শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৫ম প্রতিষ্টা বার্ষিকী পালিত

  • আপডেট টাইম রবিবার, ১৬ জুলাই, ২০১৭
  • ৩৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ঝাকজমকপুর্ণ ভাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার দুপুরে শহরের চৌধুরী বাজারস্থ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর অস্থায়ী কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। আলোচনা সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর গঠনতন্ত্র ও সার্বিক কাঠামো নিয়ে ব্যাপক আলোচনা করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য একে কাওসার। পরে সংগঠনের সকল সদস্যদের নিয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, দৈনিক জননী’র সম্পাদক অধ্যক্ষ আলহাজ্ব মোঃ আবুল লেইছ।
এতে উপস্থিত ছিলেন, প্রতিদিনের বানীর স্টাফ রিপোর্টার শেখ আব্দুল হাকিম, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জমির আলী, মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য একে কাওসার, দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার জাকারিয়া চৌধুরী, দ্যা রিপোর্টের হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার, দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার স্টাফ রিপোর্টার জাহেদ আলী মামুন, দৈনিক জননীর স্টাফ রিপোর্টার এ এম শাহ আলম, বিজয়ের প্রতিধ্বনির স্টাফ রিপোর্টার সহিবুর রহমান, শায়েস্তাগঞ্জ প্রতিনিধি মোতাব্বির হোসেন কাজল, দৈনিক আলোকিত বাংলাদেশ এর বানিয়াচং প্রতিনিধি নজরুল ইসলাম তালুকদার, চ্যানেল এস চুনারুঘাট প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ। প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় ১৪ দফা দাবী তুলে ধরা হয়। ১. সারা দেশে পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন করে আইডি নাম্বার প্রদান করতে হবে। ২. সরকার ও গণমাধ্যম কর্র্তৃক সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন করতে হবে। ৩. সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে। ৪. ৬ষ্ট থেকে উচ্চতর ক্লাস সমুহে গণমাধ্যম বিষয়ক একটি অধ্যায় অর্ন্তরভুক্ত করতে হবে। ৫. সরকারী, আদা সরকারী ও স্বায়ত্ব শাষিত প্রতিষ্টান সমুহের পিআরও পদে প্রকৃত সাংবাদিকদের নিয়োগ করতে হবে। ৬. পেশাগত কাজে সাংবাদিক নির্যাতনের শিকার ও হামলা মামলার ব্যয়ভার সংশ্লিষ্ট গণমাধ্যমকে বহন করতে হবে। ৭. তালিকাভুক্ত সাংবাদিককে সরকার কর্তৃক মাসিক ভাতা প্রদান করতে হবে। ৮. হরতাল ও অবরোধ চলাকালে সাংবাদিক ও সংবাদপত্র বহনকারী যানবাহন আওতামুক্ত রাখতে হবে। ৯. প্রতিটি গণমাধ্যমে সাংবাদিকদের অনুকুলে কল্যাণ ফান্ড গঠন করতে হবে। ১০. তদন্তে দোষী প্রমাণিত হওয়ার আগে কোন সাংবাদিককে পুলিশ গ্রেফতার করতে পারবে না। ১১. সাংবাদিকের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে জাতীয় প্রেসকাউন্সিলে দায়ের করতে হবে। ১২. বিটিভি, বাসস ও বাংলাদেশ বেতারে উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করতে হবে। ১৩. জাতীয় ও স্থানীয় পত্রিকাগুলোকে সরকার পুর্বের ন্যায় প্রয়োজনীয় কাগজ বরাদ্ধ দিতে হবে। ১৪. জেলা ও উপজেলায় প্রতিনিধিদের সরকার ঘোষিত ওয়েজবোর্ড অনুযায়ী বেতন ভাতা প্রদান করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com