শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

স্বেচ্ছাশ্রমই হচ্ছে সামাজিক সমস্যা থেকে উত্তরণের আদিম পন্থা-ব্যারিস্টার সুমন

  • আপডেট টাইম রবিবার, ৩০ জুলাই, ২০১৭
  • ৪০৭ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার সদর ইউনিয়নের শ্রীকুটা থেকে ঘরগাঁও বাজার পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হয়েছে। রাস্তা চলাচলে এলাকাবাসীর ভোগান্তি দূর করতে শনিবার দিনব্যাপী দৃঢ় প্রচেষ্টা ও নিজ অর্থায়নে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ইট, বালু, কংক্রিট ও সুরকির মিশ্রনে রোলার দিয়ে রাস্তাটি সংস্কার করেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক এবং জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সংস্কারের পূর্বে সড়কটি ছিল ঝুঁকিপূর্ণ। প্রতিনিয়ত ঘটতো ছোট-বড় দূর্ঘটনা। এ সড়ক দিয়ে ১২০ আউলিয়ার মাজার শরীফ মুড়ারবন্দ, আদর্শ উচ্চ বিদ্যালয় শ্রীকুটা ও কুতুবুল আউলিয়া মাদারাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে প্রতিদিনই আসা-যাওয়া করতে হয়। এছাড়াও প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুড়ারবন্দ মাজারে আসেন হাজার হাজার ভক্ত আশেকান। আর রাস্তার বেহাল দশার একমাত্র কারণ বালুবাহী ড্রাম ট্রাক, ট্রাক্টর। দিন-রাত বিরতিহীনভাবে বালু খেকুরা বালু বহনে ট্রাক্টর, ড্রাম ট্রাক ব্যবহার করে। ফলে রাস্তাটি দিনকে দিন জরাজীর্ণ ও খানা খন্দকে পরিণত হয়েছিল। চলাচলে অযোগ্য হয়ে পড়ায় স্থানীয়দের কষ্ট বেড়েই চলছিল। গুরুত্বপূর্ণ এ সড়ক সংস্কারের অভাবে স্থানীয় যোগাযোগ ব্যবস্থাও প্রায় অচল হয়ে পড়েছিল। অচল যোগাযোগকে সচল করার উদ্দেশ্যে এলাকাবাসীর সমন্বয়ে শারীরিক শ্রমে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন।
এ ব্যাপারে তিনি বলেন, রাজনীতি বা সমাজকর্ম যাই বলুন না কেন, প্রথমেই সাধারণ মানুষের সাথে মিশতে হবে। আমি সাধারণের কষ্ট-দীর্ঘশ্বাস দেখে বসে থাকতে পারি না। পাশে দাঁড়াতে আপ্রাণ চেষ্টা করি। উপজেলার জরাজীর্ণ রাস্তাগুলো সংস্কার করা আমি মনে করি জরুরী হয়ে পড়েছে। তাই যথাসাধ্য কাযর্ক্রম চালিয়ে যাচ্ছি। তিনি সমাজের উন্নয়নে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান। প্রসঙ্গত, তিনি ইতোমধ্যে উপজেলার চারটি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ শেষ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com