী দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। রাশেদা কে. চৌধুরী বলেন আমাদের দেশের শিক্ষার আলো বঞ্চিত মানুষদের শিক্ষার আলো দিতে না পারলে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে না। তিনি বলেন শিক্ষা আজ পন্য হয়ে যাচ্ছে। শিক্ষা অধিকারের জায়গায় নেই। নারীর অধিকার আজ ভুলুন্ঠিত। নিজের ঘরেই নারীরা বেশী নির্যাতিত হয়ে থাকেন। রাশেদা কে. চৌধুরী আগামী বছর ২১ ফেব্র“য়ারী আসার আগে যার যার অবস্থানে থেকে বঞ্চিত মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়া জন্য সবার প্রতি আহবান জানান। মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন নিরবতা অভিষাপ হতে জাতিকে মুক্ত করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন গুনী মানুষের কথা বাস্তবায়িত করতে পারলে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারবো। মেয়র ৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার বইমেলাকে সফল ও সার্থক করে তোলতে সংশ্লিষ্ট সকল এবং পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন ও বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য। আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি তাহমিনা বেগম গিনি, প্রাবন্ধিক এম এ রব, বাপার কেন্দ্রীয় সদস্য তোফাজ্জল সোহেল, কবি হারুন সিদ্দিকী, নাট্য সংগঠক অনিরুদ্ধ কুমার ধর শান্তনু ও শিশু সংগঠক বিজন বিহারী দাস। স্বগত বক্তব্য রাখেন বইমেলার আহবায়ক পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন।
সভায় তাহমিনা বেগম গিনির গল্প সমগ্র ‘নীল সমুদ্র’ বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি রাশেদা কে. চৌধুরী। এছাড়াও প্রধান অতিথি রাশেদা কে. চৌধুরীর হাতে হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সম্মাননা পদক তুলে দেন মেয়র আলহাজ্ব জি কে গউছ। আলোচনা সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে সুরবিতানের শিল্পীবৃন্দ। চ্যানেল এসের কৌতুক অভিনেতা সিরাজুল ইসলাম জীবন প্যারোডি গানের নৃত্য পরিবেশন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com