সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
সিলেট এমসি কলেজে স্বামীকে বেধে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় ॥ হবিগঞ্জ থেকে ধর্ষক অর্জুন রনি ও রবিউল গ্রেফতার মাধবপুরে সড়ক দুর্ঘটনায় চালক ও হেলপার নিহত নবীগঞ্জের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুলের অনিয়মের তদন্ত শুরু নবীগঞ্জে ৭ মামলার পলাতক আসামী ইয়াহিয়া অধরা বানিয়াচঙ্গের নয়াপাথারিয়া গ্রামের ডাবল মার্ডার মামলার আসামী যুবদল নেতা কুহিনুর আলম কারাগারে ডাঃ মুশফিক হুসেন চৌধুরীকে সংবর্ধনা সিলেট বিভাগের শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামকে গণসংবর্ধনা প্রদান হবিগঞ্জ জীবন বীমা কর্পোরেশন সেলস অফিসের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত শহরে নাম্বার প্লেইটের দাবিতে শ্রমিকের বিক্ষোভ ও সমাবেশ দাবী আদায়ে অনশনের হুমকি লাখাইয়ে মেম্বারের বিরুদ্ধে চাল আত্নসাতের অভিযোগ
ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তপ্ত মাধবপুরে মামলা-পাল্টা মামলা ॥ দু’গ্র“প মুখোমুখি অবস্থান

ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তপ্ত মাধবপুরে মামলা-পাল্টা মামলা ॥ দু’গ্র“প মুখোমুখি অবস্থান

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে বিবাদমান দু’গ্র“প মুখোমুখি অবস্থান নিয়েছে। এ নিয়ে দু’গ্র“প থানায় পৃথক পৃথক অভিযোগ দাখিল করেছে। এক গ্র“প ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের দিয়ে নতুন করে কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। ঘটেছে হামলার ঘটনা।
এ দিকে বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামের জহির মিয়ার ছেলে কায়সার বাদী হয়ে বর্তমান পৌর ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক আতাউস সামাদ বাবু এবং সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শান্তকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছেন। অপর দিকে পৌর ছাত্রলীগ নেতা পৌর এলাকার মৃত নূর মিয়ার ছেলে ফরহাদ হোসেন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বল, সভাপতি আনু মোঃ সুমন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়াকে আসামী করে পৃথক একটি অভিযোগ দায়ের করেন।
সূত্র জানায়, বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে মাধবপুর উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠনের জন্য জেলা থেকে কয়েকবার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু নির্ধারিত তারিখ গুলোতে সম্মেলন না করতে পারায় জেলা ছাত্রলীগ গত ২২ জুলাই হবিগঞ্জে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাদের সাক্ষাৎকার নেয়। সেখানে সম্ভাব্য সভাপতি/সাধারণ সম্পাদক প্রার্থীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দেয়। ৩১ জুলাই জেলা ছাত্রলীগ আনু মোঃ সুমনকে সভাপতি ও হৃদয় পাঠান উজ্জ্বলকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি এবং মনির হোসেনকে সভাপতি ও আতাউস সামাদ বাবুকে সাধারণ সম্পাদক করে পৌর কমিটি অনুমোদন দেয়া হয়। কমিটি অনুমোদনের খবর উপজেলা সদরে ছড়িয়ে পড়লে বাদপড়া নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। ফলে বিক্ষুব্ধ নেতাকর্র্মীরা ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের দিয়ে নতুন করে কমিটি গঠনের দাবিতে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল এবং ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। ২ আগষ্ট সন্ধ্যায় নতুন কমিটির সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বল তার নিজবাড়ী পৌর শহরের কৃষ্ণনগর থেকে একটি প্রাইভেট কার যোগে মহাসড়কে উঠার সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে গাড়ী ভাংচুর করেন। এ ঘটনায় বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামের জহির মিয়ার ছেলে কায়সার বাদী হয়ে বর্তমান পৌর ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক আতাউস সামাদ বাবু এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শান্তসহ ১৪ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছেন।
অপর দিকে পৌর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বল, সভাপতি আনু মোঃ সুমন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়াকে অভিযুক্ত করে পৃথক একটি অভিযোগ দায়ের করেন।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বল বলেন, আমি জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করতে যাওয়ার সময় সন্ত্রাসীরা অতর্কিত ভাবে আমার গাড়ীতে হামলা ও ভাংচুর করে এবং ১ লাখ ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
পৌর ছাত্রলীগের বর্তমান সভাপতি মনির হোসেন বলেন, অনিয়মতান্ত্রিক ভাবে অছাত্র ও মাদক মামলার আসামীকে দিয়ে পকেট কমিটি গঠন করায় প্রকৃত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে এবং এ কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের দিয়ে কমিটি গঠনের দাবিতে আন্দোলন করছে।
এ ব্যাপারে থানার এসআই মুসলেহ উদ্দিন জানান, কাওসার বাদী হয়ে যে অভিযোগটি দিয়েছে তা রেকর্ড করা হয়েছে। ফরহাদ হোসেন বাদী হয়ে লিখিত অভিযোগটি হয়তো রেকর্ড হবে। তবে এখন পর্যন্ত একটিই রেকর্ড হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com