বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

স্বেচ্ছাশ্রমই সমস্যা সমাধানের চলমান প্রক্রিয়া-ব্যারিস্টার সৈয়দ সুমন

  • আপডেট টাইম শনিবার, ৫ আগস্ট, ২০১৭
  • ৫০২ বা পড়া হয়েছে

রায়হান আহমেদ, চুনারুঘাট থেকে ॥ চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের ঘনশ্যামপুর গ্রামের লস্কর বাড়ি থেকে ইকবাল হুজুরের মসজিদ পর্যন্ত ৩ কিলোমিটার একটি কাঁচা রাস্তা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে সংস্কার করা হয়েছে। গতকাল শুক্রকার দিনব্যাপী নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে স্বেচ্ছাশ্রম দ্বারা ইট, বালু, কংক্রিট ও সুরকির মিশ্রণে কাঁচা রাস্তাটি সংস্কার করেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এ রাস্তা দিয়ে প্রতিদিন কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করে। চলাচলের একমাত্র রাস্তাটি সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে সীমাশূন্য কাদার সৃষ্টি হয়। ফলে এলাকার জনসাধারণের চলাচলে দূর্ভোগ পোহাতে হচ্ছিল। শিক্ষার্থীরা নিয়মিত স্কুলে আসা-যাওয়া করতে পারতো না। সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানীরা দুষ্যহ জীবন-যাপন করছেন। স্বাধীনতার ৪৫বছর পরও এ কাঁচা রাস্তা পাকাকরণ হয়নি। কর্তৃপক্ষের সু-নজর এ জরাজীর্ণ কাঁচা রাস্তায় কেন যে পড়ে না, তা স্থানীয়দের কাছে গোলক ধাঁধাঁর সৃষ্টি করেছে। যখন জনসাধারণের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। তখনই ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নিঃস্বার্থ উদ্যোগ স্থানীয়দের স্বস্তির নিঃশ্বাস নিতে ভূমিকা নেয়। সংস্কারের পর রাস্তাটি দিয়ে চলাচলের সুবিধা হওয়ায় স্থানীয়দের যেন খুশির সীমা নেই।
এব্যাপারে ব্যারিস্টার সুমন বলেন, যারা এলাকা ছেড়ে দূর-দুরান্ত আরাম-আয়েশে থাকেন, তারা দয়া করে নিজ এলাকার প্রতি এলাকার মানুষের প্রতি দৃষ্টি দেন। তাদের কষ্ট লাঘবে এলাকার উন্নয়নে আত্মনিয়োগ করুন। তাহলে আমি মনে করি, আপনাদের রাজনীতি ও সমাজকর্ম একই সাথে হবে। তিনি সমাজের উন্নয়নে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।
প্রসঙ্গত, তিনি ইতোমধ্যে উপজেলার পাঁচটি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com