মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

হবিগঞ্জে সূধি সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ॥ শেখ হাসিনার সরকারের অধিনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে

  • আপডেট টাইম শুক্রবার, ২১ জুলাই, ২০১৭
  • ৪৯৯ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ আওয়ামীলীগের প্রেসিডেয়াম সদস্য, ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় নির্বাচন শেখ হাসিনার সরকারের অধিনেই অনুষ্ঠিত হবে। কারো জন্য নির্বাচন অপেক্ষা করবে না। জনগণ যাকে ভোট দেবে তাকে আমরা স্বাগত জানাবো। তিনি বলেন, ইংল্যান্ড, আমেরিকা, ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে দলীয় সরকারের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি জালাও-পোড়াও বন্ধ করে বিএনপি সহ সকলকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানান। তিনি বলেন, যোগ্য নেতৃত্ব ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। যে দেশ নেতৃত্ব নির্বাচনে ভুল করে সে দেশ এগুতে পারে না। শেখ হাসিনার সরকার ইতিমধ্যে দেশ পরিচালনায় যোগ্যতার প্রমাণ দিয়েছে। দেশ এখন উন্নয়নের মহা শিখরে। মধ্য আয়ের দেশে পরিণত হচ্ছে বাংলাদেশ। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে ২০১৯ সালের নির্বাচনে আবারো নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে আবারো ক্ষমতায় আনতে হবে। অন্যথায় সকল উন্নয়ন কাজ বন্ধ হয়েছে যাবে।
২৫০ শয্যা বিশিষ্ট হবিগঞ্জ আধুনিক হাসপাতালের ৬ তলা ভবনের উদ্বোধন শেষে নিমতলায় আয়োজিত এক সূধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম উপরোক্ত কথা বলেন।
সুধি সমাবেশে সভাপতিত্ব করেন হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির। এতে স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ সুচিন্ত চৌধুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মাজিদ খান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএমএ সভাপতি ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জেলা প্রশাসক সাবিনা আলম, আওয়ামীলীগ জাতীয় পরিষদের সদস্য শহীদ উদ্দীন চৌধুরী, সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাঃ মুরশেদ আহমেদ চৌধুরী, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব প্রমুখ।
স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন, তা বাস্তবায়ন করেন। ২০১৪ সালে এমপি আবু জাহিরের আমন্ত্রণে এসে শেখ হাসিনা হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দিয়েছিলেন। আজ থেকে হবিগঞ্জ মেডিকেল কলেজের যাত্রা শুরু করলাম। ইতিমধ্যে প্রিন্সিপাল নিয়োগ হয়েছে। শিক্ষক নিয়োগ প্রক্রিয়াধিন। আগামী ১০ জানুয়ারী থেকে ৫০ জন ছাত্রছাত্রী নিয়ে ক্লাশ শুরু হবে। তিনি বলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির ৩ বছর ধরে মেডিকেল কলেজের জন্য দৌড়াচ্ছেন। তার প্রচেষ্টায় আজ হবিগঞ্জবাসী মেডিকেল কলেজ পাচ্ছে। তিনি বলেন, মেডিকেল কলেজের জন্য ভূমি অধিগ্রহণ, ভবন নির্মাণসহ আনুসাঙ্গিক কাজ করে পূর্ণাঙ্গভাবে মেডিকেল কলেজ চালু করতে ১ হাজার কোটি টাকা ব্যয় হবে। এতে সময় লাগবে ৬ বছর। এ সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগ পর্যন্ত হাসপাতাল ভবনে ক্লাস চলবে। আওয়ামীলীগকে ক্ষমতায় রাখতে হবে। দুর্ভাগ্যবশত যদি খালেদা জিয়া সরকারে আসে তবে মেডিকেল কলেজ বন্ধ হয়ে যাবে। তাই নিজেদের স্বার্থে আবারো ভোট দিয়ে আওয়ামীলীগকে ক্ষমতায় আনার জন্য হবিগঞ্জবাসীর প্রতি আহ্বান জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, হবিগঞ্জে ইন্সষ্টিটিউট অব হেলথ টেকনোলজি স্থাপন করা হবে। এ জন্য ১শ’ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জনগণ যাতে চিকিৎসা সেবা পায় সে দিকে নজর রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। তিনি আগামী এক বছরের মধ্যে জেলার অবশিষ্ঠ সকল হাসপাতালকে ৫০ শয্যায় উন্নিত করা হবে। তিনি বলেন, জামাতিরা বোমাবাজির মাধ্যমে মুসলমানদের হত্যা করে। শেখ হাসিনার সরকার দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল করতে সক্ষম হয়েছে। শেখ হাসিনার সরকার আবার ফিরে না আসলে জঙ্গীবাদ বাংলা ভাই ফিরে আসবে।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির  হবিগঞ্জ মেডিকেল কলেজের নাম “শেখ হাসিনা মেডিকেল কলেজ’ নাম করনের দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com