বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ও ঝাঁকজমকের সাথে লন্ডনে অনুষ্ঠিত হলো হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের হবিগঞ্জ উৎসব।। লন্ডন পরিণত হয় এক খন্ড হবিগঞ্জে

  • আপডেট টাইম সোমবার, ২৪ জুলাই, ২০১৭
  • ৮৩৮ বা পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি।।ব্যাপক উৎসাহ উদ্দীপনা, আনন্দ, হৈ হুল্লোর, নাচ-গান, আপ্যায়ন, প্রিয় মানুষদের কাছে পাওয়া ও প্রিয় মাতৃভূমির স্মৃতিচারনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের উদ্যোগে আয়োজিত যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীর আনন্দমেলা হবিগঞ্জ উৎসব-২০১৭। গত ১৬ জুলাই রবিবার পূর্ব লন্ডনের         ইম্প্রেশন ইভেন্ট ভেন্যুটি পরিণত হয়েছিল একখন্ড হবিগঞ্জে। বিলেতের বিভিন্ন শহর থেকে স্বপরিবারে যোগ দেন প্রবাসী হবিগঞ্জবাসী। এটি ছিল যুক্তরাজ্যের রাজধানী তথা বিশ্বের অন্যতম প্রধান কেন্দ্র লন্ডনে প্রবাসী হবিগঞ্জবাসীর প্রথম কোন আনন্দমেলা। সেজন্য প্রবাসীদের মধ্যে এ উৎসবকে কেন্দ্র করে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ১২০০ লোকের ধারন ক্ষমতার ভেন্যুটির কোথাও তিল ধারনের জায়গা ছিল না। অনেককেই হলের বাইরে খোশগল্প, স্মৃতিচারন ও আড্ডায় মেতে থাকতে দেখা গেছে।পুরো অনুষ্ঠানটি কয়েকটি ক্যামেরার মাধ্যমে ধারন করে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রদর্শন করা হয়। ফলে দ্বিতল বিশিষ্ঠ মূল হলের বাইর থেকেও অনুষ্ঠান উপভোগ থেকে কেউ বঞ্চিত হননি।
যদিও উৎসব শুরু হওয়ার কথা ছিল দুপুর ১২ টায়। কিন্ত সকাল ১০ টা থেকেই বিলেতের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিরা আসতে শুরু করেন পূর্বলন্ডনের অভিজাত এ ভেন্যুটিতে। উৎসব যোগ দিতে দূরবর্তী শহরে বসবাসকারী অনেকে একদিন পূর্বেই লন্ডন চলে আসেন তাদের আত্মীয় পরিজনদের বাসায়। যদিও অনুষ্ঠানটি শেষ হওয়ার কথা ছিল সন্ধ্যা ৬ টায়; কিন্ত রাত ৯ টা পর্যন্ত চলে অতিথিদের আনন্দ আড্ডা। এক সময় হল বন্ধ হলে অতিথিরা চলে যান লন্ডন শহরের বিভিন্ন ঐতিহাসিক স্থানে, প্রধান প্রধান সড়কে, টেমসের পারে। সেখানে আড্ডা চলে রাত ১২ টা পর্যন্ত। পরের দিন ছিল হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের চেয়ারপারসন দেওয়ান সৈয়দ রব মোর্শেদের জন্মদিন। তাই এর প্রথম প্রহর তথা রাত ১২ টা ১ মিনিটে কেক কেটে শুরু হয় জন্মদিনের শুভেচ্ছা। আনন্দ উৎসব গড়ায় জন্মদিনের উৎসবে। এ উৎসব যেন শেষ হওয়ার নয়। পরে আয়োজকদের পক্ষ থেকে ঘোষনা আসে আগামী বছর আরো বৃহৎ পরিসরে হবিগঞ্জ উৎসব-২০১৮ আয়োজনের। যা কেবল যুক্তরাজ্যের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না; যুক্ত করা হবে পুরো ইউরোপকে। অচিরেই একটি শক্তিশালী হবিগঞ্জ উৎসব-২০১৮ এর উদযাপন কমিটি ঘোষনা করে কর্মযজ্ঞ শুরু হবে। থাকবে হবিগঞ্জের ইতিহাস ঐতিহ্য কৃষ্টি সংস্কৃতি নিয়ে সমৃদ্ধ প্রকাশনা। এবারের মতো যুক্তরাজ্যের গন্ডি পেরিয়ে পুরো ইউরোপে আয়োজন করা হবে রোড শো’র। বাংলাদেশ থেকেও হবিগঞ্জের কৃতি সন্তানদের আমন্ত্রন জানানো হবে ২০১৮’র উৎসবে। উল্লেখ্য এবারের উৎসব সফল করতেও বিলেতের বিভিন্ন শহরে রোডশো করা হয়। মত বিনিময় করা হয় কমিউনিটি নেতৃবৃন্দের সাথে। অনুষ্টানের পূর্বের দিন সন্ধ্যায় এনটিভি ইউরোপে হবিগঞ্জ উৎসব-২০১৭ এর কর্ম পরিকল্পনা নিয়ে সরাসরি অনুষ্ঠান সম্প্রচারিত হয়। খোলা হয় ফেসবুক ও ওয়াটসআপ ইভেন্ট। সেজন্য হবিগঞ্জ উৎসব-২০১৭ নিয়ে সপ্তাহখানেক পূর্বেই একটি সাজ সাজ রব শুরু হয় লন্ডন তথা পুরো যুক্তরাজ্যে অবস্থানরত প্রবাসী হবিগঞ্জবাসীর মধ্যে।
কী ছিল এবারের হবিগঞ্জ উৎসব-২০১৭ তে? এ প্রশ্নের উত্তরে বলা যায় বিনোদনের সবকিছু ছিল এ উৎসবে। অনুষ্ঠানের শুরুতেই হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের সংগঠকরা অথিতিদের স্বাগত জানান। প্রথাগত মঞ্চ, অথিতিদের আসন গ্রহন, বক্তব্য প্রদান এসব কিছুই ছিল না এ উৎসবে। যা অনুষ্ঠানটিকে বৈচিত্র এনে দেয়।
অনুষ্ঠানটি শুরুতেই ছিল শিশুদের ম্যাজিক শো। পরবর্তীতে পুরো দ্বিতল বিশিষ্ট ভেন্যুটিকে কয়েকটি ভাগে ভাগ করা হয়। একদিকে চলে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অন্যদিকে চলে বাচ্চাদের ফেইসপেইন্টিং। অন্য কর্নারে চলে মহিলা ও কিশোরীদের মেহেদী উৎসব। আরেক কর্নার মেতে উঠে যন্ত্রবিহীন সুরে বেসুরে সঙ্গীত উৎসবে। আরেক দিকে চলে শিশু-কিশোরদের বিভিন্ন খেলাধুলা, আনন্দ উৎসব। একটি কর্নার সংরক্ষিত ছিল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক ও সুধিজনদের জন্য। এছাড়া ছিল কফি ও টি কর্নার, আইসক্রীম পার্লার, ডেসার্ট কর্ণার, সেলফি কর্নার, শ্মৃতিচারন ও অভিমত ধারন কেন্দ্র, প্রভৃতি।
অথিতিদের পরিচিতি পর্বের পরই শুরু হয় প্রবাসী হবিগঞ্জবাসীর সন্তানদের শিক্ষায় কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ এওয়ার্ড প্রদান’ হবিগঞ্জ ফাউন্ডেশন মেধাবী পদক’ প্রাপ্তরা হলেন শাহ সুমাইয়া, সুহা মিয়া, নাভিদ চৌধুরী, মাহিরা নুজহাত চৌধুরী, মুতাসিম হুসেন চৌধুরী, নাজমুল শেখ, অমিত হুসেন, তামিম উদ্দিন প্রমূখ। পদক প্রাপ্তদের সাথে তাদের গর্বিত বাবা-মাও মঞ্চে আসেন। আর পুরস্কার তুলে দেন কমিউনিটি নেতা শামসুউদ্দিন আহমেদ এমবিই, ইউরোপ সফররত হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক হারুনুর রশীদ চৌধুরী, যুক্তরাজ্যস্থ হবিগঞ্জ এসোসিয়েশনের প্রেসিডেন্ট এম এ রউফ, হবিগঞ্জ ডিস্ট্রক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক বিশিষ্ট শিল্পপতি মুকিত চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক কমনওয়েলথ স্কলার মোঃ আজিজুর রহমান শামীম, লুটন কাউন্সিলের মেয়র সৈয়দ মহিবুল হাসান, খন্দকার ট্রাস্ট ইন্টারন্যাশনালের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিয়া খন্দকার, মিডিয়া ব্যক্তিত্ব ব্যরিস্টার তারেক চৌধুরী, চুনারুঘাট এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট শিল্পপতি গাজিউর রহমান গাজি, শায়েস্তাগঞ্জ এসোসিয়েশনের সভাপতি ও গ্রেটার সিলেট ওয়েলফেয়ার এসোসিয়েশনের নর্থইস্ট রিজিওনের সাধারন সম্পাদক এডভোকেট মীর গোলাম মোস্তফা, বিশিষ্ট সাংবাদিক ও গবেষক মতিয়ার চৌধুরী, গিয়াস রিজিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর গিয়াস উদ্দিন, ইয়ুথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র আহবায়ক চৌধুরী নিয়াজ মাহমুদ লিঙ্কন ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম, সাবেক সাধারন সম্পাদক শামসুল ইসলাম মঞ্জু, বঙ্গবন্ধু পরিষদ ম্যানচেস্টারের সাধারণ সম্পাদক চৌধুরী মোরতাহীন বিল্লাহ জুয়েল, প্রমূখ।
উপস্থিত ছিলেন প্রবীণ সংগঠক নির্বাণ চৌধুরী নিমু, বিশিষ্ট সমাজসেবক আমিনুর চৌধুরী বাহার, লিবার্টি আর্টসের চেয়ারপার্সন ও রিভার সেভিং নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ডঃ হাসনীন চৌধুরী, কাউন্সিলর সমতা খাতুন, বিশিষ্ট ব্যবসায়ী শেখ মুস্তাফা কামাল, নাট্যভাস্কর ডঃ মুকিদ চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব ওয়াহিদুজ্জামান কবির, আপনজন নেতা যোবায়ের আহমেদ, বিশিষ্ট রাজনীতিবিদ দেওয়ান মোকাদ্দিম চৌধুরী নিয়াজ, বিশিষ্ট ব্যবসায়ী আলম খান, তৌহিদ চৌধুরী, রোমান বখত চৌধুরী, হবিগঞ্জ ডিস্ট্রক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহমুদুল হক, পরিবেশ সম্পাদক একাউন্টেট ইমরুল হুসেন, ম্যানচেস্টার থেকে যুবনেতা শামসু মিয়া, খোকন রশিদ, ইবলুল ওয়ারিদ, মিজান চৌধুরী, এস সি টিটু, মহিবুর রহমান, ফুরকারুন আহমেদ সাগর, নাসির উদ্দিন সেলিম, ওল্ডহাম থেকে যুবনেতা কাজী জুহিন, জুবায়ের আহমেদ কফিল, নাজমুল হক চৌধুরী, সুয়েব আহমেদ  চৌধুরী, তাজুল ইসলাম লিটন, মুহিত মিয়া, বার্মিংহাম থেকে রিয়াজুল ইসলাম পাপ্পু, মোঃ মহিবুল ইসলাম, হারুন আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুকিদ,  লেস্টার থেকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সাইদুর রহমান সৈয়দ, লাফবারা থেকে বিশিষ্ট রাজনীতিবিদ তামিম চৌধুরী, সমাজসেবক জামাল উদ্দিন, লুটন থেকে হবিগঞ্জ এলায়েন্স লুটনের সভাপতি ফজিলত খান, সাধারণ সম্পাদক দেলোয়ার হুসেন চৌধুরী হিরো, সহ-সভাপতি সৈয়দ দেলোয়ার হুসেন, উপদেষ্টা হান্নান চৌধুরী, সৈয়দ আনোয়ার হুসেন, কোষাধ্যক্ষ আবুল হুসেন, সহ-সাধারণ সম্পাদক কাজী আজমত খান, সেন্ট আলবনসের বিশিষ্ট সমাজসেবক আলী আশরাফ চৌধুরী সোহান, বিশিষ্ট ব্যবসায়ী আমিনুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোক্তার আলী, যুবায়ের আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান শাহিন, মোজাম্মেল হক, সামরুল চৌধুরী, যুক্তরাজ্যস্থ চুনারুঘাট এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক জালাল আহমেদ, কোষাধ্যক্ষ মাশুক আহমেদ, প্রচার সম্পাদক আফজল খান, নির্বাহী সদস্য আইয়ুব আলী, জালাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী নজমুদ্দিন তালুকদার মিঠু, একরামুল বর চৌধুরী, আফজাল খান, যুবলীগ নেতা অজিত লাল দাশ, সাবেক ছাত্রনেতা শাহজাহান কবির, সাইফুল ইসলাম হেলাল, সাংবাদিক বশির মাহমুদ, এনাম আহমেদ খান সজিব, জামাল উদ্দিন কাউসার, বিশিষ্ট ব্যবসায়ী মুজাম্মেল হক, আহমেদ ইকবাল সাদেক, রেজা তালুকদার লাকি, হবিগঞ্জ ইউনিটি ইউকের সাধারণ সম্পাদক মির্জা বেগ, বিশিষ্ট সমাজসেবক আবির আহমেদ চৌধুরী, যুবনেতা এনামুল হক, যুবনেতা মোহাম্মদ হোসাইন এমরান, বিশিষ্ট ব্যবসায়ী সামরুল চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী দেবাশীষ বণিক দেবু, বিশিষ্ট ব্যবসায়ী আলাল মহসিন, সাংবাদিক ও টিভি উপস্থাপক জুয়েল রাজ, যুবনেতা সৈয়দ শাহনেওয়াজ, সৈয়দ আনিসুল হোসাইন, যুবনেতা সৈয়দ নাজমুল হোসাইন, যুবনেতা সাব্বির আহমেদ সুমন, বিশিষ্ট রাজনীতিবিদ সুশান্ত দাস গুপ্ত, বিশিষ্ট ক্রিড়াবিদ ও যুবনেতা বাকি বিল্লাহ জালাল, বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দিন, আলোকচিত্র শিল্পী শাহ রাসেল, যুবনেতা সালেহ আহমেদ, যুবনেতা মোফাজ্জল হাসান শ্যামল, যুবনেতা সাইফুল ইসলাম হেলাল, সাংবাদিক সুমন আজাদ, যুবনেতা আকিক হোসাইন, ছাত্রনেতা শাহ ফয়েজ, শরীফ ইমন, জামি আহমেদ, খুরশেদ আলম শিপলু, নীলাঞ্জন দাশ নয়ন, নয়ন চৌধুরী, ডালিয়া সেলিম, শারমিন চৌধুরী পাপড়ি, নুসরাত স্টালিন চৌধুরী, মীর সুলতানা, রুহান চৌধুরী, সৈয়দ গোলাম সারওয়ার রুবেদ, বিশিষ্ট আইনজীবী শাহরিয়ার কোরাইশী, বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রশিদ শিপলু, বিশিষ্ট ব্যবসায়ী তুহিন মিয়া, সমাজ সেবক গুপেশ চদ্র দেব, প্রমূখ। পদক বিতরনের পরপরই চলে দু’ধাপের আপ্যায়ন পর্ব।
হবিগঞ্জ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ট্রাস্টি বিপ্লব পাল অপ্রচলিত হবিগঞ্জই আঞ্চলিক শব্দের সন্ধানে টেবিলে টেবিলে ঘুরে সবাইকে তাদের জানা আঞ্চলিক শব্দ জিজ্ঞেস করেন এবং বাবা মা দেরকে তাদের বাচ্চাদের সাথে হবিগঞ্জই আঞ্চলিক ভাষায় কথা বলার উৎসাহ দেন।
মধ্যান্নভোজের পরপর শুরু হয় সংগীতানুষ্টান। প্রতিষ্ঠাতা ট্রাস্টি ও স্বনামধন্য ব্যান্ড সংগীত শিল্পী আদিত্য সাদির পরিকল্পনায় এবং গীতিকার ও টিভি উপস্থাপক জাহাঙ্গীর রানার পরিচালনায় শুরু হয় সংগীতানুষ্ঠান।সংগীত পরিবেশন করেন তানিশা চৌধুরী, রাদিয়া গুলজান, নুরজাহান শিপ্লী, পরশমনি, কুতুব আফতাব, মীর গোলাম মোস্তফা। বিশেষ আকর্ষন ছিল বাংলাদেশের মিউজিক লিজেন্ড তপন চৌধুরীর পরিবেশনা। কানাডা থেকে আগত তপন চৌধুরী হবিগঞ্জের প্রতি শ্রদ্ধা জানান হবিগঞ্জের কৃতিসন্তান সুবির নন্দীর গান গেয়ে।এর পর চলে একের পর এক তার অনেকগুলো সারা জাগানো গান। হলভর্তি দর্শকদের আনন্দের বাঁধ ভেঙ্গে যায় তখন। তার বিখ্যাত ও বাংলা আধুনিক গানের অন্যতম সেরা গান “মনশুধু মন ছুঁয়েছে” দিয়ে গানের পর্ব শেষ করেন।
গানের শেষে যাদের অক্লান্ত পরিশ্রমে হবিগঞ্জ উৎসব ২০১৭ অনষ্ঠিত হলো তাদের পরিচয় করিয়ে দেবার পালা। হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের ট্রাস্টিদের পরিচয় করিয়ে দেন যুবনেতা এডভোকেট চৌধুরী ফয়জুর রহমান মোস্তাক। ট্রাস্টিরা হলেনঃ সভাপতি দেওয়ান সৈয়দ রব মুর্শেদ, সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন মিয়া, কোষাধক্ষ্য গৌরব রায় মিঠুন, সমন্বয়ক খাইর জামান জাহাঙ্গীর, ফাউন্ডিং ট্রাস্টি খায়ের আহমেদ, ফাউন্ডিং ট্রাস্টি বিপ্লব পাল, ফাউন্ডিং ট্রাস্টি আদিত্য সাদি, ফাউন্ডিং ট্রাস্টি সালাউদ্দিন সোহেল, ফাউন্ডিং ট্রাস্টি সাহেদ হাসান, ট্রাস্টি আফজাল চৌধুরী, ট্রাস্টি সোহাগ রহমান, ট্রাস্টি আয়ুব শেখ সুহেল, ট্রাস্টি আহসান হাবিব সুহেল, ট্রাস্টি আহমেদ চৌধুরী রতন, ট্রাস্টি দুলাল রহমান, ট্রাস্টি মাসুদুন নেসা মিটু, ট্রাস্টি মোজাম্মেল তুহিন, ট্রাস্টি আব্বাস উদ্দিন, ট্রাস্টি শাহ শহীদ আলী, ট্রাস্টি কামরুল হাসান, ট্রাস্টি সুমন শিকদার।
পরিচয় পর্বের শেষে ছিল হবিগঞ্জ উৎসব-২০১৭ উপলক্ষ্যে প্রকাশিত সুদৃশ্য ও সমৃদ্ধ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন। সবার সাথে পরিচয় করিয়ে দেয়া হয় হবিগঞ্জ উৎসব ২০১৭ এর ম্যাগাজিনের সম্পাদক সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক কমনওয়েলথ স্কলারশীপ নিয়ে যুক্তরাজ্যে পিএইচডি অধ্যয়নরত জহিরুল হক শাকিলকে। স্মরনীকাটিতে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সংসদ সদস্য,  বিদ্যুত, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রনালয় এবং গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট মোঃ আবু জাহির তার বানীতে বলেন, বিলেতে হবিগঞ্জবাসীর পারস্পরিক যোগাযোগ, একে অপরের মেলবন্ধন, নিজ মাতৃভূমিকে সামনের দিকে এগিয়ে নেয়ার সদা প্রয়াস, একে অপরের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেয়া, সাত সমুদ্র তের নদীর পাড়ে হবিগঞ্জের ইতিহাস ঐতিহ্য তুলে ধরার চর্চা সত্যিই প্রশংসনীয়। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জের কিছু উদ্যোমি তরুন বা যুকক নিয়ে হবিগঞ্জ ফাউন্ডেশনের যাত্রা শুরু। এ সংগঠন প্রবাসে ও স্বদেশে হবিগঞ্জবাসীর উন্নয়নের ধারক ও বাহক হিসেবে কাজ করবে এ প্রত্যাশা রইলো। এছাড়া উৎসবের সফলতা কামনা করে শুভেচ্ছা বানী দিয়েছেন গ্রেটার লন্ডন নবীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি নেহার মিয়া চৌধুরী এবং সাধারণ সম্পাদক তোফাজ্জল আহমেদ চৌধুরী (তুহিন), চুনারুঘাট এসোসিয়েশন, ইউকের সভাপতি গাজিউর রহমান গাজী এবং সাধারণ সম্পাদক জালাল আহমেদ, শায়েস্তাগঞ্জ সমিতি ইউকের সভাপতি মীর গোলাম মোস্তফা এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল আহাদ সুমন, বৃন্দাবন গভঃ কলেজ এক্স-স্টুডেন্টস এসোসিয়েশন, ইউকের সভাপতি সালেহ আজহার খান পাপ্পু এবং সাধারণ সম্পাদক খাইর জামান জাহাঙ্গীর, হবিগঞ্জ এলায়েন্স লুটন, ইউকের সভাপতি ফজিলত খান এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হুসেন চৌধুরী হিরো, ইয়ুথ এসোসিয়েশন অফ হবিগঞ্জ, ইউকের আহব্বায়ক চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন এবং সদস্য সচিব জাহাঙ্গীর আলম, হবিগঞ্জ ইউনিটি, ইউকের সভাপতি ফয়সল চৌধুরী এবং সাধারণ সম্পাদক মির্জা বেগ, হাল যুব সংঘ ইউকের সভাপতি আবু হাসনাত কয়েস এবং সাধারণ সম্পাদক সালাউদ্দিন সোহেল, প্রমূখ।
ম্যাগাজিনের সম্পাদক জহিরুল হক শাকিলের সংক্ষিপ্ত বক্তব্যের পর মঞ্চে আসেন হবিগঞ্জ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ট্রাস্টি খায়ের আহমেদ, যিনি একে একে হবিগঞ্জ উৎসব ২০১৭ এর সকল স্পনসরদের পরিচয় করিয়ে দেন। স্পন্সররা হলোঃ ইস্ট এন্ড লজিস্টিকস, হান্টার্স প্রোপারটিস, আর কে একাউন্ট্যান্ট, কিংডম সলিসিটার্স, জি আর ফাউন্ডেশন, সেন্ট্রাল ওয়ান গ্রুপ লিমিটেড, ড্রাইভার্সভিউ, খন্দকার ট্রাস্ট ইন্টারন্যাশনাল, আমার এমপি ডট কম, নিদা হাউস হল এবং আইডিয়াল লোকেশন। সেই সাথে খায়ের আহমেদ বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেনঃ আলী আশরাফ চৌধুরী (সোহান), সাইদুর রহমান সৈয়দ ও প্রকৌশলী সুশান্ত দাশগুপ্তকে তাদের অসামান্য অবদানের জন্য।
অনুষ্টানের সর্বশেষ পর্বে ছিলো আকর্ষণীয় রেফেল ড্র যাতে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন বিভিন্ন ট্রাস্টি বৃন্দ। তার মধ্যে দিয়েই অনুষ্টানের সমাপ্তি ঘোষণা করেন সংগঠনের চেয়ারপারসন ও অনুষ্টানের কথক দেওয়ান সৈয়দ রব মোর্শেদ।
এবার সবার পরিবার পরিজন নিয়ে ফিরে যাবার পালা, কর্মব্যস্ত শহর, সবাই নিজ নিজ কাজ নিয়ে ব্যস্ত তবু চোখে যেন ছিল আসছে বছর আবার দেখা হবে।
সংগঠনের জেনারেল সেক্রেটারি মোঃ আলামিন মিয়া বলেন “আমরা শুধু মাধ্যম, সবাই আসছে এবং ছিল বলেই আমার আজ এমন একটি অনুষ্টান উপহার দিতে পেরেছি, প্রথম বার অনেক ভুল ত্রুটি থাকতে পারে সবাইকে ক্ষমা সুন্দর ভাবে নেবার আহ্বান জানাচ্ছি।” তাৎক্ষণিক আবারও সংক্ষিপ্ত আলাপচারিতায় চেয়ারপারসন দেওয়ান সৈয়দ রব মোর্শেদ বলেন, “আমরা বন্ধুরা আমাদের তারন্যের জয়গানে মেতে উঠাকে কাজে লাগিয়ে শিক্ষার প্রসার ও মান্নোয়ন, সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রের উন্নয়ন ও সমাজ কল্যাণ সাধনের জন্য প্রতিষ্ঠা করি হবিগঞ্জ ফাউন্ডেশন ইউ.কে। বিলেত প্রবাসী হবিগঞ্জবাসীদের মাঝে হৃদয়ের বন্ধন অটুট রাখার লক্ষ্যে হবিগঞ্জ ফাউন্ডেশন ইউ.কের বিভিন্ন ধারাবাহিক কার্যক্রমের একটি হচ্ছে ‘হবিগঞ্জ উৎসব’। আমরা আশাকরি আমাদের এই পদক্ষেপের মাধ্যমে ভবিষৎ প্রজন্ম অনুপ্রাণিত হবে এবং প্রবাসে ও বাংলাদেশে হবিগঞ্জবাসীর মুখ উজ্জ্বল করবে।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com