মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

হবিগঞ্জে বিএনপির যুগ্ম মহাসচিব আলাল ॥ পুলিশের আচরণ দেখলে মনে হয় তারাই দেশ পরিচালনা করছে

  • আপডেট টাইম শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন- আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনা করছে না জাতীয় পার্টির সরকার দেশ পরিচালনা করছে তা দেশের মানুষ জানে না। আবার পুলিশের আচরণ দেখলে মনে হয় তারাই দেশ পরিচালনা করছে। তাই আসল সরকারের খোঁজে দেশের মানুষ আজ দিশেহারা। ফলে দেশের মানুষ আওয়ামীলীগ সরকারকে শুধু তালাক নয়, ৩ তালাক দিয়ে দিয়েছে। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ পৌর বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ এবং বিএনপির কেন্দ্রীয় সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক সাবেক এমপি শাম্মী আক্তার শিপা, যুবদলের কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর আলম হাওলাদার।
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন- বাংলাদেশের ৪৬ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি নারী নির্যাতন হচ্ছে বর্তমান সময়ে। মায়ের জাতিকে সম্ভ্রমহানী করছে শেখ হাসিনার সোনার ছেলেরা। ধর্ষণ করে তাদের মাথা ন্যাড়া করে দেয়া হচ্ছে। কোন শিশুও তাদের কাছ থেকে রেহাই পাচ্ছে না। কিন্তু দেশে বিচার নাই, বিচার চাওয়ার উপায় নাই। বিচার চাইলেই মার খেতে হয়, পিটুনি খেতে হয়। প্রতিবাদ করলেই খুন হতে হয়, গুম হতে হয়, এই হল বর্তমান সরকারের অবস্থা।
তিনি আক্ষেপ করে বলেন, কতকাল চলবে এই অত্যচার, কতকাল দেশের মানুষ মুখ বন্ধ করে রাখবে। দেশের মানুষে করুণ আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। মানুষের বোবা কান্নায় বুক ফেটে যাচ্ছে। কিন্তু এসব সংবাদও কোন সাংবাদিক লিখতে পারবে না। আওয়ামীলীগ নেতাদের বিরুদ্ধে সংবাদ লিখলেই ৫৭ ধারা সার্বক্ষনিক খাড়া।
তিনি বলেন, ৫৭ ধারা দিয়ে গণমাধ্যমের কন্ঠরোধ করার চেষ্টা করছে সরকার। এই ধারার অপব্যবহার করে দেশে সাংবাদিক নির্যাতন করা হচ্ছে। যার বাস্তব প্রমাণ হবিগঞ্জ। তাই আর সময় নেই, বিএনপির নেতাকর্মীদের এখনই দেশের মানুষের পাশে দাঁড়াতে হবে। এই অবৈধ আওয়ামলীগ সরকারের বিরুদ্ধে দেশবাসীকে রুখে দাঁড়াতে হবে।
পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন- এই সরকারই দেশের শেষ সরকার নয়। তারা ৫ বছরের জন্য ক্ষমতায় এসেছে। কিন্তু আপনারাতো ৫ বছরের জন্য চাকুরীতে আসেননি। তাই অবৈধ আওয়ামলীগ সরকারের নির্দেশে পুলিশী নির্যাতন বন্ধ করুন। বিএনপির যেসব নেতাকর্মীকে নির্যাতন করে পঙ্গু করেছেন, জেলে পাঠিয়েছেন, মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন, ওই অসহায় পরিবারগুলো দিকে থাকিয়ে দেখেন, তাদের সন্তানদের কান্না আর আর্তনাদে বাতাস ভারি হয়ে উঠছে। ফলে দেশের মানুষ বিক্ষুব্ধ, বাংলাদেশের মানুষ অসন্তোষ্ট, মানুষ অতিষ্ঠ। তাই আওয়ামীলীগকে আর ক্ষমতায় দেখতে চায় না।
আলাল বলেন- এখন ঢাকা ও চট্টগ্রাম শহরে নৌকায় চলতে হয়। উন্নয়নের পানিতে মানুষ আজ গৃহবন্দি। তাই আওয়ামীলীগ বলে নৌকায় ভরসা রাখতে। কিন্তু যারা বিএনপি করে, যারা জাতীয়তাবাদে বিশ্বাস করে তারা ভরসা রাখেন একমাত্র মহান আল্লাহর উপর।
তিনি বলেন- নৌকা কাঠ ও লোহার পেরেগ দিয়ে বানানো যায়, লাঙ্গলও একইভাবে বানানো যায়, কিন্তু ধানের শীষ এমন একটি প্রতীক যা পৃথিবীর কোন মানুষ বানাতে পারে না। ধানের শীষ মহান আল্লাহর একটি বিশেষ নিয়ামত। তাই প্রতীকের মধ্যেও একটি পার্থক্য রয়েছে। এ জন্যই দেশের মানুষ ধানের শীষকে ভালবাসে, বিএনপিকে ভালবাসে। ইনশাল্লাহ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি আগামীতে সরকার গঠন করবে। এ জন্য এই অবৈধ আওয়ামীলীগ সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করতে হবে। বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে। শীঘ্রই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে আবারও রাজপথে নামতে হবে, এই অবৈধ সরকারের পতন নিশ্চিত করতে হবে। এ জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।
তিনি বলেন- বিএনপির আমলে দেশের প্রধান রপ্তানী খ্যাত ছিল গার্মেন্টস শিল্প আর আওয়ামীলীগ সরকারের আমলে প্রধান রপ্তানী খ্যাত হয়ে গেছে দেশ থেকে অর্থ পাচার। আওয়ামীলীগ সরকারের মন্ত্রী-এমপিরা দেশটাকে লুটেপুটে খাচ্ছে, আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যাচ্ছে। যারা রিক্সায় চলতেন তারা এখন কোটি টাকা দামের গাড়ীতে চলেন। তাই দেশে এখন টাকা নেই। ফলে বিদ্যুৎ বিল বাড়ানো হচ্ছে, গ্যাস বিল বাড়ানো হচ্ছে, পানির বিল বাড়ানো হচ্ছে। বিএনপি ক্ষমতায় আসলে পানি, বিদ্যুৎ ও গ্যাস বিল কমানো হবে। দূর্নীতিবাজদেরকে বিচারের কাঠগড়ায় দাড় করানো হবে।
হবিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কাউন্সিলর আবুল হাশিমের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নানুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট খালিকুজ্জামান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট হাজী নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ আব্বাস উদ্দিন, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা জাসাসের সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সৈয়দ মশফিক আহমেদ, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক এম এ মন্নান, জেলা ওলামাদলের সভাপতি ক্বারী কবির হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা জাসাসের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ টিপু, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান বাচ্চু, আব্দুল হক সরদার, মাহবুবুল আলম হেলাল, শাহ মুসলিম, আব্দুল কাইয়ুম মেরাজ ও মুজিবুর রহমান মুজিব, হবিগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক সফিকুর রহমান সিতু, জেলা তারেক পরিষদের সভাপতি সাইদুর রহমান কুটি প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com